প্রকাশিত ফিল্মফেয়ার সেরা ছবির মনোনয়ন, লড়াইয়ে হায়দর, কুইন, পিকে

বলিউড মানেই ফিল্মফেয়ার। ব্ল্যাক লেডি-র অপেক্ষায় থাকেন তারকরা। প্রকাশিত হল ৬০তম ব্রিটানিয়া ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডের মনোনয়ন। সেরা ছবির তালিকায় নেই শাহরুখ, সলমনের ব্লকবাস্টার। সেরা ছবির মনোনয়ন তালিকায় জায়গা পায়নি কিক, হ্যাপি নিউ ইয়ার।

Updated By: Jan 30, 2015, 04:33 PM IST

ওয়েব ডেস্ক: বলিউড মানেই ফিল্মফেয়ার। ব্ল্যাক লেডি-র অপেক্ষায় থাকেন তারকরা। প্রকাশিত হল ৬০তম ব্রিটানিয়া ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডের মনোনয়ন। সেরা ছবির তালিকায় নেই শাহরুখ, সলমনের ব্লকবাস্টার। সেরা ছবির মনোনয়ন তালিকায় জায়গা পায়নি কিক, হ্যাপি নিউ ইয়ার।

মনোনয়ন তালিকায় থাকা সেরা ৫ ছবির মধ্যে রয়েছে-

১.চেতন ভগতের উপন্যাস অবলম্বনে অভিষেক কপূর পরিচালিত টু স্টেটস। ছবিতে অভিনয় করেছেন অর্জুন কপূর ও আলিয়া ভট।

২.হ্যামলেট অবলম্বনে বিশাল ভরদ্বাজ পরিচালিত ছবি হায়দর। শাহিদ কপূরের জীবনের সেরা অভিনয় হিসেবে বহু প্রশংসিত ছবিতে রয়েছেন টাবু, কে কে মেননও।

৩.অলিম্পিক পদকজয়ী বক্সার মেরি কমের বায়োরপিক মেরি কম। ছবি হিট না হলেও প্রশংসিত হয়েছে প্রিয়াঙ্কার চোপড়ার অভিনয়। প্রশংসা কুড়িয়েছেন নবাগত পরিচালক উমঙ্গ কুমারও।

৪. রাজকুমার হিরানি পরিচালিত পিকে। আমির খান অভিনীত ছবি বছরের সবথেকে প্রচারিত, সবথেকে সমালোচিত, বক্সঅফিসে সফল। সেরা ছবির তালিকায় পিকের স্থান নিয়ে সংশয় ছিল না কারও।

৫.জায়গা করে নিয়েছে বিকাশ বহেল পরিচালিত বছরের সারপ্রাইজ হিট কুইন। কঙ্গনা রওনতের অভিনয়, ছবির চিত্রনাট্যে মুগ্ধ ছিলেন দর্শক থেকে সমালোচক সকলেই। সেরা ছবির তালিকায় স্থান মোটামুটি পাকা ছিল কুইনের।

.