Jyotika Jyoti on Tanzim Hasan Sakib: ‘তানজিম সাকিব রাষ্ট্রদ্রোহী’ ক্রিকেটারকে বহিষ্কারের দাবি জ্যোতিকা জ্যোতির

Tanzim Hasan Sakib: জাতীয় সঙ্গীত গাওয়া বা বিজয় দিবস পালন করাকে ঘৃণা করেন বাংলাদেশি ক্রিকেটার তানজিম হাসান সাকিবের। এই কারণেই তাঁকে রাষ্ট্রদ্রোহী তকমা দেন অভিনেত্রী জ্যোতিকা জ্যোতি। এমনকী তাঁর সোশ্যাল মিডিয়া হ্যান্ডেলে পেশাজীবী নারীদের নিয়ে তিনি নানা মন্তব্য করেছেন, যার বিরুদ্ধে সরব হয়েছেন অভিনেত্রী।  

Updated By: Sep 19, 2023, 06:49 PM IST
Jyotika Jyoti on Tanzim Hasan Sakib: ‘তানজিম সাকিব রাষ্ট্রদ্রোহী’ ক্রিকেটারকে বহিষ্কারের দাবি জ্যোতিকা জ্যোতির

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বেশ কিছুদিন ধরেই ফেসবুকে ভাইরাল ক্রিকেটার তানজিম হাসান সাকিবের(Tanzim Hasan Sakib) পুরনো কিছু পোস্ট। সেই পোস্টে কর্মজীবী নারীদের হেয় করে মন্তব্য করেছেন এই বাংলাদেশি ক্রিকেটার।সেই পোস্ট ঘিরে তুমুল বিতর্ক চলছে বাংলাদেশে। অনেকেই বিসিবি থেকে তাঁকে বহিষ্কারের দাবিও জানিয়েছেন। ইতোমধ্যেই বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) ক্রিকেট অপারেশনস চেয়ারম্যান জালাল ইউনুস জানান যে ক্রিকেট বোর্ডের কাছে ক্ষমা চেয়েছেন তানজিম হাসান সাকিব। এবার সাকিবের সমালোচনায় সরব হলেন অভিনেত্রী জ্যোতিকা জ্যোতি(Jyotika Jyoti)।

আরও পড়ুন-Mahadev Betting Scam: ২৫০ কোটির দুর্নীতিতে জড়িত টাইগার-কৃতি থেকে নেহা-সানি! শীঘ্রই তলব ইডির...

সোশ্যাল মিডিয়ায় জ্যোতিকা লেখেন,তানজিম হাসান সাকিব বাংলাদেশের জাতীয় ক্রিকেট দলের একজন খেলোয়ার কিন্তু সে এদেশের জাতীয় সঙ্গীত গাওয়া এবং বিজয় দিবস পালন করাকে ঘৃণা করে।তাহলে সে এদেশের জাতীয় ক্রিকেট দলের হয়ে খেলার অধিকার রাখে কি?এরকম রাষ্ট্রদ্রোহী খেলোয়াড়ের বিরুদ্ধে বিসিবি দ্রুত সিদ্ধান্ত নেবে আশা রাখি।এই ক্রিকেটার পেশাজীবী নারীদের নিয়ে যে নোংরা মন্তব্য করেছে,একজন কর্মজীবি নারী হিসেবে আমার সক্ষমতা-যোগ্যতা ও স্বাধীনতাকে তা চরমভাবে অপমান করে।সামাজিক যোগাযোগ মাধ্যমে এমন হীন মন্তব্যকারী ক্রিকেটারের আইনগত শাস্তি দাবী করছি আমি।দেশের লক্ষ কোটি কর্মজীবী নারীদের নিয়ে এমন বিদ্বেষ ছড়ানো খেলোয়াড়কে বাংলাদেশের জাতীয় দল থেকে বহিষ্কার করার দাবি জানাই’।

আরও পড়ুন-  নারীবিদ্বেষী পোস্টে ফেসবুকে তুলতেন ঝড়! উঠতি পেসারকে বুঝে নিল বাংলাদেশ

অভিনেত্রী আরও লেখেন, ‘আমি জানি এ প্রসঙ্গে চুপ থাকাই নিরাপদ ভেবে অনেকেই চুপ থাকবে,আবার নিজেকে স্মার্ট প্রমাণ করতে গিয়ে কিছু লোক ইনিয়ে বিনিয়ে ব্যাক্তি ও বাকস্বাধীনতার কথা বলবে।কিন্তু এই দুটোই ভয়ংকর।অন্যায় করা আর অন্যায় মেনে নেওয়া সমান অপরাধ বলে আমি মনে করি।আর বাকস্বাধীনতা যদি হয় অন্যকে অপমান, কুসংস্কার ছড়ানো তাহলে সেটা নিশ্চই বাকস্বাধীনতার মধ্যে পড়েনা।আমি স্পস্টভাবে তাই আমার অবস্থান পরিষ্কার করছি’।

নারীবিদ্বেষ ও ধর্মান্ধতা প্রসঙ্গে অভিনেত্রী লেখেন, ‘মগজ ভর্তি নারীবিদ্বেষ ও ধর্মান্ধতা নিয়ে যেকোন মানুষ বাঁচতেই পারে,সেটা তার মতাদর্শ। কিন্তু যখন একজন প্রকাশ্যে সেসব পিছিয়ে থাকা মতাদর্শ নিয়ে বর্বর সময়কে ইঙ্গিত করে তখন সেই মতাদর্শকে আর বাড়তে দেওয়া ঠিক না। সাধারণ মানুষ হলেও এড়িয়ে যাওয়া যায়,কিন্তু একজন জাতীয় দলের ক্রিকেটার যার লক্ষ লক্ষ ফলোয়ার তাকে কোনভাবেই ছাড় দেওয়া যায়না। তাহলে ঘৃণার চাষাবাদ বাড়তে বাড়তে দেশ আইয়ামে জাহেলিয়ার দিকে আগাবে’।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.