তীব্র সমালোচনার মুখে ক্ষমা চাইলেন Prosenjit

 তীব্র সমালোচনার মুখে ক্ষমা চাইলেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায় (Prosenjit Chatterjee)। 

Edited By: রণিতা গোস্বামী | Updated By: Jan 26, 2021, 06:30 PM IST
তীব্র সমালোচনার মুখে ক্ষমা চাইলেন Prosenjit

নিজস্ব প্রতিবেদন : মাইকেল মাইকেল মধুসুদন দত্তে (Michael Madhusudan Dut)র জন্মদিনে ভুলবশত উপেন্দ্রকিশোর রায়চৌধুরী (Upendrakishore Ray Chowdhury)র ছবি পোস্ট। তীব্র সমালোচনার মুখে ক্ষমা চাইলেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায় (Prosenjit Chatterjee)। 

২৫ জানুয়ারি, সোমবার ছিল মাইকেল মধুসুদন দত্তে (Michael Madhusudan Dut)র জন্মদিন। সোশ্যাল মিডিয়ায় তা নিয়ে কোনও উচ্ছ্বাস না থাকলেও মনে রেখেছিলেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায় (Prosenjit Chatterjee)। মাইকেলের জন্মদিনে তাঁকে শ্রদ্ধা জানিয়ে পোস্ট করেছিলেন টলিউড সুপারস্টার। আর তাতেই ভুল হয়ে যায়। মাইকেল মধুসুদন দত্তের বদলে ভুল করে উপেন্দ্রকিশোর রায়চৌধুরী (Upendrakishore Ray Chowdhury)র ছবি পোস্ট করে ফেলেন অভিনেতা। লিখেছিলেন, ''বাংলা সাহিত্যের বিশেষকরে রেনেসাঁস সময়ের অন্যতম কবি নাট্য়কার, প্রহসন রচয়িতা মাইকেল মধুসুদন দত্ত। যাঁর শ্রেষ্ঠ কাজগুলির মধ্যে সনেট এবং অমিত্রাক্ষর ছন্দের প্রবর্তন আমাদের মাতৃভাষাকে করে তুলেছে আরও সমৃদ্ধ। সেই মহামানবের জন্মবার্ষিকী আমি আমার সশ্রদ্ধ প্রণাম জানাই।''

আরও পড়ুন-সম্পর্কের ১০ বছর, ঠিক কোন সময় বিয়ে করছেন? খোলসা করলেন Ankush-Oindrila

আর এরপরেই নেটিজেনদের একাংশ তীব্র সমালোচনা শুরু করে দেন। ভুল খেয়াল হতেই ক্ষমা চেয়ে নেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। লেখেন, ''ডিজিটাল টিম আগের পোস্টে ভুলের জন্য ক্ষমাপ্রার্থী।'' সঙ্গে ছবিটিও বদলে মধুসুদন দত্তের ছবি পোস্ট করেন অভিনেতা।  

বাংলা সাহিত্যের, বিশেষ করে রেনেসাঁস সময়ের অন্যতম কবি, নাট্যকার ও প্রহসন রচয়িতা মাইকেল মধুসূদন দত্ত, যাঁর শ্রেষ্ঠ...

Posted by Prosenjit Chatterjee on Sunday, 24 January 2021

যদি ক্ষমা চাওয়ার পরেও নিন্দুকেরা থামেননি। নানান কথা টেনে কটাক্ষ করতে থাকেন। কেউ লেখেন, ''যদি নাই চিনতেন, তাহলে লোক দেখানো শুভেচ্ছা জানানোর মানে হয় না।'' কেউ আবার ''বাংলার আলিয়া ভাট'' বলে কটাক্ষ করেন। তবে অনেকেই আবার প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের হয়ে সরব হয়েছেন। কেউ লিখেছেন, ''ভদ্রলোক বলেই ক্ষমা চেয়েছেন।'' কারোর কথায়, ''ভুল মানুষ মাত্রেই হয়''। 

.