রাহুল গান্ধীর প্রেমে হাবুডুবে খেতেন করিনা!

একজন রাজনীতিবিদ ছিলেন যাঁর প্রেমে কাপুর কন্যা নাকি একসময় হাবুডুবু খেতেন সেটা কি জানা আছে? 

Updated By: Sep 30, 2018, 06:44 PM IST
রাহুল গান্ধীর প্রেমে হাবুডুবে খেতেন করিনা!

নিজস্ব প্রতিবেদন:  শাহিদ কাপুরের সঙ্গে করিনার প্রেম ও পরে বিচ্ছেদ, সইফ আলি খানের সঙ্গে প্রেম ও বিয়ে এসব ঘটনার কথা প্রায় কমবেশি সকলেরই জানা। তবে আরও একজন রাজনীতিবিদ ছিলেন যাঁর প্রেমে কাপুর কন্যা নাকি একসময় হাবুডুবু খেতেন সেটা কি জানা আছে? 

ইনি হলেন খোদ বর্তমান কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী। শুনে চমকে গেলেন নাকি! হ্যাঁ খবরটা কিন্তু এক্কেবারে খাঁটি। একসময় রাহুল গান্ধীকে ভীষণ পছন্দ ছিল করিনা। তিনি রাহুল গান্ধীর সঙ্গে ডেটে যাওয়ারও স্বপ্ন দেখতেন। সাংবাদিক রশিদ কিদওয়াই এর লেখা 'নেতা অভিনেতা' নামে একটি বইতে উঠে এসেছে অভিনেতা, অভিনেত্রী ও রাজনীতিবিদদের সম্পর্কে নানান তথ্য। সেখান থেকেই উঠে এসেছে যে করিনা কাপুর নাকি রাহুল গান্ধীকে একসময় ভীষণ পছন্দ করতেন। তবে একথা শুধু রশিদ কিদওয়াইয়ের লেখা বইতেই নয়, ২০০২ সালে সিমি গারেওয়ালের একটি শোতে গিয়ে রাহুল গান্ধীর সঙ্গে ডেটে যাওয়ার ইচ্ছাও প্রকাশ করেছিলেন করিনা। যদিও বিষয়টি নিয়ে যাতে কোনওরকম বিতর্ক তৈরি না হয় সেবিষয়েও সচেতন ছিলেন কাপুর কন্যা।

আরও পড়ুন- আই টাচ মাইসেল্ফ,  নগ্ন হয়ে গাইলেন সেরেনা, দেখুন...

আরও পড়ুন- মনীষার সঙ্গে প্রেম, আয়েশা জুলকার সঙ্গে সহবাস করতে গিয়ে ধরা পড়েন বিবাহিত নানা পাটেকর

তবে অবশ্য শুধু করিনা নন, রাহুল গান্ধীও নাকি করিনার সব ছবির ফার্স্ট ডে ফার্স্ট শো দেখতে যেতেন। একথাও প্রকাশ্যে এনেছেন সাংবাদিক রশিদ কিদওয়াই। যদিও পরবর্তীকালে ২০০৯ সালে যখন সাংবাদিকরা তাঁর রাহুল গান্ধীকে পছন্দ করার প্রসঙ্গ তোলেন, তখন অবশ্য করিনা তাঁর বয়ান বদলে ফেলেন। করিনা বলেন, ''ও অনেক পুরনো কথা, এই কাপুর ও গান্ধী দুই পরিবারই এদেশে ভীষণ বিখ্যাত তাই বলেছিলাম। যে ওনার সঙ্গে একবার দেখা করে কথা বলতে চাই, তবে আমি ওনার সঙ্গে ডেট করতে কখনওই চাইনি। ''

তবে এখানেই শেষ নয় সাংবাদিক রশিদ কিদওয়াই তাঁর বই 'নেতা অভিনেতা: বলিউড স্টার পাওয়ার ইন পলিটিক্স'-এ লিখেছেন, দেশের প্রথম প্রধানমন্ত্রী জওহরলাল নেহেরু ও অভিনেতা পৃথ্বিরাজ কাপুরের মধ্যে গভীর বন্ধুত্ব ছিল। ফলে ইন্দিরাও ছিলেন কাপুর পরিবারের অত্যন্ত ঘনিষ্ঠ। দুই পরিবারের বন্ধুত্বকে আত্মীয়তার রূপ দিতে চেয়েছিলেন ইন্দিরা গান্ধী। সেজন্য রাজ কাপুরের মেয়ে ঋতুর সঙ্গে রাজীব গান্ধীর বিয়ে দিতে চেয়েছিলেন তিনি। তবে বলিউডের প্রতি বিশেষ কোনও আকর্ষণ থেকে তিনি এই চেষ্টা করেছিলেন তেমনটা নয়। কাপুর পরিবারের প্রতি তাঁর শ্রদ্ধা ও ভালবাসা থেকেই এমনটা চেয়েছিলেন তিনি।  

আরও পড়ুন-'তনুশ্রীর সাহস আছে', প্রশংসায় কঙ্গনা

তবে ইন্দিরার সেই ইচ্ছা পূরণ হয়নি। বিদেশে পড়তে গিয়ে সোনিয়া মাইনোর সঙ্গে দেখা হয় রাজীব গান্ধীর। ক্রমশ প্রণয়ের সম্পর্কে জড়িয়ে পড়েন তাঁরা। দেশে ফিরে ১৯৬৮ সালে সোনিয়াকেই বিয়ে করেন রাজীব। অন্যদিকে রাজ কাপুরের মেয়ে ঋতু কাপুরের সঙ্গে পরে বিয়ে হয় শিল্পপতি রাজন নন্দার সঙ্গে। তাঁদের ছেলে নিখিল নন্দার সঙ্গে বিয়ে হয়েছে অমিতাভ বচ্চনের মেয়ে শ্বেতা বচ্চন নন্দার। গত ৫ অগাস্ট মৃত্যু হয়েছে রাজন নন্দার।

আরও পড়ুন-রাখী-বন্ধন ধারাবাহিকের শ্যুটিং চলাকালীন মৃত্যু টেকনিশিয়ানের

        

প্রসঙ্গত সাংবাদিক কিদওয়াই তাঁর 'নেতা অভিনেতা' বইটিতে আরও একটি মজার ঘটনা তুলে ধরেছিলেন, ''রাজ কাপুরের সিনেমা আওয়ারা মুক্তি পাওয়ার পর যখন সেটে দেশে বিদেশে সুপারহিট হল, তখন নেহেরু পৃথ্বীরাজ কাপুরকে জিজ্ঞাসা করেছিলেন, ভাই, বলিউড টা কী জিনিস? যেটা নাকি তোমার ছেলে রাজ কাপুর বানিয়েছে। আমি স্ট্যালিনের সঙ্গে দেখা করতে গিয়েছিলাম তখন তিনি শুধু বিষয়েই কথা বলছিলেন।  '' এভাবেই রশিদ কিদওয়াইয়ের লেখা বইতে উঠে এসেছে নানান তথ্য।

আরও পড়ুন-একী অবস্থা! প্রকাশ্যে এক যুবককে মারধর করলেন দেব? ভাইরাল ভিডিও

.