Krishna photo on sanitary pad: স্যানিটারি প্যাডে কৃষ্ণের ছবি, সিনেমার পোস্টার ঘিরে উত্তাল সোশ্যাল মিডিয়া

ছবির নাম মাসুম সওয়াল। সেই ছবির পোস্টারে স্যানিটারি প্যাডে দেখা যায় কৃষ্ণের প্রতিচ্ছবি। এরপরই পোস্টারের বিরুদ্ধে সোচ্চার হয় নেটপাড়া। এই ছবির পোস্টার হিন্দুদের ধর্মীয় ভাবাবেগে আঘাত করেছে, এমনই দাবি নেটিজেনদের একাংশ। 

Updated By: Aug 3, 2022, 05:23 PM IST
Krishna photo on sanitary pad: স্যানিটারি প্যাডে কৃষ্ণের ছবি, সিনেমার পোস্টার ঘিরে উত্তাল সোশ্যাল মিডিয়া

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: সম্প্রতি প্রকাশ্যে এসেছে এক নয়া ছবির পোস্টার আর সেই পোস্টার কেন্দ্র করেই উত্তাল হয়ে ওঠে সোশ্যাল মিডিয়ায়। কী এমন ছিল সেই পোস্টারে? যা নিয়ে প্রতিবাদের ঝড় উঠেছে সোশ্যাল মিডিয়ায়। ছবির নাম মাসুম সওয়াল। সেই ছবির পোস্টারে স্যানিটারি প্যাডে দেখা যায় কৃষ্ণের প্রতিচ্ছবি। এরপরই পোস্টারের বিরুদ্ধে সোচ্চার হয় নেটপাড়া। এই ছবির পোস্টার হিন্দুদের ধর্মীয় ভাবাবেগে আঘাত করেছে, এমনই দাবি নেটিজেনদের একাংশ। যদিও ইতিমধ্যেই ছবির পরিচালক ও অভিনেত্রী জানিয়েছেন যে ছবির নির্মাতাদের কারোর ভাবাবেগে আঘাত করার কোনও ইচ্ছা নেই।

‘মাসুম সওয়াল’ ছবিতে একটি বিশেষ চরিত্রে অভিনয় করেছেন একাবলী খান্না। ছবিতে তিনি একজন আইনজীবী। তিনি সংবাদ মাধ্যমে বলেন যে, ‘প্রথমত এই ছবির পোস্টার যে প্রতিবাদের মুখে পড়েছে সে সম্পর্কে আমি অবগত নই। কিন্তু যদি এরকম কিছু ঘটে থাকে তাহলে আমি বলতে চাই যে কারোর ধর্মীয় ভাবাবেগে আঘাত করার কোনও উদ্দেশ্য ছিল না ছবির নির্মাতাদের। একমাত্র উদ্দেশ্য ছিল যে পিরিয়ডস সম্পর্কে যে সমস্ত অযৌক্তিক সামাজিক বিধি নিষেধ রয়েছে তার বিরুদ্ধে কথা বলা। এই যুগে অন্ধবিশ্বাস, কুসংস্কার, আযৌক্তিক নিয়ম কানুনের কোনও জায়গা নেই। এগুলো মহিলাদের উপর বিনা কারণেই জোর করে চাপিয়ে দেওয়া হয়।’

আরও পড়ুন: Rachana Banerjee: দিদি নং ১-র শ্যুটিং সেট থেকে আচমকা বিরতি সঞ্চালিকার! কোথায় গেলেন রচনা?

স্যানিটারি ন্যাপকিনের উপর কৃষ্ণের ছবির জেরেই অনেক নেটিজেন পোস্টে লেখেন যে, ছবির নামে এই পোস্টার হিন্দুদের ধর্মীয় ভাবাবেগে আঘাত করছে। কিন্তু ছবির পরিচালক সন্তোষ উপাধ্যায়ের বক্তব্য যে, দেখার ভঙ্গীতে সমস্যা, তাই সকলে আমাদের ধারণাকে ভুলভাবে ব্যাখা করছে। ছবির মুখ্য বিষয় হচ্ছে পিরিয়ডস। এই সময়ে মেয়েদের নানা কুসংস্কারের কারণে যে যে সমস্যার মধ্যে পড়তে হয় , তা নিয়েই ছবির চিত্রনাট্য। তাই ছবির পোস্টারে স্যানিটারি প্যাড রাখতেই হবে বলে দাবি করেন পরিচালক। তিনি বলেন, ‘পোস্টারে স্যানিটারি ন্যাপকিনের ছবি রয়েছে কিন্তু কৃষ্ণের ছবি নেই। ছবির বিষয়ের জন্য আমরা ছবির প্রচারে সহায়তা পাচ্ছি না।’

আরও পড়ুন: Aamir Khan: বিচ্ছেদের পরে দুই স্ত্রী রীনা ও কিরণের সঙ্গে সম্পর্ক কেমন? অকপট আমির

পিরিয়ডস নিয়ে সচেতনতা বাড়াতেই তৈরি করা হয়েছে এই ছবি। ছবির অন্যতম অভিনেত্রী একাবলী বলেন যে, ছবিতে তিনি একজন আইনজীবী যিনি একটি মেয়ের পক্ষে মামলা লড়ছেন। সামাজিক নানা কুসংস্কারের বিরুদ্ধে রুখে দাঁড়িয়েছেন তিনি। একাবলী ছাড়াও এই ছবিতে দেখা যাবে নীতান্সি গোয়েল, শিশির শর্মা, মধু সচদেব সহ আরও অনেকে। আগামী ৫ অগাস্ট মুক্তি পেতে চলেছে এই ছবি।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.