পহেলাজ নিহালনি নিজেই এবার এই 'চরম বিতর্কিত' সিনেমাটি বানাচ্ছেন

পহেলাজ নিহালনি, এই নামটাই যথেষ্ট। কেয়েকদিন আগে বিতর্ক ও আলোচনার কেন্দ্রবিন্দুতে ছিল এই নামটিই। কারণ, সেন্সর বোর্ডের এই প্রধান "উড়তা পাঞ্জাব" ছবির বেশ কয়েকটি 'বিতর্কিত দৃশ্যের' উপর কাঁচি চালানোর নির্দেশ দিয়েছিলেন। আর তা নিয়েই বাঁধে বিপত্তি। জল গড়ায় আদালত পর্যন্ত, তাপরপর অবশ্য ছবি মুক্তিও পায়। কিন্তু, যা জানা যাচ্ছে তাতে এই নিহালনিই নাকি এবার এক 'অতি বিতর্কিত ও স্পর্শকাতর' বিষয় নিয়ে ছবি তৈরী করতে চলেছেন।

Updated By: Jul 9, 2016, 04:08 PM IST
পহেলাজ নিহালনি নিজেই এবার এই 'চরম বিতর্কিত' সিনেমাটি বানাচ্ছেন

ওয়েব ডেস্ক: পহেলাজ নিহালনি, এই নামটাই যথেষ্ট। কেয়েকদিন আগে বিতর্ক ও আলোচনার কেন্দ্রবিন্দুতে ছিল এই নামটিই। কারণ, সেন্সর বোর্ডের এই প্রধান "উড়তা পাঞ্জাব" ছবির বেশ কয়েকটি 'বিতর্কিত দৃশ্যের' উপর কাঁচি চালানোর নির্দেশ দিয়েছিলেন। আর তা নিয়েই বাঁধে বিপত্তি। জল গড়ায় আদালত পর্যন্ত, তাপরপর অবশ্য ছবি মুক্তিও পায়। কিন্তু, যা জানা যাচ্ছে তাতে এই নিহালনিই নাকি এবার এক 'অতি বিতর্কিত ও স্পর্শকাতর' বিষয় নিয়ে ছবি তৈরী করতে চলেছেন।

ছবির নাম-"কবীর", কেন্দ্রীয় চরিত্রে আজয় দেবগন, পরিচালনার দায়িত্বে "বাহুবলী" এবং "বজরঙ্গি ভাইজান" খ্যাত বিজয়েন্দ্র প্রসাদ এবং প্রযোজক স্বয়ং শ্রীযুক্ত পহেলাজ নিহালনি। কিন্তু এতে বিতর্ক কোথায়? বলছি...বলছি...

বিতর্ক আসলে ছবির বিষয়বস্তু নিয়ে। যতদূর জানা যাচ্ছে, তাতে "কবীর"-এর কাহিনী আসলে বাবরি মসজিদ ধ্বংসের প্রেক্ষাপট এবং তারপরের উত্তাল সময়কে নিয়ে।

সূত্রের মতে,"কবীর ছবিটি আসলে বাবরি ধ্বংসের পরে যে কঠিন ও ভয়ঙ্কর সময়ের মধ্যে দিয়ে সমাজকে কাটাতে হয়েছিল, সেই প্রেক্ষাপটে এক জন ব্যক্তি মানুষের হিংসার বিরুদ্ধে বীরের মতো সংগ্রাম করার গল্প"। এও জানা যাচ্ছে যে ছবিটির বিষয়বস্তু বর্তমান কেন্দ্রীয় সরাকরের একেবারেই মনঃপুত নয়।

সুলতান দেখতে যাওয়ার আগে এই পাঁচটা তথ্য জেনে নিন

এখন প্রশ্ন হল, নিহালনি বরাবরই সংঘ পরিবার ও বিজেপির প্রিয়পাত্র, তাহলে তিনি কেন এমন একটি ছবি প্রযোজনার সিদ্ধান্ত নিলেন? আপাতত এই প্রশ্নই ঘুরপাক খাচ্ছে দিল্লি ও মুম্বাই দুই শহরেই।

.