Prabhat Roy: গুরুতর অসুস্থ প্রভাত রায়, চলছে ডায়ালিসিস, এখন কেমন আছেন পরিচালক?

Prabhat Roy: সোশ্যাল মিডিয়ার পাতায় বর্ষীয়ান পরিচালক প্রভাত রায়ের অসুস্থতার খবর দেন তাঁর আত্মজীবনীর সহ-লেখক তথা জনপ্রিয় প্রচার অঙ্কন শিল্পী একতা ভট্টাচার্য। তিনি জানান যে বিগত ৬ দিন ধরে অসুস্থ প্রভাত রায়। 

Updated By: Feb 22, 2024, 03:50 PM IST
Prabhat Roy: গুরুতর অসুস্থ প্রভাত রায়, চলছে ডায়ালিসিস, এখন কেমন আছেন পরিচালক?

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বিগত ৬ দিন ধরে অসুস্থ প্রভাত রায়(Prabhat Roy)। গত ১৯ ফেব্রুয়ারি তাঁকে ভর্তি করানো হয় কলকাতার এক বেসরকারি হাসপাতালে। শ্বাসকষ্ট, বুকে ফ্লুইড জমে যাওয়া, বুকে সংক্রমণ ও ক্রিয়েটিনিন বেড়ে যাওয়ার সমস্যা রয়েছে তাঁর। প্রাথমিক বেশ কয়েকটি পরীক্ষা নিরীক্ষা ও চিকিত্সার পর বুধবার থেকে তাঁর ডায়ালিসিস শুরু হয়েছে। 

সোশ্যাল মিডিয়ার পাতায় বর্ষীয়ান পরিচালক প্রভাত রায়ের অসুস্থতার খবর দেন তাঁর আত্মজীবনীর সহ-লেখক তথা জনপ্রিয় প্রচার অঙ্কন শিল্পী একতা ভট্টাচার্য। সম্প্রতি তাঁর আত্মজীবনী প্রকাশ হওয়ার কথা। একতা বুধবার জানান যে হাসপাতালে ভর্তি প্রভাত রায়। স্ত্রীর মৃত্যুর পর মেয়ের মতোই নিঃসঙ্গ প্রভাত রায়ের দেখভাল করেন তিনি। বৃহস্পতিবার হাসপাতালের তরফে জানানো হয় যে আপাতত পরিচালক স্থিতিশীল। প্রভাত রায়ের স্বাস্থ্যের পরীক্ষার জন্য একটি মেডিক্যাল টিম গঠন করা হয়েছে। 

আরও পড়ুন- Rakul Preet Singh-Jackky Bhagnani Wedding: বলিউডে ফের বিয়ের সানাই, গোয়ায় চারহাত এক হল জ্যাকি-রাকুলের...

পরিচালক অসুস্থ হলেও ঘোষিত দিনেই মুক্তি পাবে তাঁর বই। একতা জানান, ‘বাবির অনুরোধ ছিল, আমি যাতে এই অসুস্থতার খবর গোপন রাখি। কারণ, সামনেই তাঁর আত্মজীবনী প্রকাশ পাবে। সেই তারিখও আমরা বদলায় নি। সকলের কাছে অনুরোধ বাবির দ্রুত আরোগ্য কামনা করুন।’ এরপরেই পরিচালকের জন্য সোশ্যাল মিডিয়ায় সবাই প্রার্থনা করেন। 

গত বছর আচমকা রক্তচাপ বেড়ে গিয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন প্রখ্যাত পরিচালক। সেই সময় তাঁর প্রতিবেশীরাই পরিচালকের অসুস্থতার খবর দিয়েছিলেন পরিচালক হরনাথ চক্রবর্তীকে। পরিচালক প্রেমেন্দুবিকাশ চাকীকে সঙ্গে নিয়ে অসুস্থ প্রভাত রায়কে হাসপাতালে ভর্তি করান হরনাথ। কিছুদিন পরেই সেইসময় হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হয় তাঁকে। 

আরও পড়ুন- 50 Years of Sonar Kella: সোনার কেল্লার ৫০ বছর উদযাপন, মুকুলের পাড়ায় তোপসে এবং সত্যজিত্পুত্র...

স্ত্রী জয়শ্রী রায়কে হারিয়েছেন প্রভাত রায়। নিঃসন্তান দম্পতি পরস্পর পরস্পরের উপরে নির্ভরশীল ছিলেন। স্ত্রী চলে যাওয়ার পর খুবই একা হয়ে পড়েন পরিচালক। দু-দু’টি জাতীয় পুরস্কার রয়েছে তাঁর ঝুলিতে। এই পরিচালকই আক্ষেপের সুরে একাধিকবার বলেছেন, “আমি প্রায় ১৫ জন নতুন ছেলেমেয়েকে সিনেমায় সুযোগ দিয়েছি। রূপা গঙ্গোপাধ্যায়, ঋতুপর্ণা, টোটা থেকে শুরু করে শুভশ্রী, সায়ন্তিকা। তার মধ্যে তিনজন আমাকে মনে রেখেছে। ঋতুপর্ণা, টোটা, সায়ন্তিকা। বাকি সব অকৃতজ্ঞ। একটা খোঁজও নেয় না। ঋতুপর্ণা, টোটারা এসে দেখা করেছিলেন। রঞ্জিত মল্লিককে জানানো হয়নি তাও তিনি এসে দেখা করে গিয়েছিলেন। আসতে না পারলেও ফোনে খোঁজ খবর নিয়েছিলেন সায়ন্তিকা।'' 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.