Jisshu & The Retrodictions: আগে বাজাতেন, ফের স্টেজে ব্যান্ড গড়ে ড্রাম বাজাবেন যীশু

Jisshu & The Retrodictions: ২০২১ সালে নিজের নামেই একটি ব্যান্ড খুলে ফেলেছেন তিনি। ব্যান্ডের নাম যীশু অ্যান্ড দ্য রেট্রোডিকশন। কিন্তু কে কে সেই ব্যান্ডের মেম্বার, তাঁদের আগামী পরিকল্পনাই বা কী? কী বলছেন যীশু সেনগুপ্ত? 

Reported By: সৌমিতা মুখার্জি | Updated By: Apr 28, 2023, 08:13 PM IST
Jisshu & The Retrodictions: আগে বাজাতেন, ফের স্টেজে ব্যান্ড গড়ে ড্রাম বাজাবেন যীশু

Jisshu Sengupta, Sovan Ganguly, Jisshu & The Retrodictions, জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: কলকাতা থেকে মুম্বই এমনকী দক্ষিণী ছবিতেও দাপিয়ে বেড়াচ্ছেন অভিনেতা যীশু সেনগুপ্ত। সম্প্রতি সামান্থা রুথ প্রভু অভিনীত শকুন্তলমে ইন্দ্রের চরিত্রে দেখা যায় তাঁকে। তবে এ কথা সবাই জানেন যে, অভিনেতার প্রথম প্রেম আজও ক্রিকেট ও ড্রাম। পরশ পাথর থেকে শুরু করে কুইনাইন, বিভিন্ন সময়ে বিভিন্ন বাংলা গানের ব্যান্ডের সঙ্গে জুড়েছে তাঁর নাম। এরই মাঝে ২০২১ সালে নিজের নামেই একটি ব্যান্ড খুলে ফেলেছেন তিনি। ব্যান্ডের নাম যীশু অ্যান্ড দ্য রেট্রোডিকশনস। কিন্তু কে কে সেই ব্যান্ডের মেম্বার, তাঁদের আগামী পরিকল্পনাই বা কী?

আরও পড়ুন- Koel Mallick Birthday: ‘কোয়েলের মত ডিপ্লোম্যাটিক মানুষ দেখিনি’, দাবি দেবের, ভাইরাল ভিডিয়ো...

আগামী ৩০ এপ্রিল পার্কস্ট্রিটের হার্ড রক ক্যাফেতে লাইভ শো করবেন যীশু ও তাঁর ব্যান্ড। রাত ৯ টা থেকে শুরু হবে সেই শো। কীভাবে সেই শোয়ে যোগদান করতে পারবে দর্শক-শ্রোতারা, সে কথা জানাতেই এদিন ফেসবুক লাইভে আসেন যীশুর ব্যান্ডের লিড সিঙ্গার শোভন গঙ্গোপাধ্যায়। লাইভে এসে সমস্ত তথ্য শেয়ারের পাশাপাশি যীশু বলেন, ‘গান গাইব, আড্ডা মারব, মজা করব’। যীশু অ্যান্ড দ্য রেট্রোডিকশন ব্যান্ডের লিড সিঙ্গার শোভন গঙ্গোপাধ্যায়, ড্রামে যীশু সেনগুপ্ত, বাঁশিতে পার্থসারথি দাস, কী বোর্ডে অর্ণব চক্রবর্তী, বেস গীটারে অরিত্র রায় ও গীটারে জন পল। অনলাইনে সাইটে টিকিটের দাম ১ হাজার থেকে শুরু করে ১০হাজার পর্যন্ত। 

যীশু সেনগুপ্তের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জি ২৪ ঘণ্টা ডিজিটালকে জানান, ‘গত দেড় বছর ধরেই শহরের নানা জায়গায় আমরা পারফর্ম করছি। অনেকগুলো শো আমরা ইতোমধ্যেই করে ফেলেছি। তবে এই ব্যাপারে বিশেষ কিছু বলব না। মে মাসের শেষে কিংবা জুন মাসের শুরুতে আমরা আরও একটা শো করে জানাব।’ টলিক্লাব থেকে শুরু করে সিটি সেন্টার টু-এ ঝড় তুলেছিলেন ৬ সদস্যের এই ব্যান্ড। পুরনো বাংলা ব্যান্ডের গান থেকে হিন্দি বাংলা ইংলিশ রেট্রো গান গেয়ে থাকে এই ব্যান্ড। তবে যীশুর কথা শুনে অনুমান মে মাসের শেষে এই ব্যান্ডে বড় চমক নিয়ে আসতে চলেছেন তিনি।

আরও পড়ুন- AK vs AK: 'অক্ষয় কুমার আমায় তাড়িয়ে দিয়েছিলেন', তিক্ত অভিজ্ঞতায় বিস্ফোরক পরিচালক...

প্রসঙ্গত, গানের পাশাপাশি অভিনয়ের দুনিয়াতেও একের পর এক কাজ করে চলেছেন যীশু সেনগুপ্ত। সম্প্রতি তাঁকে দেখা যায় দক্ষিণী ছবি শকুন্তলমে। কৌশিক গঙ্গোপাধ্যায়ের পালান ছবিতেও দেখা যাবে তাঁকে। পাশাপাশি কিছুদিন আগেই পুজোয় নয়া ছবির ঘোষণা করেন সৃজিত মুখোপাধ্যায়। সেই ছবিতে অন্যতম মুখ্য চরিত্রে দেখা যাবে যীশু সেনগুপ্তকে। একসঙ্গে বেশ কয়েকটি হিট ছবি উপহার দিয়েছেন পরিচালক-অভিনেতা জুটি সৃজিত মুখোপাধ্যায় ও যীশু সেনগুপ্ত। কিন্তু এর মাঝেই ছবি ঘিরেই শুরু হয় মনোমালিন্য। যে ছবি নিয়ে মনোমালিন্য শুরু হয়েছিল আপাতত সেই ছবি থেকে বিরতি নিয়েছেন সৃজিতও। এরপরেই শোনাযায় যে, যীশুর সঙ্গে মান অভিমানের পালা মিটিয়ে ফের সৃজিতের ছবি ফিরছেন যীশু। পয়লা বৈশাখ সামনে এল সেই ছবির নাম। এবার সৃজিতের কপ ইউনিভার্সে গ্র্যান্ড এন্ট্রি হতে চলেছে যীশুর।ছবির নাম ‘দশম অবতার’। এই প্রথম মিলে মিশে যাবে সৃজিতের কপ ইউনিভার্স। সেখানে একদিকে যেমন থাকছেন ‘বাইশে শ্রাবণ’-এর প্রবীর রায়চৌধুরী তথা প্রসেনজিৎ চট্টোপাধ্যায় এবং ‘ভিঞ্চি দা’-র ডিসিডিডি পোদ্দার তথা অনির্বাণ ভট্টাচার্য। সেখানেই অন্যতম মুখ্য চরিত্রে দেখা যাবে যীশু সেনগুপ্তকে।

.