পিছিয়ে গেল 'পদ্মাবতীর' মুক্তি

  শেষ পর্যন্ত পিছতেই হল। বিক্ষোভ ও বিতর্কের মধ্যে পিছিয়ে গেল 'পদ্মাবতী'র মুক্তি। রবিবার সিনেমাটির প্রযোজক সংস্থার তরফে মুক্তি পিছনোর কথা ঘোষণা করা হল। তবে ঠিক কবে সিনেমাটি মুক্তি পাবে সে বিষয়ে কিছুই জানানো হয়নি। এদিন বলা হয়, সেন্সর বোর্ডের তরফে সার্টিফিকেশন পেলেই ফিল্মের পরবর্তী মুক্তির দিন ঘোষণা করা হবে।

Updated By: Nov 19, 2017, 04:01 PM IST
পিছিয়ে গেল 'পদ্মাবতীর' মুক্তি

নিজস্ব প্রতিবেদন :  শেষ পর্যন্ত পিছতেই হল। বিক্ষোভ ও বিতর্কের মধ্যে পিছিয়ে গেল 'পদ্মাবতী'র মুক্তি। রবিবার সিনেমাটির প্রযোজক সংস্থার তরফে মুক্তি পিছনোর কথা ঘোষণা করা হল। তবে ঠিক কবে সিনেমাটি মুক্তি পাবে সে বিষয়ে কিছুই জানানো হয়নি। এদিন বলা হয়, সেন্সর বোর্ডের তরফে সার্টিফিকেশন পেলেই ফিল্মের পরবর্তী মুক্তির দিন ঘোষণা করা হবে।

সঞ্জয়লীলা বনশালির এই ছবিটি নিয়ে ইতিমধ্যেই দেশ জুড়ে বেনজির বিতর্ক তৈরি হয়েছে। ফলে, খুব সঙ্গতভাবেই উঠে এসেছে চাপের কাছে মাথা নোয়ানোর প্রসঙ্গ। কিন্তু এই বিষয়টিকে সম্পূর্ণ অস্বীকার নির্মাতারা জানিয়েছে, চাপে পড়ে মোটেই ফিল্মের মুক্তি পিছনো হচ্ছে না।

শ্যুটিং শুরু থেকে মু্ক্তির দিন ঘোষণা, প্রথম থেকে আজ অবধি বিতর্কের কেন্দ্র বিন্দুতে রয়েছে 'পদ্মাবতী'। সিনেমাটির চিত্রনাট্যে ইতিহাস বিকৃত করা হয়েছে, এমন অভিযোগে সিনেমার মুক্তি আটকানোর দাবি জানিয়ে আসছিল রাজপুত কারণি সেনা থেকে অধিকাংশ হিন্দুত্ববাদী সংগঠন। এমনকি পরিচালক সঞ্জয়লীলা বনশালি ও দীপিকা পাডুকোনকে খুনের হুমকি পর্যন্ত দেওয়া হয়। শনিবারই এনিয়ে কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচারমন্ত্রীকে চিঠি দেন রাজস্থানের মুখ্যমন্ত্রী বসুন্ধরা রাজে সিন্ধিয়া। তাঁর আবেদন প্রয়োজনীয় কাটছাঁট করে তবেই যেন ফিল্মটি মুক্তি পায়।

আরও পড়ুন- 'পদ্মাবতী' নিয়ে স্মৃতিকে চিঠি বসুন্ধরার

এদিকে আবেদনপত্রে ত্রুটি রয়েছে একথা জানিয়েছে সার্টিফিকেশনের জন্য পাঠানো 'পদ্মাবতী'কে ফিরিয়ে দিয়েছে সেন্সর বোর্ড। নতুন করে আবেদন পত্র জমা দেওয়ার কথাও বলা হয়েছে। আর এর মধ্যেই আজ জানা গেল, পিছিয়ে যাচ্ছে 'পদ্মাবতী'র মুক্তি। ফলে সিনেপ্রেমীদের মনে এখন একটাই আশঙ্কা, আদৌ দেখতে পাওয়া যাবে তো সিনেমাটি! 

 

আরও পড়ুন-  'পদ্মাবতী'র স্পেশাল স্ক্রিনিং-এ অখুশি সেন্সর বোর্ড

.