বউমা নিয়ে ৫টি খারাপ কথা বলেই ফেললেন শাশুড়ি, আর বউমা?

কেউ আবার বললেন মেয়েদের কোনও নিজের বাড়ি হয় না।

Updated By: Jan 23, 2019, 03:43 PM IST
বউমা নিয়ে ৫টি খারাপ কথা বলেই ফেললেন শাশুড়ি, আর বউমা?

নিজস্ব প্রতিবেদন: একজন বিবাহিত মহিলাকে যদি হঠাৎ করে প্রশ্ন করা হয় তোমার বাপের বাড়ি কোথায়? সে উত্তর দেবে, শ্বশুর বাড়ি কোথায় বললেও উত্তর দেবে। তবে নিজের বাড়ি কোথায়? এই প্রশ্নটি করলে অনেকেই থতমত খেয়ে যাবেন। বেশিরভাগ মহিলারই জানা নেই নিজের বাড়ির ঠিকানা।  কিছুদিন আগেই এমনই একটি ভিডিও অনেকেই হয়ত ফেসবুক, ইউটিউবের দৌলতে ছড়িয়ে পড়েছিল। অনেকেই হয়ত ভিডিওটি দেখেছেনও। ভিডিওটি অনেকে মেয়ের মনেই যে দাগ কেটেছে তা নিঃসন্দেহে। যেখানে অনের মহিলাকেই বলতে শোনা গেছে নিজের বাড়ি আবার কী? কেউ আবার বললেন মেয়েদের কোনও নিজের বাড়ি হয় না।

এই ভিডিওটি করা হয়েছিল পরিচালক শিবপ্রসাদ মুখোপাধ্যায় নন্দিতা রায়ের উইন্ডোজ প্রোডাকশনের তরফে।

আরও পড়ুন-পৈত্রিক সম্পত্তির মালিকানার দাবিতে বোনের বিরুদ্ধে আদালতে অমৃতা সিং

আগামী 8 মার্চ নারী দিবসে মুক্তি পাচ্ছে উইন্ডোজ প্রডোকশনের নতুন ছবি 'মুখার্জী দার বৌ'। যেখানে উঠে আসবে ঘরোয়া মধ্যবিত্ত পরিবারের বৌদের জীবনচরিত। সম্প্রতি, মুক্তি পেয়েছে ছবি প্রথম পোস্টার। যেখানে শাশুড়ি-বউমা সম্পর্কের একটি চেনা ছবি উঠে আসছে প্রশ্নোত্তর পর্বের মাধ্যমে। শাশুড়িকে প্রশ্ন করা হয়েছে বৌ সম্পর্কে ৫টি খারাপ কথা। উত্তরে শাশুড়ি মা জানিয়েছেন, 'অলক্ষী',  'অকম্মা',  'ন্যাকা',  'মুখরা',  'বাঙাল'। অন্যদিকে বউমাকে শাশুড়ি সম্পর্কে কিছু ভালো কথা বলতে বলা হলে হয়েছে। যদিও উত্তরটা এখনও আসেনি। উত্তরটা কি আন্দাজ করতে পারেন?

আরও পড়ুন-জনসমক্ষে আমার শরীরে হাত দেওয়া হয়, মুখ খুললেন কঙ্গনা

মুখার্জী দার বৌয়ের পোস্টারে শাশুড়ির ভূমিকায় দেখা গেছে অনুসূয়া মজুমদার, ও বউমার চরিত্রে দেখা গেছে কনীনিকা বন্দ্যোপাধ্যায়কে। পোস্টার দেখে বেশ বোঝা যাচ্ছে এই ছবিতে মহিলাদের ঘরোয়া জীবন, শাশুড়ি-বউমা সম্পর্ক, জটিলতা, ভালো-মন্দ সবকিছুই উঠে আসবে। ছবিটি পরিচালনা করছে পৃথা চক্রবর্তী।এই ছবিতে অনুসূয়া মজুমদার, কনীনিকা বন্দ্যোপাধ্যায় ছাড়়াও দেখা যাবে বাদশা মৈত্র, বিশ্বনাথ বসু অপরাজিতা আঢ্য সহ আরও অনেককেই।

আরও পড়ুন-ফের কাছাকাছি আবির-পাওলি, ব্যাপারটা কী?

.