সবাই চুপ! 'কণ্ঠ'র প্রথম গানে উঠে এল এক টুকরো ভালোবাসার গল্প

 সেদিনই একপ্রকার সারাজীবন একসঙ্গে থাকার প্রতিশ্রুতি দিয়ে ফেলেছিলেন দুজনে। সেই শুরু, তারপর দীর্ঘ পথচলা। 

Updated By: Apr 11, 2019, 04:39 PM IST
সবাই চুপ! 'কণ্ঠ'র প্রথম গানে উঠে এল এক টুকরো ভালোবাসার গল্প

নিজস্ব প্রতিবেদন: রেডিও দিয়েই প্রথম কর্মজীবনের শুরু করেছিলেন খ্যাতনামা বাচিক শিল্পী জগন্নাথ বসু। তখন তাঁর স্ট্রাগল পিরিয়ড। সেসময় রেডিওর একটি বিশেষ অনুষ্ঠানে চিঠির উত্তর দিতেন তিনি। সেখানেই নিয়মিত চিঠি পাঠাতেন উর্মিমালা বসু। চিঠিতে তিনিও রেডিওতে কাজ করার আগ্রহ প্রকাশ করেছিলেন। সেখান থেকেই আলাপ জগন্নাথ বসু ও উর্মিমালা বসুর। তারপর এক বসন্তপঞ্চমীতে একে অপরের সঙ্গে প্রথম দেখা, সেদিনই একপ্রকার সারাজীবন একসঙ্গে থাকার প্রতিশ্রুতি দিয়ে ফেলেছিলেন দুজনে। সেই শুরু, তারপর দীর্ঘ পথচলা। 

খ্যতনামা এই শিল্পী দম্পতির এমনই একটুকরো ভালোবাসার গল্পই উঠে এল উন্ডোজ প্রোডাকশনের ছবি 'কণ্ঠ'-র প্রথম গান 'সবাই চুপ'-এর মাধ্যমে। গানটি গেয়েছেন সাহানা বাজপেয়ী। আর সেই গানের সঙ্গেই ইন্টাভিউয়ের আকারে জগন্নাথ বসু ও উর্মিমালা বসুকে বলতে শোনা যাচ্ছে তাঁদের সম্পর্কের শুরুর দিনের সেই গল্প। ভিডিওর অন্য অংশে দেখা যাচ্ছে পাওলি দাম ও শিবপ্রসাদ মুখোপাধ্যায়ের বেশকিছু দৃশ্য। যেখানে শিবপ্রসাদকেও দেখা যাচ্ছে রেডিও জকির ভূমিকায়। আর পাওলি তাঁর প্রেমিকা। তাঁদের আলাপও রেডিওর একটি শোয়ের মাধ্যমেই।

আরও পড়ুন- 'কণ্ঠ'র পোস্টারে ডাকছেন ভূতের রাজা

এই প্রথমবার শিবপ্রসাদ মুখোপাধ্যায়ের সঙ্গে জুটি বেঁধেছেন পাওলি দাম। ছবিতে পাওলি, শিবপ্রসাদ ছাড়াও দেখা যাবে জয়া আহসান, কনিনীকা বন্দ্যোপাধ্যায়কেও। জানা যাচ্ছে, ছবির বিষয়বস্তু একজন ক্যান্সার আক্রান্তকে কেন্দ্র করে। যিনি নিজের বাকশক্তি হারিয়ে ফেলবেন। তিনি কীভাবে নিজের বাকশক্তি ফিরে পাওয়ার জন্য লড়াই করবেন সেটাই ফুটে উঠবে ছবিতে। ছবিতে জয়া আহসানকে একজন স্পিচ থেরাপিস্টের ভূমিকায় দেখা যেতে পারে বলে জানা যাচ্ছে। 

ছবির ফার্স্ট লুক পোস্টার প্রকাশিত হয়েছিল ওয়ার্ল্ড স্পিচ ডে-র দিন। ক্যাপশানে লেখা হয়েছিল 'কণ্ঠ ছাড়ো জোরে'। ছবিটি মুক্তি পাওয়ার কথা এবছর মে মাসে। 

আরও পড়ুন-বাড়ির সুপারস্টার বড়ছেলেকে নিয়ে সদস্যদের টানা পোড়েনের গল্প বলবে কৌশিক গঙ্গোপাধ্যায়ের জ্যেষ্ঠ পুত্র

.