হিন্দু ধর্মে আঘাতের অভিযোগ, এফআইআর অমিতাভ ও কেবিসির বিরুদ্ধে

লখনউতে দায়ের করা হয় অভিযোগ 

Edited By: জয়িতা বসু | Updated By: Nov 3, 2020, 12:39 PM IST
হিন্দু ধর্মে আঘাতের অভিযোগ, এফআইআর অমিতাভ ও কেবিসির বিরুদ্ধে
ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন : কউন বনেগা  ক্রোড়পতি এবং শোয়ের সঞ্চালক অমিতাভ বচ্চনের বিরুদ্ধে দায়ের করা হল এফআইআর। হিন্দুদের ভাবাবেগে আঘাতের অভিযোগে বিগ বি এবং সংশ্লিষ্ট শো কতৃপক্ষের বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়েছে। যা নিয়ে ইতিমধ্যেই বেশ শোরগোল শুরু হয়েছে।

আরও পড়ুন : এক বছর কাটতে না কাটতেই চিড় রোশনের সঙ্গে? শ্রাবন্তীর সুখের সংসারে অশান্তির মেঘ!

সূত্রের খবর, কউন বেনগা ক্রোড়পতির করমবীর পর্বে প্রতিযোগীকে জিজ্ঞাসা করা হয় একটি প্রশ্ন। যেখানে জিজ্ঞাসা করা হয়, ১৯২৭ সালে বি আর আম্বেদকর এবং তাঁর সঙ্গীরা কোন ধর্মগ্রন্থের প্রতিলিপি ছিঁড়ে ফেলেন! যার উত্তর দেওয়ার জন্য বিকল্প হিসেবে দেওয়া হয় ৪টি নাম। বিষ্ণু পুরাণ, ভগবত গীতা, ঋকবেদ এবং মনুস্মৃতি। যার উত্তর মনুস্মৃতি হিসেবে চিহ্নিত করা হয়।

আরও পড়ুন : শাহরুখের জন্মদিনে উপহার, কিং খানকে শুভেচ্ছা জানিয়ে আলোকিত দুবাইয়ের বুর্জ খলিফা

উত্তর জানানোর পর বিগ বি-র মুখ থেকে শোনা যায়, ১৯২৭ সালে বি আর আম্বেদকর এবং তাঁর সঙ্গীরা মনুস্মৃতির প্রতিলিপি পুড়়িয়ে দিয়েছিলেন। উত্তরের প্রসঙ্গে অমিতাভ যা বলেন, যা হিন্দু ধর্মে আঘাত করেছে বলে করা হয় অভিযোগ। এরপরই একটি হিন্দু সংগঠনের তরফে কউন বনেগা ক্রোড়পতি এবং বিগ বি-র বিরুদ্ধে দায়ের করা হয় এফআইআর। হিন্দু ধর্মে আঘাতের অভিযোগেই লখনউতে দায়ের করা হয় অভিযোগ। ওই ঘটনার পরই 'বয়কট কেবিসি' বলে ট্যুইটারে ট্রেন্ড করতে শুরু করে ওই অভিযোগ।

.