Jeetu Kamal : নস্টালজিয়া উস্কে ফের পর্দায় ফিরছে 'অরণ্যের দিনরাত্রি', অভিনয়ে জিতু

অরুণ রায় পরিচালিত 'অরণ্যের দিনরাত্রি'-তে অভিনয় করছেন জীতু কমল, সোহিনী সরকার, কিঞ্জল নন্দা, অর্ণ মুখোপাধ্যায়, অনুষ্কা চক্রবর্তী সহ অন্যান্যরা। ছবি প্রসঙ্গে পরিচালক অরুণ রায় Zee ২৪ ঘণ্টা ডিজিটালকে জানান, 'এসুনীল গঙ্গোপাধ্যায় তাঁর অরণ্যের দিনরাত্রি উপন্যাসে ঠিক যেমনটা লিখে গিয়েছিলেন, ঠিক তেমনটাই অনুসরণ করে ছবিটা বানাচ্ছি। উপন্যাসটা বহু আগে লেখা হলেও সুনীল গঙ্গোপাধ্যায় এটা এমনভাবে লিখে গিয়েছেন যেটা আজকের দিনে দাঁড়িয়েও প্রাসঙ্গিক। এটি কালজয়ী উপন্যাস। তবে সত্যজিৎ রায়ের বানানো অরণ্যের দিনরাত্রির সঙ্গে আমার এই ছবির কোনও সম্পর্ক নেই। ওই ছবিকে কোনওভাবেই আমি কোনওভাবেই অনুসরণ করছি না, আমি শুধু অরণ্যের দিনরাত্রি বইটিকে অনুসরণ করছি।'

Reported By: রণিতা গোস্বামী | Updated By: Sep 8, 2022, 02:29 PM IST
Jeetu Kamal : নস্টালজিয়া উস্কে ফের পর্দায় ফিরছে 'অরণ্যের দিনরাত্রি', অভিনয়ে জিতু

Jeetu Kamal, Satyajit Ray, জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো : ১৯৭০ সালে সুনীল গঙ্গোপাধ্যায়ের উপন্যাস অবলম্বনে 'অরণ্যের দিনরাত্রি' বানিয়েছিলেন সত্যজিৎ রায়। ফের একবার সেই নস্টালজিয়া উস্কে পর্দায় ফিরছে চার বন্ধু অসীম, সঞ্জয়, হরি, শেখরের গল্প। ফিরে আসবে ছুটির দিনে তাঁদের সেই পালামৌ-এর কাছাকাছি বেড়াতে যাওয়ার কথা। ৭ সেপ্টেম্বর, বুধবার সুনীল গঙ্গোপাধ্যায়ের ৮৮ তম জন্মদিনে তাঁর উপন্যাস 'অরণ্যের দিনরাত্রি' অবলম্বনে ছবি বানানোর কথা ঘোষণা করল প্রযোজনা সংস্থা প্রামোদ ফিল্মস। ছবির পরিচালনা করবেন অরুণ রায়। যিনি কিনা 'হীরালাল', 'আট বারো'-র মতো ছবি বানিয়েছেন।

অরুণ রায় পরিচালিত 'অরণ্যের দিনরাত্রি'-তে অভিনয় করছেন জীতু কমল, সোহিনী সরকার, কিঞ্জল নন্দা, অর্ণ মুখোপাধ্যায়, অনুষ্কা চক্রবর্তী সহ অন্যান্যরা। ছবি প্রসঙ্গে পরিচালক অরুণ রায় Zee ২৪ ঘণ্টা ডিজিটালকে জানান, 'সুনীল গঙ্গোপাধ্যায় তাঁর অরণ্যের দিনরাত্রি উপন্যাসে ঠিক যেমনটা লিখে গিয়েছিলেন, ঠিক তেমনটাই অনুসরণ করে ছবিটা বানাচ্ছি। উপন্যাসটা বহু আগে লেখা হলেও সুনীল গঙ্গোপাধ্যায় এটা এমনভাবে লিখে গিয়েছেন যেটা আজকের দিনে দাঁড়িয়েও প্রাসঙ্গিক। এটি কালজয়ী উপন্যাস। তবে সত্যজিৎ রায়ের বানানো অরণ্যের দিনরাত্রির সঙ্গে আমার এই ছবির কোনও সম্পর্ক নেই। ওই ছবিকে কোনওভাবেই আমি অনুসরণ করছি না, আমি শুধু অরণ্যের দিনরাত্রি বইটিকে অনুসরণ করছি।'

আরও পড়ুন-'শাড়ি পরিয়ে, গায়ে গরম মোম ঢেলে লাগাতার ধর্ষণ করত কাকা'

 

আরও পড়ুন-বিফ-বিতর্কে বিক্ষোভের মুখে আলিয়া-রণবীর, ঢুকতেই পারলেন না মন্দিরে!

অরুণ রায় পরিচালিত এই ছবিতে অসীমের ভূমিকায় দেখা যাবে জিতু কমলকে। এবিষয়ে অভিনেতা Zee ২৪ ঘণ্টা ডিজিটালকে জানান, '২০২২-২৩ -এ দাঁড়িয়ে গল্প এগোবে। এটা সত্যজিৎবাবু যে ছবি বানিয়েছেন, সেটাকে আবার কপি করে বানানো হচ্ছে এমনটা কিন্তু নয়। উপন্যাসকে অবলম্বন করে বর্তমান সময়ের ছাঁচে ফেলে ছবিটা বানানো হবে। এটা কিন্তু কোনওভাবেই রিমেক নয়। এই ছবির শ্যুটিং ২০১৩-এর শুরুতে। জানুয়ারি এবং ফেব্রুয়ারিতে শ্যুটিং শুরু হবে। মুক্তি পাবে ২০১৩-এর পুজোয়।' এই ছবির সঙ্গে সত্যজিৎ রায়ের কোনও সম্পর্ক নেই, তবুও বারবার কোথাও একটা প্রসঙ্গক্রমে তোমার নামের সঙ্গে ওঁর নাম চলে আসছে, কী বলবে? এটা তো আমার কাছে আনন্দের। এর আগে অনীকদার ছবিতে সত্যজিৎ রায়ের ভূমিকায় অভিনয় করেছি। আর এক্ষেত্রে সত্যজিৎ রায়ও যে উপন্যাস অবলম্বনে ছবি বানিয়েছিলেন, আবারও সেই উপন্যাস থেকে ছবি হচ্ছে। সেই লিগাসিকে ধরে রেখে তবে নতুন চ্যালেঞ্জ নিয়ে ছবি হচ্ছে, সেটা একটা ভালো লাগার জায়গা। অরুণদা খুব ভালো মেকার, তাই আমার ওঁর সঙ্গে কাজ করতে ভালো লাগবে। 

প্রসঙ্গত অরুণ রায়ের 'অরণ্যের দিনরাত্রি' সিনেমাটোগ্রাফার হিসাবে কাজ করছেন গোপী ভগত, মিউজিক করছেন সৌম্য রীত, সম্পাদনার দায়িত্বে রয়েছেন সুজয় দত্তর রায়।   

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.