Priyanka Chopra: ধর্ষিতা নাবালিকা মেয়ের জন্য বাবার লড়াই, অস্কারের দৌড়ে প্রিয়াঙ্কা চোপড়ার ছবি...

To Kill A Tiger: প্রেজেন্টার হিসাবে অস্কারের মঞ্চে দেখা গেছে প্রিয়াঙ্কা চোপড়া। তবে এবার তাঁরই একটি ছবি জায়গা পেয়েছে মনোনয়নে। সুখবরটি সকলের সঙ্গে শেয়ার করে নিলেন প্রিয়াঙ্কা নিজেই। 

Updated By: Feb 25, 2024, 09:05 PM IST
Priyanka Chopra: ধর্ষিতা নাবালিকা মেয়ের জন্য বাবার লড়াই, অস্কারের দৌড়ে প্রিয়াঙ্কা চোপড়ার ছবি...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বাকি মাত্র কয়েকটা দিন, আগামী ১০ মার্চ লস অ্যাঞ্জেলসের ডলবি থিয়েটারে বসবে অস্কারের(Oscars 2024) আসর, যেদিকে তাকিয়ে গোটা বিশ্বের সিনেপ্রেমীরা। এবার অস্কারের জন্য মনোনীত 'টু কিল এ টাইগার'-এর(To Kill A Tiger) টিমের সঙ্গে এক্সিকিউটিভ প্রোডিউসার হিসেবে যোগ দিলেন প্রিয়াঙ্কা চোপড়া(Priyanka Chopra)। ইনস্টাগ্রামে একটি পোস্ট করে সুখবর জানান প্রিয়াঙ্কা। তিনিও এবার অস্কারের দৌড়ে। ইতোমধ্যেই নেটফ্লিক্স তাদের প্ল্যাটফর্মে বিশ্বব্যাপী ফিচার ডকুমেন্টারির স্ট্রিমিং ঘোষণা করেছে।

আরও পড়ুন- Pori Moni: ভাঙল ধৈর্য্যের বাঁধ, কী কারণে শালীনতার মাত্রা ছাড়ালেন পরীমণি?

রবিবার ইনস্টাগ্রামে একটি ডেডলাইন আর্টিকেলের স্ক্রিনশট পোস্ট করেন প্রিয়াঙ্কা। তিনি লিখেছেন, 'অ্যাকাডেমি অ্যাওয়ার্ডের জন্য মনোনীত তথ্যচিত্রের দলে যোগ দিতে পেরে আমি গর্বিত। ২০২২ সালে যখন আমি প্রথম এই ছবিটি দেখি, তখন আমি তত্ক্ষণাত্ এই ছবির মর্মস্পর্শী বর্ণনায় মুগ্ধ হয়ে যাই, যেখানে দেখানো হয়েছে বিচার ব্যবস্থার মধ্যে একজন বাবার তাঁর মেয়ের জন্য ন্যায়বিচার নিশ্চিত করার জন্য সাহসী সংগ্রামের পথ বেছে নিয়েছেন'।

তিনি আরও বলেন, 'এই প্রকল্প একজন নিষ্ঠাবান বাবার তাঁর প্রিয় মেয়ের প্রতি অসীম ভালোবাসা ও দৃঢ় সংকল্পের প্রমাণ। এই হার্ড হিটিং আর্টের টুকরোটিও সত্যিই অনেক স্তরের মানুষের ঘরে আঘাত করে, কিন্তু ব্যক্তিগতভাবে, আমি ঝাড়খণ্ড রাজ্যে জন্মগ্রহণ করেছি (যেখান থেকে মেয়েটি এবং তার বাবা এসেছেন), এবং একজন বাবার মেয়ে হিসাবে যা আমার কাছে চিরকালের চ্যাম্পিয়ন হওয়ার মতো। আমার মন টুকরো টুকরো হয়ে গিয়েছিল। এই মর্মস্পর্শী কাহিনি আবিষ্কারের জন্য সারা বিশ্বের দর্শকের জন্য অপেক্ষা করতে পারছি না।'

 
 
 
 

 
 
 
 
 
 
 
 
 
 
 

A post shared by Priyanka (@priyankachopra)

ইনস্টাগ্রামে 'টু কিল এ টাইগার' ছবির পরিচালক নিশা পাহুজা একটি পোস্ট শেয়ার করেছেন। তিনি লেখেন, 'আমরা জানাতে পেরে রোমাঞ্চিত যে, নেটফ্লিক্স টিওআইজিইআর-এর বিশ্বব্যাপী এই ছবির রাইটস পেয়েছে! আরো বড় কথা হলো, প্রিয়াঙ্কা চোপড়া এক্সিকিউটিভ প্রোডিউসার হিসেবে যোগ দিয়েছে। ২০২২ সালে টরন্টো ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যালে এই ছবির প্রিমিয়ারের পর প্রিয়াঙ্কা এই ছবির প্রতি সমর্থন জানিয়েছিলেন।'

আরও পড়ুন- Kanchan-Sreemoyee: বিয়ের আগেই বদলে গেলেন শ্রীময়ী! কাঞ্চনের সঙ্গে সম্পর্কে আক্ষেপ অভিনেত্রীর...

'টু কিল আ টাইগার', ২০২৪ সালের অস্কারের সেরা ফিচার ডকুমেন্টারি বিভাগে মনোনীত হয়েছে। ছবিটি পুরোটাই ঝাড়খণ্ডের এক কৃষক রঞ্জিতকে নিয়ে। রঞ্জিত যখন তার ১৩ বছরের মেয়ে কিরণের জন্য সুবিচার দাবি করে, এবং সে তার জীবনের লড়াই এগিয়ে নিয়ে যায়। ২০১৭ সালে তিনজনের দ্বারা যৌন নির্যাতনের শিকার হয়েছিল মেয়েটি। তথ্যচিত্রে দেখা যায়, কিরণ তখনও শিশু এবং গণধর্ষণের শিকার। আজ তাঁর বয়স প্রায় ২০ বছর। ২০২৩ সালের অক্টোবরে নিউ ইয়র্কের ফিল্ম ফোরাম প্রেক্ষাগৃহে মুক্তি পায় টু কিল এ টাইগার। প্রযোজকদের মধ্যে রয়েছেন রূপি কউর, অতুল গাওয়ান্ডে, অ্যান্ডি কোহেন, অনিতা লি, অ্যান্ড্রু ড্রাগৌমিস, শিবানী রাওয়াত, অনিতা ভাটিয়া, নীরাজ ভাটিয়া, দীপা মেহতা প্রমুখ।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

.