প্রয়াত প্রখ্যাত চলচ্চিত্র সম্পাদক সঞ্জীব দত্ত

 চলচ্চিত্র সম্পাদনা ছাড়াও ৬৩তম জাতীয় পুরস্কারের জুরি বোর্ডের সদস্যও ছিলেন তিনি। 

Updated By: Sep 15, 2019, 08:11 PM IST
প্রয়াত প্রখ্যাত চলচ্চিত্র সম্পাদক সঞ্জীব দত্ত

নিজস্ব প্রতিবেদন : প্রয়াত খ্যতনামা চলচ্চিত্র সম্পাদক সঞ্জীব দত্ত। রবিবার, শহরের এক বেসরকারি হাসপাতালে শরীরের একাধিক অঙ্গ বিকল হওয়ার কারণে তাঁর মৃত্যু হয় বলে জানাচ্ছেন চিকিৎসকরা। চলচ্চিত্র সম্পাদনা ছাড়াও ৬৩তম জাতীয় পুরস্কারের জুরি বোর্ডের সদস্যও ছিলেন তিনি। 

সঞ্জীব দত্তের পরিবার সূত্রে খবর, মাত্র ৫ দিন আগেই তাঁর হৃদযন্ত্রের অস্ত্রপচার হয়। অস্ত্রপচারের পর চিকিৎসকদের পর্যবেক্ষণেই ছিলেন খ্যতনামা এই সম্পাদক। শুধু বাংলা ছবির সম্পাদনা নয়, বলিউডের বহু খ্যাতনামা ছবির সম্পাদক ছিলেন সঞ্জীব দত্ত। মর্দানি, ডোর, এক হাসিনা থি, ইকবাল, মিশন কাশ্মীর, আসছে আবার শবর, দুর্গেশগড়ের গুপ্তধন, শঙ্কর মুদি, শেষের গল্প, সাহেব বিবি গোলাম সহ অসংখ্য় ছবির সম্পাদক ছিলেন সঞ্জীব দত্ত।

আরও পড়ুন-মেয়ের 'গ্র্যাজুয়েশন সেরিমনি', সারার জন্য একসঙ্গে সইফ-অমৃতা, ভাইরাল ভিডিয়ো

চলচ্চিত্র সম্পাদনার জন্য একাধিক পুরস্কারও পেয়েছেন সঞ্জীব দত্ত। 'এক হাসিনা থি'র জন্য জি সিনে অ্যাওয়ার্ড, 'মর্দানি'র জন্য স্ক্রিন অ্যাওয়ার্ড, 'সাহেব বিবি গোলাম' এর জন্য ফিল্ম ফেয়ার অ্যাওয়ার্ড, 'ইতি শ্রীকান্ত', 'মায়া বাজার' এর জন্য BFJA অ্যাওয়ার্ড।

কাজের জন্য দীর্ঘদিন মুম্বইতেই থাকতেন সঞ্জীব দত্ত। তবে ২০১১ সালে তিনি কলকাতায় নিজের জায়গাতে ফিরে আসেন এবং এখানেই থাকতে শুরু করেন। 

আরও পড়ুন-সুভাষজি: আজাদ-হিন্দ-ফৌজের গান এবার শুনে নিন সোনু নিগমের গলায়

.