Karan Johar: করণ জোহরের বিরুদ্ধে গান চুরির অভিযোগ, আইনি নোটিস পাঠানোর হুমকি পাকিস্তানি সঙ্গীতশিল্পীর

'যুগ যুগ জিও' ছবিতে একটি গান রয়েছে 'নাচ পঞ্জাবন'(Nach Punjaban)। সেই গানটি চুরি করা হয়েছে অরিজিনাল গান থেকে, এমনটাই অভিযোগ পাকিস্তানি সঙ্গীতশিল্পীর(Pakistani Singer)। 

Updated By: May 23, 2022, 03:53 PM IST
Karan Johar: করণ জোহরের বিরুদ্ধে গান চুরির অভিযোগ, আইনি নোটিস পাঠানোর হুমকি পাকিস্তানি সঙ্গীতশিল্পীর

নিজস্ব প্রতিবেদন: ট্রেলার লঞ্চের পর থেকেই বিতর্কের মুখে করণ জোহর(Karan Johar) প্রযোজিত রাজ মেহতা পরিচালিত ছবি 'যুগ যুগ জিও'(JugJugg Jeeyo)। রবিবারই ধর্ম প্রোডাকশন(Dharma Productions) ও করণের বিরুদ্ধে চিত্রনাট্য চুরির অভিযোগ আনেন এক প্রযোজক বিশাল এ সিং।তাঁর দাবি যে ২০২০ সালে নথিভুক্ত করা হয় এই গল্প যার নাম ছিল বানি রানি। এবার গান চুরির অভিযোগ আনেন পাকিস্তানি সঙ্গীতশিল্পী আবরার উল হক।

'যুগ যুগ জিও' ছবিতে একটি গান রয়েছে 'নাচ পঞ্জাবন'(Nach Punjaban)। সেই গানটি চুরি করা হয়েছে অরিজিনাল গান থেকে, এমনটাই অভিযোগ পাকিস্তানি সঙ্গীতশিল্পীর(Pakistani Singer)। করণ ও তাঁর প্রযোজনা সংস্থার বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেবেন বলে টুইটারে জানান তিনি। তাঁর দাবি এই নিয়ে ছয়বার বলিউডের বিভিন্ন প্রযোজক তাঁর গান নকল করেছেন। যদিও সেটা করণ না অন্য কোনও প্রযোজক সে বিষয়ে কিছু বলেননি তিনি। তাঁর দাবি কোনও ভারতীয় ছবিকে তিনি তাঁর গানের রাইটস দেননি। 

পাক সঙ্গীতশিল্পীর অভিযোগের পর এই বিষয়ে মুখ খুলেছে যুগ যুগ জিও ছবির মিউজিক লেবেল টি সিরিজ(T-Series) কতৃর্পক্ষ। তাঁদের দাবি যে এই গানের স্বত্ত্ব তাঁরা কিনেছেন। এমনকী ইউটিউবে ললিউড ক্লাসিক নামক একটি চ্যানেলেও এই গান পাওয়া যায়। যুগ যুগ জিও ছবির এই গান যে যে সোশ্যাল প্ল্যাটফর্মে রিলিজ হয়েছে প্রতি ক্ষেত্রেই 'সৌজন্য' দেওয়া হয়েছে। পাশাপাশি তাঁদের কাছে এই গানের স্বত্ত্বের আইনি কাগজপত্রও আছে।  

আরও পড়ুন:Ramayan's Sita Dipika Chikhlia Trolled: 'সীতা'-র পরনে শার্ট, হাতে মদের গ্লাস! কুমন্তব্যের জেরে ছবি ডিলিট করলেন দীপিকা

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.