Tarun Majumdar Death: অপূরণীয় ক্ষতি, তরুণ মজুমদারের প্রয়াণে লিখলেন মুখ্যমন্ত্রী

সোমবার সকাল ১১টা বেজে ১৭ মিনিটে প্রয়াত হন বর্ষীয়ান পরিচালক তরুণ মজুমদার। মৃত্যুকালে বয়স হয়েছিল ৯২ বছর। 

Edited By: সুদেষ্ণা পাল | Updated By: Jul 4, 2022, 02:01 PM IST
Tarun Majumdar Death: অপূরণীয় ক্ষতি, তরুণ মজুমদারের প্রয়াণে লিখলেন মুখ্যমন্ত্রী
ফাইল ছবি

সুতপা সেন: বিশিষ্ট চিত্রপরিচালক তরুণ মজুমদারের (Tarun Majumdar) প্রয়াণে গভীর শোকপ্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায় (Mamata Banerjee)। এক শোকবার্তায় মুখ্যমন্ত্রী লিখেছেন, "বিশিষ্ট চিত্রপরিচালক তরুণ মজুমদারের প্রয়াণে (Tarun Majumdar Death) আমি গভীর শোকপ্রকাশ করছি। তিনি আজ কলকাতায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। বয়স হয়েছিল ৯১ বছর। ভিন্নধারার রুচিসম্মত সামাজিক চলচ্চিত্র নির্মাণে তরুণ মজুমদার উজ্জ্বল নিদর্শন রেখে গিয়েছেন। তাঁর ছবিতে রবীন্দ্রসংগীতের প্রয়োগ দর্শককে আবিষ্ট করে রাখে।" 

মুখ্যমন্ত্রী তাঁর শোকবার্তায় আরও লিখেছেন, "তরুণ মজুমদার পরিচালিত উল্লেখযোগ্য চলচ্চিত্র বালিকা বধূ, শ্রীমান পৃথ্বীরাজ, ফুলেশ্বরী, দাদার কীর্তি, ভালবাসা ভালবাসা, সংসার সীমান্তে, গণদেবতা, শহর  থেকে দূরে, পথভোলা, চাঁদের বাড়ি, আলো ইত্যাদি উল্লেখের দাবি রাখে। তিনি পদ্মশ্রী, জাতীয় পুরস্কার, বিএফজেএ পুরস্কার, ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডসহ বিভিন্ন পুরস্কারে সম্মানিত হয়েছেন। তাঁর প্রয়াণ চলচ্চিত্র জগতে এক অপূরণীয় ক্ষতি। আমি তরুণ মজুমদারের পরিবার-পরিজন ও অনুরাগীদের আন্তরিক  সমবেদনা জানাচ্ছি।"

সোমবার সকাল ১১টা বেজে ১৭ মিনিটে প্রয়াত হন বর্ষীয়ান পরিচালক তরুণ মজুমদার। গত ১৪ জুন থেকে কিডনি ও ফুসফুসের সমস্যা নিয়ে এসএসকেএম হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন তিনি। দীর্ঘ দু-দশক ধরে কিডনির সমস্যায় ভুগছিলেন। কিডনির সমস্যা নিয়েই তিনি হাসপাতালে ভর্তি হয়েছিলেন পরে ফুসফুসে সংক্রমণ ধরা পড়ে তাঁর। রবিরার মধ্যরাত থেকে অবস্থার অবনতি হতে শুরু করে। সম্পূর্ণ আচ্ছন্ন অবস্থায় ছিলেন। ডায়ালিসিসের প্রয়োজন থাকলেও, তা নেওয়ার মত শারীরিক অবস্থায় তিনি ছিলেন না। ১০০ শতাংশ ভেন্টিলেটরি সাপোর্টে রাখা হয়েছিল তাঁকে। মৃত্যুকালে বয়স হয়েছিল ৯২ বছর। 

আরও পড়ুন, Tarun Majumdar Death : পলাতক জীবনপুরের পথিক

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.