সবাইকে সাহায্য করুন

বলা হয় আপনি যদি কাউকে মন থেকে সাহায্য করেন, তাহলে একদিন না একদিন তার প্রতিদান আপনি পাবেনই। এটাই নিয়ম পৃথিবীর। তবে সব সাহায্য কি আর প্রতিদানের ভিত্তিতে নির্ভর করে? এমন কোনও কোনও মানুষ এখনও পৃথিবীতে রয়েছেন যাঁরা আজও নিঃস্বার্থভাবে সাহায্য করতে ভালোবাসেন।

Updated By: Mar 2, 2016, 05:42 PM IST
সবাইকে সাহায্য করুন

ওয়েব ডেস্ক: বলা হয় আপনি যদি কাউকে মন থেকে সাহায্য করেন, তাহলে একদিন না একদিন তার প্রতিদান আপনি পাবেনই। এটাই নিয়ম পৃথিবীর। তবে সব সাহায্য কি আর প্রতিদানের ভিত্তিতে নির্ভর করে? এমন কোনও কোনও মানুষ এখনও পৃথিবীতে রয়েছেন যাঁরা আজও নিঃস্বার্থভাবে সাহায্য করতে ভালোবাসেন।

আসলে সাহায্য করা বা পাশে দাঁড়ানো ব্যাপারটা পুরোটাই আমাদের মনের ওপর নির্ভর করে। রাস্তায় আমরা প্রায়ই দেখতে পাই ছোট্ট ছোট্ট কুকুর বিড়ালের বাচ্চা ঘুরে বেড়াচ্ছে। আর একটি এদিক থেকে ওদিক হলেই গাড়ির চাকার তলায় চাপা পড়ে প্রাণ হারাচ্ছে। আমরা কি পারি না, ওদের একটু সাহায্য করতে? পারি না কি গাড়ির মুখে যাওয়ার আগে ওদের একটু সরিয়ে দিতে? কিংবা কোনও অন্ধ মানুষ রাস্তা পেরোতে পারছেন না। আমরা কি পারি না ওই মানুষটাকে হাত ধরে রাস্তা পার করে দিতে? ভিডিওটা দেখুন আর মন থেকে অপরকে সাহায্য করুন।

 

.