Partha Chatterjee, SSC Scam: পার্থ-অর্পিতার যখের ধন! সোশ্যাল মিডিয়া ভরে মিমে, প্রতিবাদে তারকারা

পার্থ ও অর্পিতার এই যকের ধন দেখে কার্যত হতবাক সাধারণ মানুষ। দিনের পর দিন চাকরির জন্য হা-পিত্যেশ করে বসে আছেন প্রচুর মানুষ, ধর্ণায় রাস্তায় দিন কাটছে তাঁদের। অন্যদিকে এসএসসি স্ক্যামে নাম জড়ানো মন্ত্রীর বাড়ি থেকে কোটি কোটি টাকা উদ্ধার। সোশ্যাল মিডিয়া ভরে উঠেছে মিমে। টেলিভিশনে চোখ রাখলে শুধুই টাকার পাহাড়। ভোটগণনার ন্যায় টাকার গণনা নিয়ে উৎসুক চোখ জাগছে রাত, সেই পোস্টে ভরে উঠেছে নেটপাড়া। 

Edited By: সৌমিতা মুখার্জি | Updated By: Jul 28, 2022, 12:42 PM IST
Partha Chatterjee, SSC Scam: পার্থ-অর্পিতার যখের ধন! সোশ্যাল মিডিয়া ভরে মিমে, প্রতিবাদে তারকারা

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: পার্থ ঘনিষ্ঠ অর্পিতার বাড়ি থেকে ইতিমধ্যেই উদ্ধার ৫০ কোটি টাকার বেশি ক্যাশ, কয়েক কোটি গয়না। এই প্রসঙ্গেই উত্তাল সোশ্যাল মিডিয়া। মিমে ভরে উঠেতে ফেসবুক। গত শুক্রবার সকাল সকালই প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের বাড়িতে হাজির হয় ইডির অফিসাররা, উদ্দেশ্য তাঁকে জিজ্ঞাসাবাদ করা। এক-দু ঘণ্টা নয়, টানা ২৭ ঘণ্টা জেরার পর গ্রেফতার করা হয় তাঁকে। পার্থর পাশাপাশি ইডি হানা দেয় তাঁর ঘনিষ্ঠ অভিনেত্রী অর্পিতা মুখোপাধ্যায়ের ফ্ল্যাটে। সেখান থেকেই ইডির হাতে আসে যকের ধন। ৫০০-২০০০ নোটের বান্ডিলে ভর্তি ঘর, টাকা গুনতে নিয়ে আসা হয় মেশিন। টালিগঞ্জ থেকে উদ্ধার হয় ২১ কোটি ৯০ লক্ষ টাকা, এছাড়াও সোনার গয়না, বিদেশি মুদ্রা। গ্রেফতার হন অর্পিতা।

শুরু হয় অর্পিতাকে জেরা, ইডির প্রশ্নের চাপে উঠে আসে পার্থ ও অর্পিতার নামে একাধিক ফ্ল্যাট, বাড়ি, জমি ও কোম্পানির হদিশ। মুড়ি মুড়কির মতো কেনা হয় ফ্ল্যাট-জমি। বীরভূম, কলকাতা মিলিয়ে অন্তত পক্ষে ৩২টি সম্পত্তির হদিশ মিলেছে অর্পিতা ও তার বিভিন্ন সংস্থার নামে। শুধু নয়াবাদেই অন্ততপক্ষে ১৩টি ফ্ল্যাটের সন্ধান।২টি ফ্ল্যাট রয়েছে ঠাকুর পুকুর এমজি রোডে, ১টি দুর্গাপ্রসন্ন রোডে রয়েছে ফ্ল্যাট, দুটি ফ্ল্যাট গাঙ্গুলিবাগানে, মাদুরদহে ফ্ল্যাট ছাড়াও রয়েছে জমি সহ বাড়ি। আগেই ডায়মন্ড সিটি সাউথে তিনটি ফ্ল্যাট, ক্লাবটাউনে দুটি ফ্ল্যাটের হদিশ মিলেছিল। পোষ্য থেকে শুরু করে আত্মীয়স্বজন, ড্রাইভারের নামে কখনও ফ্ল্যাট কিনেছেন কখনও বা কোম্পানির ডিরেক্টর বানিয়ে রেখেছেন তাঁদের। জেরার মুখে আরও জমানো ক্যাশ টাকার হদিশ দেয় অর্পিতা। বেলঘরিয়ায় তাঁর ফ্ল্যাট থেকে বুধবার উদ্ধার হয় আরও অনেক টাকা। বৃহস্পতিবার সকাল ৫.৩০ মিনিট অবধি চলে টাকা গোনা। সবমিলিয়ে বেলঘরিয়ার ফ্ল্যাট থেকে উদ্ধার হয় ২৭ কোটি ৯০ লক্ষ টাকা, ৪ কোটি ৩১ লক্ষের সোনার বার, সোনার গয়না ও একটি সোনার পেন।

আরও পড়ুন: Hero Alom: আর গাইবেন না রবীন্দ্র সঙ্গীত ও নজরুলগীতি, মুচলেকা হিরো আলমের

পার্থ ও অর্পিতার এই যকের ধন দেখে কার্যত হতবাক সাধারণ মানুষ। দিনের পর দিন চাকরির জন্য হা-পিত্যেশ করে বসে আছেন প্রচুর মানুষ, ধর্ণায় রাস্তায় দিন কাটছে তাঁদের। অন্যদিকে এসএসসি স্ক্যামে নাম জড়ানো মন্ত্রীর বাড়ি থেকে কোটি কোটি টাকা উদ্ধার। সোশ্যাল মিডিয়া ভরে উঠেছে মিমে। টেলিভিশনে চোখ রাখলে শুধুই টাকার পাহাড়। ভোটগণনার ন্যায় টাকার গণনা নিয়ে উৎসুক চোখ জাগছে রাত, সেই পোস্টে ভরে উঠেছে নেটপাড়া। কিন্তু এই সময় কী আমোদের? এত বড় দুর্নীতির প্রতিবাদ কোথায়, কোথায় সেই জনরোষ? এতগুলো মানুষের চাকরি না পাওয়া, এতোগুলো মানুষের যোগ্যতা নয়, ঘুষ দিয়ে চাকরি পাওয়া, সবটাই কী মজার? দুর্নীতি দেখে শুধুই মানুষ হাসছে! রাগ, প্রতিবাদ, জনরোষের বদলে শুধুই মিম? এ কোন সার্বিক সামাজিক অবক্ষয়ের মধ্যে দিয়ে আমরা চলেছি? সোশ্যাল মিডিয়ায় মিমের বিরুদ্ধে, দুর্নীতির প্রতিবাদে প্রশ্ন তুলেছেন সুদীপ্তা চক্রবর্তী, ঋদ্ধি সেনের মতো তারকারা।

আরও পড়ুন: Shah Rukh Khan-Alia Bhatt: শাহরুখকে ম্যানিকিয়র করে দেবেন আলিয়া! তাই?

আরও পড়ুন: Tapsee Pannu: অতীতে ফিরে বর্তমান বদলানোর চেষ্টা তাপসীর

ঋদ্ধি সেন তাঁর সোশ্যাল মিডিয়া প্রোফাইলে লিখেছেন, ‘একদিকে চলতে থাকুক বঙ্গভূষণ , বঙ্গবিভূষণ আর মহানায়ক সম্মান, অন্যদিকে আরও ২০ কোটি উদ্ধার আরেকটা ফ্ল্যাটে , আবিস্কার হবে আরও , বাড়বে আরও কিছু শূন্য l শুধু এর মাঝখানে রাস্তায় দিন রাত এক করে ন্যায্য দাবি নিয়ে দাঁড়িয়ে থাকার জন্য আরও দুটো শুন্যে যোগ হলো ৫'এর সাথে, তাদের , যারা সৎ ভাবে স্বপ্ন দেখেছিলো l ছিঃ l মিম আর সার্কাস্টিক ইমোজির ভিড়ে আমরা যেন হারিয়ে না যাই, এই ঘটনা কোনও হাসির বিষয় না।  সুদীপ্তা চক্রবর্তী লেখেন, ‘চ্যানেলে চ্যানেলে শুধু টাকার পাহাড়ের ছবি। সোশ্যাল মিডিয়ায় শুধু টাকার অঙ্কের আপডেট। সবাই হাসছে, এখনও! কি অশ্লীল দৃশ্য! কি জঘন্য দৃশ্য! একটুও হাসি পাচ্ছে না আমার...এখনও!’

ঋত্বিক চক্রবর্তীও  তুলে ধরেছেন ধর্ণায় থাকা সেই মানুষগুলোর কথা যাঁরা নিজেদের যোগ্যাতায় চাকরি পেতে চায়। তিনি লেখেন, ‘এত আমোদের মাঝে যেন ভুলে না যাই যোগ্যতায় যাদের শিক্ষক হওয়ার কথাছিল তারা ধর্না মঞ্চে অবস্থানকরী পরিচয়ে ৫০০ দিন কাটিয়ে দিলেন’।

এত বড় দুর্নীতিতে দোষীদের শাস্তির দাবি জানিয়েছেন সৃজিত মুখোপাধ্যায়, অরিন্দম শীল, রুদ্রনীল ঘোষ, অনীক দত্ত সহ আরও অনেকে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.