Pathaan Box Office Collection: অপ্রতিরোধ্য শাহরুখ! মঙ্গলবার বক্স অফিসে নয়া নজির গড়ল ‘পাঠান’

Pathaan Box Office Collection: এই ছবি সপ্তমদিনে অর্থাৎ মঙ্গলবার নয়া রেকর্ড গড়ল। ভারতে এযাবৎ সবচেয়ে দ্রুত এই ছবি জায়গা করে নিল ৩০০ কোটির ক্লাবে। ট্রেড অ্যানালিস্ট তরণ আদর্শ ট্যুইটে জানান যে, বিগত ছয়দিনে ভারতে এই ছবির আয় যথাক্রমে বুধবার (৫৫ কোটি), বৃহস্পতিবার (৬৮ কোটি), শুক্রবার (৩৮ কোটি), শনিবার (৫১.৫০ কোটি) ও রবিবার (৫৮.৫০ কোটি), সোমবার (২৫.৫০ কোটি)। 

Edited By: সৌমিতা মুখার্জি | Updated By: Jan 31, 2023, 09:08 PM IST
Pathaan Box Office Collection: অপ্রতিরোধ্য শাহরুখ! মঙ্গলবার বক্স অফিসে নয়া নজির গড়ল ‘পাঠান’

Pathaan Box Office Collection, জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ৬ দিনে প্রায় ৬০০ কোটি টাকা আয় করেছে শাহরুখ খান, দীপিকা পাড়ুকোন ও জন আব্রাহাম অভিনীত পাঠান। ছবির এই সাফল্যের পর সোমবার প্রথমবার সাংবাদিক বৈঠকে হাজির পরিচালক সিদ্ধার্থ আনন্দ সহ শাহরুখ, দীপিকা ও জন। ইতোমধ্যেই সারা বিশ্ব জুড়ে বক্স অফিসে সুনামি ডেকে এনেছে এই ছবি। চার বছর পর পর্দায় ফিরেছেন শাহরুখ খান। গোটা বলিউডই যেন অপেক্ষায় ছিল তাঁর, সেই অপেক্ষার অবসান ঘটতেই ভেঙে চলেছে একের পর এক রেকর্ড। সপ্তমদিনে নয়া রেকর্ড গড়ল এই ছবি। ট্রেড অ্যানালিস্ট তরণ আদর্শের দাবি, ষষ্ঠ দিনে ভারতে টিকিট বিক্রির মূল্য ২৯৬.৫০ কোটি টাকা।

আরও পড়ুন- Prosenjit Chatterjee Daughter: ‘সঠিক সময়ের অপেক্ষা, আমি ও আমার মেয়ে একে অপরকে জড়িয়ে ধরব...’

এই ছবি সপ্তমদিনে অর্থাৎ মঙ্গলবার নয়া রেকর্ড গড়ল। ভারতে এযাবৎ সবচেয়ে দ্রুত এই ছবি জায়গা করে নিল ৩০০ কোটির ক্লাবে। ট্রেড অ্যানালিস্ট তরণ আদর্শ ট্যুইটে জানান যে, বিগত ছয়দিনে ভারতে এই ছবির আয় যথাক্রমে বুধবার (৫৫ কোটি), বৃহস্পতিবার (৬৮ কোটি), শুক্রবার (৩৮ কোটি), শনিবার (৫১.৫০ কোটি) ও রবিবার (৫৮.৫০ কোটি), সোমবার (২৫.৫০ কোটি)। সবমিলিয়ে আয় ২৯৬ কোটি, যা মঙ্গলবারে সহজেই পার করে ফেলে ৩০০ কোটির গন্ডি।

মাত্র সাতদিনে ৩০০ কোটির ক্লাবে নাম লেখালো শাহরুখের পাঠান। দ্বিতীয় স্থানে রইল বাহুবলী ২-এর হিন্দি ভার্সন। এই ছবি ৩০০ কোটি আয় করে দশম দিনে। কেজিএফ২ ১১তম দিনে, দঙ্গল ১৩তম দিনে, সঞ্জু ১৬তম দিনে জায়গা পেয়েছিল ৩০০ কোটির ক্লাবে। সেরা দশের তালিকায় রয়েছে সলমানের সর্বোচ্চ ৩টি ছবি। যেখানে শাহরুখের এই তালিকায় প্রথম ছবি আর আপাতত তিনিই সেরা।

পাঠানের জয়ের ধারা দেখেই নিজেদের আগামী ছবির মুক্তি পিছিয়ে দেওয়ার সিদ্ধান্ত নেন শেহজাদা ছবির নির্মাতারা। ভ্যালেন্টাইনস ডে-এর আগে মুক্তি পাওয়ার কথা ছিল এই ছবির। কিন্তু পাঠানের বক্স অফিস কালেকশন দেখে আর এই ছবির সঙ্গে পাঙ্গা নিতে চায়নি শেহেজাদা। তাই অগত্যা পিছিয়ে দেওয়া হয়েছে ছবির মুক্তি। ১১-র বদলে আগামী ১৭ ফেব্রুয়ারি মুক্তি পাবে এই ছবি। ইতোমধ্যেই ছবির প্রচারে দেশের বিভিন্ন শহরে ঘুরে বেড়াচ্ছেন কার্তিক আরিয়ান ও কৃতি স্যানন।

আরও পড়ুন- Flora Saini: ‘যৌনাঙ্গে সজোরে লাথি, ভেঙে দেয় চোয়াল’ জনপ্রিয় প্রযোজকের বিরুদ্ধে বিস্ফোরক ফ্লোরা

প্রসঙ্গত, ছবি মুক্তির আগেই বেশ কয়েকটি রেকর্ড গড়ে 'পাঠান'। অনলাইন টিকিট বিক্রিতে ইতিহাস গড়েছে এই ছবি। অগ্রিম বুকিংয়ের পরিমাণ ছিল ২০ কোটি! সকাল ৬টার শো থেকে ঐতিহাসিক অগ্রিম বুকিং ভারতীয় সিনেমার বেশ কয়েকটি রেকর্ড ভেঙেছে এই ছবি। সিদ্ধার্থ আনন্দ পরিচালিত এই ছবি সারা দেশে ৩৫০০ স্ক্রিনে মুক্তি পায়। এই প্রথম কোনও হিন্দি ছবি একসঙ্গে ১০০টি দেশে মুক্তি পেল। বলতেই হয়, ৪ বছর পরে পর্দায় ফিরে স্রেফ ঝড় তুলে দিয়েছেন বলিউড কিং শাহরুখ খান।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.