Chengiz Box Office Collection: ‘যদি আমি ভুল হই...’, জিৎকে চ্যালেঞ্জ রাণার, চটে লাল সুপারস্টারের ফ্যানেরা...

Jeet vs Rana Sarkar: মুক্তির পর থেকেই চেঙ্গিজের আয় নিয়ে, চেঙ্গিজ কেমন হয়েছে তা নিয়ে জিতের উদ্দেশ্যে নানারকম মন্তব্য করছেন প্রযোজক রাণা সরকার। বুধবার ‘চেঙ্গিজ’-এর একটি বক্স অফিস কালেকশন প্রকাশ্যে আনলেন রাণা সরকার। তাঁর দাবি তিন দিনে নয়, ৫ দিনে 'চেঙ্গিজ'-এর কালেকশন মাত্র ১.১২ কোটি টাকা।

Updated By: Apr 26, 2023, 07:32 PM IST
Chengiz Box Office Collection: ‘যদি আমি ভুল হই...’, জিৎকে চ্যালেঞ্জ রাণার, চটে লাল সুপারস্টারের ফ্যানেরা...

Jeet, Chengiz, Rana Sarkar, জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ঈদে মুক্তি পেয়েছে জিৎ ও সুস্মিতা চট্টোপাধ্যায় অভিনীত ছবি চেঙ্গিজ। এই প্রথম কোনও বাংলা ছবি একই দিনে বাংলা ও হিন্দি দুই ভাষাতেই মুক্তি পেয়েছে সারা দেশ জুড়ে। মুক্তির পর থেকেই চেঙ্গিজের আয় নিয়ে, চেঙ্গিজ কেমন হয়েছে তা নিয়ে জিতের উদ্দেশ্যে নানারকম মন্তব্য করছেন প্রযোজক রাণা সরকার। কখনও তিনি পরোক্ষে দাবি তুলেছেন ইউটিউবারদের টাকার পরিবর্তে সিনেমার রিভিউ করানো, কখনও আবার ছবির আয় নিয়ে ধোঁয়াশার কথা। যদিও এই বিষয়ে কোনও কথাই বলেননি জিৎ ও তাঁর প্রযোজনা সংস্থা।

আরও পড়ুন- Sean Banerjee: ছোটপর্দা থেকে বিরতি! জনপ্রিয়তার শীর্ষে থেকে কেন এই সিদ্ধান্ত শনের?

আগেই জানিয়েছিলেন যে প্রকাশ্যে আনবেন , সেই মতো বুধবার ‘চেঙ্গিজ’-এর একটি বক্স অফিস কালেকশন প্রকাশ্যে আনলেন রাণা সরকার। তাঁর দাবি তিন দিনে নয়, ৫ দিনে 'চেঙ্গিজ'-এর কালেকশন মাত্র ১.১২ কোটি টাকা। প্রথম সপ্তাহে এই ছবি ১.৫ কোটির ব্যবসা করবে বলে দাবি করেছেন রাণা সরকার। প্রযোজকের দেওয়া তথ্য অনুযায়ী ‘চেঙ্গিজ’-এর কালেকশন-শুক্রবার- ১৪ লক্ষ টাকা, শনিবার- ৩৪ লক্ষ টাকা (ঈদের দিন), রবিবার- ৩১ লক্ষ টাকা, সোমবার- ২২ লক্ষ টাকা, মঙ্গলবার- ১১ লক্ষ টাকা। সব মিলিয়ে পশ্চিমবঙ্গে ৫ দিনে মোট আয় ১.১২ কোটি।

প্রযোজকের দাবি, রাজ্যের বাইরে প্রথম পাঁচদিনে ২৬ লক্ষ টাকার ব্যবসা করেছে এই ছবি। ১০% পর্যন্ত কমবেশি হতে পারে। একইসঙ্গে জিৎকে তাঁর চ্যালেঞ্জ, ‘আমার দেওয়া তথ্য ভুল প্রমান করতে হলে প্রযোজককে অফিসিয়াল কালেকশন জানাতে হবে।’ এখানেই শেষ নয়, জিৎকে উপদেশ হিসাবে তিনি লেখেন, ‘আশা করছি পরেরবার বাঙালি দর্শকদের কথা মাথায় রেখে জিৎ নতুন কিছু পেশ করবেন। পরেরবার ওঁর সাফল্য কামনা করি’।

আরও পড়ুন- Indraneil-Barkha Divorce: বিচ্ছেদে সিলমোহর! ইন্দ্রনীলকে ডিভোর্সের আইনি চিঠি বরখার...

রাণা সরকারের এই পোস্ট দেখে বেজায় চটেছে জিতের ফ্যানেরা। কেউ লিখেছেন, ‘আপনার ছবি তো ২০০০০ ও ব্যবসা করে না’, কেউ লিখেছেন,‘কল্যানীতে হাউজফুল চলছে’, কেউ তাঁকে ‘গোপাল ভাঁড়’ , ‘কানা সরকার’  নানা অশ্লীল মন্তব্যও করেছেন। এক ব্যক্তি লিখেছেন, ‘যে কেউ আন্দাজে যা তা লিখবে আর প্রযোজক সাফাই দেবে নাকি’!

প্রসঙ্গত, প্রথম দিন এই ছবির কালেকশন ছিল একদম মাত্র ৩৫-৪০ লাখ। প্রযোজনা সংস্থার তরফে ছবির কালেকশন প্রকাশ্যে আনা হয়নি। তবে জানা যাচ্ছে যে ‘চেঙ্গিজ’ ছবির দ্বিতীয় দিনের মোট আয় ৯৫ লক্ষ টাকা, যার মধ্যে হিন্দি ছবির আয় ৩৫ লক্ষ ও বাংলা ছবির আয় ৬০ লক্ষ অর্থাৎ দ্বিতীয় দিন একলাফে আয় বেড়েছে ১৭০ শতাংশ। সুতরাং সব মিলিয়ে দু-দিনে এই ছবির আয় দাঁড়িয়েছে ১ কোটি ৩০ লক্ষ টাকার আশেপাশে। মঙ্গলবার অবধি গত ৫ দিনে প্রায় ৩ কোটি টাকা ব্যবসা করেছে এই ছবি।

আরও পড়ুন- Nawazuddin Siddiqui: বিজ্ঞাপনে বাঙালিদের অপমান! নওয়াজের বিরুদ্ধে পিটিশন কলকাতা হাইকোর্টের আইনজীবীর

এই প্রথম একই দিনে বাংলা ও হিন্দি দুটি ভাষায় একসঙ্গে মুক্তি পেল কোনও বাংলা ছবি। নীরজ পাণ্ডের গল্প অবলম্বন করে তৈরি এই ছবির হাত ধরেই এবার বলিউডে পা রাখলেন জিৎ। প্রসঙ্গত, টলিউডে যেমন ইদ মানেই জিতের ছবি সেরকম বলিউডে ইদ মানেই সলমান খানের ছবি। চার বছর পর মুক্তি পেল সলমানের ‘কিসি কা ভাই কিসি কি জান’। পূজা হেগড়ের সঙ্গে জুটি বেঁধেছেন সলমান। সেই ছবি নিয়েও উত্তেজনা তুঙ্গে। অন্যদিকে বাংলার পাশাপাশি ঐ একইদিনে হিন্দিতেও মুক্তি পেল জিতের চেঙ্গিজ। বলিউডে এবার বাংলার সুপারস্টারের মুখোমুখি সলমান খান।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 

.