Jaya Prada: লাপাতা লেডিজ! তালিকায় নাম জয়াপ্রদার, জানাল কোর্ট

Jaya Prada: একাধিকবার তাঁকে সমন পাঠিয়েছে আদালত। হাজিরা দেওয়ার সেই সমনে দীর্ঘকাল সাড়া না দেওয়ায় এবার তাঁকে পলাতক ঘোষণা করল আদালত। শুধু তাই নয়, এবার প্রাক্তন এই সাংসদের বিরুদ্ধে জামিন অযোগ্য পরোয়না জারি করা হয়। কী এমন করেছেন তিনি, যে তাঁর বিরুদ্ধে জারি করা হল জামিন অযোগ্য গ্রেফতারি পরোয়ানা। 

Updated By: Feb 28, 2024, 04:41 PM IST
Jaya Prada: লাপাতা লেডিজ! তালিকায় নাম জয়াপ্রদার, জানাল কোর্ট

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: পলাতক জয়া প্রদা(Jaya Prada)। কোথায় গেলেন অভিনেত্রী? তুমুল হইচই পড়ে গেছে সর্বত্র। নির্বাচনী বিধি লঙ্ঘন সংক্রান্ত দু’টি মামলায় বলিউড অভিনেত্রী ও রাজনীতিবিদ জয়া প্রদাকে হাজিরার সমন জারি করেছিল উত্তরপ্রদেশের রামপুরের একটি আদালত। বারংবার সমন পাঠানো সত্ত্বেও হাজিরা এড়িয়ে যান তিনি। অবশেষে কড়া পদক্ষেপ করল আদালত। এবার প্রাক্তন এই সাংসদের বিরুদ্ধে জামিন অযোগ্য পরোয়না জারি করা হয়। পাশাপাশি জয়া প্রদাকে ‘পলাতক’ ঘোষণা করেছে আদালত। এমনকী তাকে গ্রেফতারের নির্দেশ দেওয়া হয়েছে।

আরও পড়ুন- Exclusive | Anupam Roy First Wife: আলোয় পিয়া-প্রশ্মিতা, অনুপমের প্রথমা শ্রেয়াকে চেনেন?

২০১৯ সালে লোকসভা নির্বাচনের সময় নির্বাচনের সময় নির্বাচনী বিধি ভেঙেছেন জয়া, এমনই অভিযোগ। সে সময় কেমারি ও সোয়ার থানায় দুটি অভিযোগ দায়ের করা হয়েছিল তাঁর বিরুদ্ধে। এই মামলায় একাধিকবার জয়া প্রদাকে হাজিরা দেওয়ার নির্দেশ দিয়েছিল রামপুরের বিশেষ এমপি-এমএলএ আদালত। কিন্তু আদালতের সমন পাত্তা না দিয়ে অভিনেত্রী একবারও হাজিরা দেননি। তাঁর বিরুদ্ধে জামিন অযোগ্য পরোয়ানাও জারি করা হলেও আদালতে তাঁকে পেশ করতে পারেনি পুলিস।

কেন গ্রেফতার করা হল না তাঁকে? আদালতের প্রশ্নের উত্তরে পুলিসের দাবি, জয়ার মোবাইল ফোন সুইচড অফ রয়েছে। তাঁর সঙ্গে যোগাযোগ করা যাচ্ছে না। তাই রামপুরের আদালতের বিচারক শোভিত বনসাল জয়াকে ‘পলাতক’ ঘোষণা করেছেন। আগামী ৫ মার্চের মধ্যে জয়া প্রদাকে গ্রেফতারির নির্দেশ দিয়েছে আদালত।

অন্য আরেকটি মামলায় গত বছর অগাস্ট মাসে প্রখ্যাত অভিনেত্রী তথা রাজনীতিক জয়া প্রদাকে ছয় মাসের কারাদণ্ডের নির্দেশ দিয়েছিল আদালত। চেন্নাইয়ের একটি আদালত এই সাজা শোনায়। পাশাপাশি তাঁকে ৫ হাজার টাকা জরিমানাও করা হয়েছে। তাঁর থিয়েটারের কর্মীদের জন্য ESI-এর টাকা মেটাননি অভিনেত্রী, এমনই অভিযোগ উঠেছিল। সংশ্লিষ্ট মামলায় অভিনেত্রীর ব্যবসা-সঙ্গী রাম কুমার ও রাজা বাবুকে দোষীও সাব্যস্ত করা হয়। 

আরও পড়ুন- Mamata Banerjee| Didi No.1: 'রাত ৩টেয় উঠে রান্না সেরে স্কুলে যেতাম'! রচনার কাছে 'হারিয়ে যাওয়া ছোটবেলা' নিয়ে মনখারাপ মমতার...

আশির দশকে হিন্দি সিনেমার অন্যতম জনপ্রিয় অভিনেত্রী ছিলেন জয়া প্রদা। হিন্দির পাশাপাশি তেলুগু ও বাংলা সিনেমাতেও অভিনয় করেছেন তিনি। অভিনয়ের পাশাপাশি রাজনীতিতেও তাঁর বরাবরই আগ্রহ ছিল। ১৯৯৪ সালে তেলুগু দেশম পার্টিতে যোগ দিয়েছিলেন জয়া প্রদা। শুরু হয় তাঁর রাজনৈতিক জীবন। রাজ্যসভার সদস্য হন তিনি, পরে অবশ্য লোকসভার সদস্যও হন। ২০০৪ ও ২০০৯ সালে রামপুর কেন্দ্রে থেকে সমাজবাদী পার্টির টিকিটে লড়েছিলেন তিনি। পরে সমাজবাদী পার্টি থেকে বহিষ্কার করা হয় তাঁকে। ২০১৯ সালের লোকসভা নির্বাচনে রামপুর থেকে বিজেপি প্রার্থী ছিলেন অভিনেত্রী জয়া প্রদা। সেই সময়েই তাঁর বিরুদ্ধে নির্বাচনী বিধি লঙ্ঘনের অভিযোগ ওঠে। 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.