Yash-Nusrat : গন্তব্য যখন ইন্দোনেশিয়া, ভাম বিড়ালের মল থেকে তৈরি দামি কফি খেলেন 'যশরত'

নিজের হাতে কফি বানাতে দেখা গেল নুসরতকে। সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছিলেন স্বামী যশ।

Edited By: রণিতা গোস্বামী | Updated By: Jul 7, 2022, 03:39 PM IST
Yash-Nusrat : গন্তব্য যখন ইন্দোনেশিয়া, ভাম বিড়ালের মল থেকে তৈরি দামি কফি খেলেন 'যশরত'

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো : যশের সঙ্গে ইন্দোনেশিয়া গিয়েছিলেন, আপাতত সেই স্মৃতিতে ভাসছেন সাংসদ, অভিনেত্রী নুসরত জাহান (Nusrat Jahan)। অনুরাগীদের সঙ্গেও ভাগ করে নিলেন তারই কিছু মুহূর্ত। যেখানে নিজের হাতে কফি বানাতে দেখা গেল নুসরতকে। সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছিলেন স্বামী যশ।

নুসরতের পোস্ট করা ভিডিয়োতে উঠে এসেছে, জঙ্গলে ঘেরা একটি রিসর্ট। পাথর দিয়ে তৈরি সুন্দর সিঁড়ি বেয়ে ভিতরে ঢুকে পড়লেন যশ-রত। প্রথমেই নজর গেল বন বিড়ালের দিকে, তারপর রিসর্টের ভিতরে থাকা কফি গাছের ডাল ধরে দাঁড়িয়ে পড়লেন মুগ্ধ অভিনেত্রী। নুসরত নিজের হাতে কফি রোস্ট করলেন, পরে বড় একটা হামান-দিস্তা দিয়ে সেটা গুঁড়ো করতে ব্যস্ত হয়ে পড়লেন যশ। ব্যাস তারপর আর কী! কফি তো তৈরি...দুজনে মিলে একসঙ্গে বসে কফি কাপে চুমুক দিলেন 'যশরত'।  ভিডিয়ো পোস্ট করে নুসরত লিখেছেন, 'আপনি যখন নিজেই কফি তৈরি করছেন, তার থেকে সুখের কী হতে পারে!'

আরও পড়ুন-আপনারাও মামা, কাকা হচ্ছেন,পাপারাৎজিদের বললেন হবু বাবা রণবীর

আরও পড়ুন- 'বাবার মৃত্যুর পর পরলৌকিক ক্রিয়ার দিন এসেও শ্রীমতীর শুট করেছেন স্বস্তিকা'

তবে নুসরতের পোস্ট করা ভিডিয়োটা অবশ্য সাম্প্রতিক কালের নয়। নুসরতের দেওয়া  #throwback দেখেই তা বোঝা যাচ্ছে। সঙ্গে ক্যাপশানে #luwakcoffee-ও রেখেছেন সাংসদ, অভিনেত্রী। ইন্দোনেশিয়ায় গিয়ে পৃথিবীর সবথেকে দামি 'লুয়াক' বা 'গন্ধগোকুল' কফির স্বাদ নিয়েছেন যশরত। তবে এই কফি কীভাবে তৈরি শুনলে হয়ত অনেকেই নাক সিটকাবেন। কারণ প্রথমে চাষ করা কফি ফল পাম সিভেট বা ভাম বিড়ালকে খাওয়ানো হয়। ভাম বিড়াল কফি ফলের দানাগুলো হজম করতে পারে না, যা তাদের মল থেকে বের হয়ে আসে। সেই বিজগুলো সংগ্রহ করে, তা শুকিয়ে, রোস্ট করে গুড়িয়েই তৈরি হয় সবথেকে দামি কফি। যার সর্বনিম্ন দাম ৩৫ ডলার আর সর্বোচ্চ দাম ১০০ ডলার। ইন্দোনেশিয়ায় গিয়ে সেই দামি কফির স্বাদই নিয়েছেন যশরত। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 

.