AK vs AK: 'অক্ষয় কুমার আমায় তাড়িয়ে দিয়েছিলেন', তিক্ত অভিজ্ঞতায় বিস্ফোরক পরিচালক...

AK vs AK: ২০২০ সালে নেটফ্লিক্সে রিলিস হওয়া 'একে বনাম একে' ছবিতে অনিল কপুরের কাছে যে ভূমিকাটি গিয়েছিল তা মূলত আমির খানকে মাথায় রেখে লেখা হয়েছিল। অনুরাগ কাশ্যপের চরিত্রে তিনি প্রথমে অক্ষয় কুমারের কথাই ভেবেছিলেন।

Updated By: Apr 28, 2023, 07:16 PM IST
AK vs AK: 'অক্ষয় কুমার আমায় তাড়িয়ে দিয়েছিলেন', তিক্ত অভিজ্ঞতায় বিস্ফোরক পরিচালক...

শতরূপা কর্মকার: বিটাউনে পরিচিত নাম বিক্রমাদিত্য মোতওয়ানে। পরিচালক রূপে তিনি দর্শকদের উপহার দিয়েছেন উড়ান, লুটেরা ও ট্র্যাপডের মতো সিনেমা। তথাকথিত মসালা ছবির বাইরে দর্শকদের মন জিতে নেওয়ার মতো ছবি তৈরি হয়েছে তাঁর পরিচালনায়ও প্রযোজনায়। সেরা পরিচালক হিসেবে জিতেছেন ফিল্মফেয়ার সহ একাধিক পুরস্কার। তবুও তাঁকে এক প্রকার প্রায় তাড়িয়ে দিয়েছিলেন অক্ষয় কুমার। পরিচালক বিক্রমাদিত্য মোতওয়ানের মেটা মকুমেন্টারি 'একে বনাম একে'-এর জন্য কাস্টিং করতে গিয়ে এই ঘটনার মুখোমুখি হন। 

সম্প্রতি একটি সাক্ষাৎকারে এই ঘটনার কথা শেয়ার করেন বিক্রমাদিত্য মোতওয়ানে। ২০২০ সালে নেটফ্লিক্সে রিলিস হওয়া 'একে বনাম একে' ছবিতে অনিল কাপুর এবং অনুরাগ কাশ্যপ নিজেদের কাল্পনিক সংস্করণে অভিনয় করেছিলেন। নতুন এই সাক্ষাৎকারটিতে মোতওয়ানে স্বীকার করে নেন যে শেষ পর্যন্ত অনিল কপুরের কাছে যে ভূমিকাটি গিয়েছিল তা মূলত আমির খানকে মাথায় রেখে লেখা হয়েছিল এবং অনুরাগ কাশ্যপের চরিত্রে তিনি প্রথমে অক্ষয় কুমারের কথাই ভেবেছিলেন। 

আরও পড়ুন: Priyanka Chopra: 'মেয়ের বুকে কান পেতে শুনতাম, বেঁচে আছে তো!'

আমির ও অক্ষয়ের কথা ভাবলেও তিনি জানতেন আমির মানা করে দেবেন তাই আমির খানের কাছে যাননি মোতওয়ানে। তবে এটি নিয়ে অক্ষয় কুমারের সঙ্গে যোগাযোগ করেছিলেন তিনি। 'একে বনাম একে'-এ অনুরাগ কাশ্যপ একটি বিতর্কের মুখে পড়েছিলেন। নিজেরই কাল্পনিক সংস্করণে কাশ্যপের পরিচালনার ক্যারিয়ার ধ্বংস হয়ে যায়।  তার জেরেই অনিল কাপুরের বিরুদ্ধে প্রতিশোধের পরিকল্পনা তৈরি করেন তিনি। অনিল কাপুরের মেয়ে সোনমকে অপহরণ করেন তিনি। মেয়েকে খুঁজে বের করার জন্য মুম্বাই জুড়ে তোলপাড় করে ফেলেন অনিল। ডকুমেন্টারির আকারে তৈরি এই সিনেমা, তাই একে মকুমেন্টারি বলা হয়েছে। মোতওয়ানে আরও বলেছিলেন, "এই ছবিতে অভিনেতা একাধিক ব্যক্তি হতে পারতেন।"

আরও পড়ুন: Koel Mallick Birthday: ‘কোয়েলের মত ডিপ্লোম্যাটিক মানুষ দেখিনি’, দাবি দেবের, ভাইরাল ভিডিয়ো...

আমিরকে বিবেচনা করার বিষয়ে তিনি বলেন, আমিরের সঙ্গে যোগাযোগই করেননি তিনি। তবে অক্ষয়ের সঙ্গে বৈঠকটি বেশ 'আকর্ষণীয় বৈঠক' ছিল। সাক্ষাৎকারটিতে তিনি হাসতে হাসতে বলেন, "অক্ষয় স্পষ্টভাবে বলেননি যে 'আমার অফিস থেকে বেরিয়ে যাও', তবে তা বলার ধরণ যথেষ্ট কাছাকাছি ছিল।" পরে ছবিটি শাহিদ কাপুরের অভিনয় করার কথা ছিল। নাম পাল্টে তখন এটিকে 'একে বনাম এসকে' বলা হত। কিন্তু কোনো কারণ না দেখিয়েই, শাহিদ ২০১৬ সালে এই ছবি থেকে সরে যান।

ছবিতে অনিল কাপুরের অভিনয় দর্শকরা বেশ পছন্দ করেছিলেন। শেষ দৃশ্যে, অনুরাগ কাশ্যপও 'অবিশ্বাস্য' অভিনয় করেছিলেন। ২০২০ সালের ডিসেম্বরে ছবিটি নেটফ্লিক্সে মুক্তি পায়। যদিও ছবিটি মিশ্র পর্যালোচনা পেয়েছিল। তবে এই ধরণের সিনেমা ভারতে নতুন।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.