Telly Academy Awards 2023: সেরা গীতিকার, ‘জগদ্ধাত্রী’-র জন্য টেলি অ্যাকাডেমি মমতার…

Mamata Banerjee: ২০১৪ সাল থেকে প্রতি বছর প্রদান করা হয় টেলি অ্যাকাডেমি অ্যাওয়ার্ড। এবছর মোট ৪১টি ক্যাটেগরিতে ৬৬ জনকে সম্মান জানানো হয়। সেই তালিকায় অন্যতম নাম মুখ্যমন্ত্রী স্বয়ং। অ্যাওয়ার্ড জয়ী হয়ে কী করলেন মমতা বন্দ্যোপাধ্যায়?

Updated By: Aug 24, 2023, 07:53 PM IST
Telly Academy Awards 2023: সেরা গীতিকার, ‘জগদ্ধাত্রী’-র জন্য টেলি অ্যাকাডেমি মমতার…

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বৃহস্পতিবার ছিল পশ্চিমবঙ্গ টেলি অ্যাকাডেমি অ্যাওয়ার্ড(Tele Academy Award) প্রদান অনুষ্ঠান। প্রতিবারের মতো এবছর এই অনুষ্ঠানের সূচনা করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়(Mamata Banerjee)। ২০১৪ সাল থেকে শুরু হয়েছিল এই অনুষ্ঠান। এবার মোট ৪১টি ক্যাটেগরিতে ৬৬ জনকে সম্মান জানানো হয়। এদিন মুখ্যমন্ত্রী ঘোষণা করেন যে এবছর থেকে নিয়মিত পুরস্কারের পাশাপাশি আজীবন স্বীকৃতি এবং মরণোত্তর স্বীকৃতি দেওয়া হবে। অভিনেতা অভিনেত্রীদের পাশাপাশি এবছর এই অ্যাওয়ার্ড পান মমতা নিজেও। কিন্তু তিনি তা গ্রহণ করেননি।

আরও পড়ুন- 69th National Film Awards: সেরা অভিনেত্রী আলিয়া-কৃতি, শ্রেয়া থেকে অভীক-বাঙালির ঝুলিতে একাধিক জাতীয় পুরষ্কার, রইল তালিকা...

গুড্ডি ও জগদ্ধাত্রী সিরিয়ালের গান লেখা ও সুর দেওয়ার জন্য টেলি অ্যাকাডেমি অ্যাওয়ার্ড পান মমতা বন্দ্যোপাধ্যায়। তবে সেই অ্যাওয়ার্ড গ্রহণ করতে চাননি মুখ্যমন্ত্রী।হাসির ছলে তিনি বিষয়টি এড়িয়ে যান। এদিন মুখ্যমন্ত্রী বলেন, ‘আমাদের বাংলার টেলিভিশনের শিল্পীদের সারা ভারতবর্ষ থেকে ডাক পড়বে। তাঁরা সর্বগুণ সম্পন্ন। মুম্বইতে নিয়ে যাওয়া হয় আমাদের শিল্পীদের।’ পাশাপাশি তাঁর মুখে উঠে এল একাধিক সিরিয়ালের কথা। সেই তালিকায় রয়েছে ‘অনুরাগের ছোঁয়া’, ‘জগদ্ধাত্রী’, ‘রামপ্রসাদ’, ‘গাঁটছড়া’, ‘নিম ফুলের মধু’, ‘হরগৌরী পাইস হোটেল’-এর মতো ধারাবাহিকের কথা। 

আরও পড়ুন- Haranath Chakraborty: ‘নতুনদের মধ্যে ডিসিপ্লিনের অভাব...’ অকপট হরনাথ চক্রবর্তী

এদিন মরনোত্তর বিশেষ কৃতি সম্মান পেলেন ঐন্দ্রিলা শর্মা। পাশাপাশি অনুপ্রেরণামূলক চরিত্র বিভাগে রামপ্রসাদ চরিত্রের জন্য টেলি অ্যাকাডেমি পেলেন সব্যসাচী চৌধুরী। পাশাপাশি সিরিয়ালে কনটেন্ট নিয়ে উষ্মাও প্রকাশ করেন মুখ্যমন্ত্রী। তাঁর কথায়, ‘আমি আপনাদের কাছে অনুরোধ করব, যেহেতু খারাপ জিনিস লোকে বেশি তাড়াতাড়ি গ্রহণ করে, কোনও অপরাধমূলক দৃশ্য দেখানোর পরে, কঠোর শাস্তি দেওয়ার ব্যাপারটা যদি আপনারা বিশেষভাবে দেখান, তাহলে প্রশাসনের জাগরণ হয় এবং আপনাদের থেকে শিক্ষা নিয়ে আমরাও অনেক কাজ করতে পারি।  একদিন আমি সিরিয়াল না দেখতে পারলে নিজে নিজে ভাবি পরের দিন কী দেখাবেন। কারণ আমি জানি আপনারা কী দেখাবেন। তবে একটা জিনিস আপনাদের থাকেই, একজনের একজনের তিনবার বিয়ে হচ্ছে। সেই সঙ্গে একটা কূটকাচালি থাকবেই। পজিটিভটাকে নেগেটিভ করে দিয়ে, সিরিয়ালটাকে বাড়িয়ে দেন। আর যদি কেউ চলে যায়, আপনারা তাঁকে মেরে দেন, এসবও আমি বুঝতে পারি।’

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.