গুরুতর অসুস্থ হৃত্বিকের দিদি সুনয়না, উদ্বিগ্ন রোশন পরিবার

 তাঁর অসুস্থতা নিয়ে চিন্তিত গোটা রোশন পরিবার।

Updated By: Jun 10, 2019, 01:38 PM IST
গুরুতর অসুস্থ হৃত্বিকের দিদি সুনয়না, উদ্বিগ্ন রোশন পরিবার

নিজস্ব প্রতিবেদন: গুরুতর অসুস্থ হৃত্বিক রোশনের দিদি সুনয়না রোশন। জানা যাচ্ছে, মানসিকভাবে অসুস্থ হয়ে পড়েছেন তিনি। সুনয়না 'বাইপোলার ডিসঅর্ডারে' আক্রান্ত বলে জানিয়েছেন চিকিৎসকরা। আগামী ২৪ ঘণ্টা তাঁকে চিকিৎসকদের নজরদারিতে রাখা হয়েছে। একটি জনপ্রিয় সংবাদ সংস্থার প্রতিবেদন অনুসারে বেশকিছুদিন ধরে সুনয়না রোশনের মানসিক অবস্থার ক্রমাগত অবনতি হয়েছে। তাঁর অসুস্থতা নিয়ে চিন্তিত গোটা রোশন পরিবার।

আরও পড়ুন-বিশিষ্ট অভিনেতা ও নাট্য ব্যক্তিত্ব গিরীশ কারনাড প্রয়াত

 'বাইপোলার ডিসঅর্ডার' কী? এমন একটি মানসিক অবস্থা যাকে মনোবিজ্ঞানের ভাষায় বলে হাইপোম্যানিয়া ও অবসাদ। এই রোগে আক্রান্ত রোগীর মাঝে মধ্যেই মানসিক অবস্থা পরিবর্তন হতে থাকে। যেমন কখনও এধরনের রোগীরা অসম্ভব প্রাণবন্ত থাকেন। চরম উৎসাহ, উদ্দীপনায় ভয়ঙ্কর রকম বাড়াবাড়ি সাহস দেখাতেও পিছপা হন না। আবার কখনও এই রোগীরা এতটাই অবসাদগ্রস্ত হয়ে পড়েন তখন এরাঁ একাকীত্বে ভোগেন, তখন চারপাশে কোনও কিছুই তাঁদের ভালো লাগে না। এরা স্বাভাবিক চিন্তাভাবনা করতে পারেননা। স্মৃতিশক্তি ক্ষীণ হয়ে আসে। রাতে নানান চিন্তায় ঘুমোতে পারেন না। নিজেকে উদ্দেশ্যহীন মনে হয়। এমনকী আত্মহত্যা করার প্রবণতাও দেখা যায় এদের মধ্যে। 

DNA-সূত্রে খবর, ২০১৭ অসম্ভব মোটা থেকে রোগা হয়ে সকলকে চমকে দিয়েছিলেন সুনয়না রোশন। তাঁকে নিয়ে বেশ খুশি ছিল তাঁর পরিবার। তিনি ক্যান্সারে আক্রান্ত হন। সেসময় তিনি অবসাদগ্রস্ত অবস্থা কাটিয়েও উঠেছিলেন। তাঁর সেই লড়াই নিয়ে সংবাদমাধ্যমের কাছে মুখও খুলেছিলে সুনয়না রোশন। তাঁর কথায়, ''জীবনের লড়াইয়ে আমার পরিবার সব সময়ই আমার পাশে থেকেছে। তবে আসল লড়াইটা লড়তে হয় নিজেকেই। একের পর এক বাধা অতিক্রম করতে হয়। ''  সেসময় তিনি আরও বলেছিলেন, ''জীবন ভীষণই সুন্দর, তাই চোখের জল ফেলে জীবনটা নষ্ট করা উচিত নয়। ''

আরও পড়ুন-গরমের ছুটিতে কোথায় চললেন দিতিপ্রিয়া?

.