Exclusive: সন্দীপ রায়ের ‘হত্যাপুরী’র নতুন ফেলুদা কে?

এর আগে বড় পর্দায় ফেলুদা চরিত্রে অভিনয় করেছিলেন সউমিত্র চট্টোপাধ্যায়, সব্যসাচী চক্রবর্তী, আবীর চট্টোপাধ্যায়। এমনকি টোটা রায়চৌধুরীকেও ওটিটি প্ল্যাটফর্মে ফেলুদা চরিত্রে অভিনয় করতে দেখা গিয়েছে। 

Updated By: Apr 22, 2022, 12:17 PM IST
Exclusive: সন্দীপ রায়ের ‘হত্যাপুরী’র নতুন ফেলুদা কে?
‘হত্যাপুরী’র নতুন ফেলুদা কে?

দেবপ্রিয় দত্ত মজুমদার: সত্যজিৎ রায় রচিত ফেলুদার এই বিখ্যাত উপন্যাস অনুযায়ী চিত্রনাট্য লিখেছেন সন্দীপ রায়। এবারের প্রেক্ষাপট পুরী। পরিচালক সন্দীপ রায়ের হাত ধরে ফের বড়পর্দায় ফিরছে 'ফেলুদা'। মে মাসের শেষ থেকে শ্যুটিং শুরু হবে ‘হত্যাপুরী’র। 'হত্যাপুরী' ছবির মাধ্যমে বড়পর্দায় ফের দর্শন দেবেন বাঙালির প্রিয় গোয়েন্দা প্রদোষ চন্দ্র মিত্র। এবারে তাঁর সঙ্গে শুধু তোপসে নয়, থাকবেন জটায়ু।

কিন্তু ‘হত্যাপুরী’র নতুন ফেলুদা কে? দর্শকমহলে টোটা রায়চৌধুরী, অনির্বাণ ভট্টাচার্যের নাম ঘুরপাক খাচ্ছে। তবে জি ২৪ ঘণ্টার খবর অনুসারে বাংলা ও বাঙালির এই আইকনিক চরিত্রে অভিনয় করবেন ইন্দ্রনীল সেনগুপ্ত। এসভিএফ-এর প্রযোজনায় এই সিনেমা তৈরি করা হচ্ছে। অতীতে কিরিটি চরিত্রে অভিনয় করা ইন্দ্রনীল বেশ এই চরিত্রকে নিখুঁত ভাবে ফুটিয়ে তোলার জন্য বেশ কয়েকবার কলকাতায় এসেছিলেন। 

এর আগে বড় পর্দায় ফেলুদা চরিত্রে অভিনয় করেছিলেন সৌমিত্র চট্টোপাধ্যায়, সব্যসাচী চক্রবর্তী, আবীর চট্টোপাধ্যায়। এমনকি টোটা রায়চৌধুরীকেও ওটিটি প্ল্যাটফর্মে ফেলুদা চরিত্রে অভিনয় করতে দেখা গিয়েছে। এর আগে ফেলুদা চরিত্রে অভিনয় করেছিলেন পরমব্রত চট্টোপাধ্যায়। তিনিও ওটিটি প্ল্যাটফর্মে এই আইকনিক চরিত্রে অভিনয় করেছিলেন। তবে প্রত্যাশিত সাফল্য পাননি পরম। এর আগে অবশ্য প্রয়াত শশী কাপুরও ফেলুদা রূপে ধরা দিয়েছিলেন। তবে এ বার শেষ পর্যন্ত বাজিমাত করলেন ইন্দ্রনীল সেনগুপ্ত।

পরিচালকের বহু দিনের ইচ্ছে ছিল ‘হত্যাপুরী’কে বড় পর্দায় তুলে ধরার। শিশুদের পত্রিকা ‘সন্দেশ’-এ গল্পটি প্রথম প্রকাশিত হয়েছিল। সত্যজিৎ রায় রচিত ফেলুদার এই বিখ্যাত উপন্যাস অনুযায়ী চিত্রনাট্য লিখেছেন সন্দীপ রায়। এবারের প্রেক্ষাপট জগন্নাথ ধাম পুরী। প্রদোষচন্দ্র মিত্র তাঁর দুই সহকারী তোপসে এবং লালমোহন গঙ্গোপাধ্যায়কে নিয়ে ছুটি কাটাতে যাবেন পুরীতে। সেখানে গিয়ে পুরীর সমুদ্র সৈকতে এক অজ্ঞাত ব্যক্তির লাশ খুঁজে পাওয়া যায়। এবং সেই লাশকে কেন্দ্র করেই নয়া রহস্যের খোঁজ পায় 'ফেলু মিত্তির'। জড়িয়ে পড়েন তদন্তে। উন্মোচন হতে থাকে একের পর এক রোম খাড়া করা সত্য ঘটনা। সত্য সন্ধান যত এগোতে থাকে, মামলা তত রহস্যময় মোড় নেওয়া শুরু করবে। রহস্যের কুয়াশা সরিয়ে অপরাধীকে হাতেনাতে ধরতে পারবে কি ফেলুদা? তাই নিয়েই এগোবে ছবির গল্প।

'হত্যাপুরী'র পরিচালনা ও চিত্রনাট্যের পাশাপাশি ছবির সঙ্গীত পরিচালনার দায়িত্বে রয়েছেন সন্দীপ রায় নিজেই। ফেলুদা সম্পর্কে জানা গেলেও, তোপসে এবং জটায়ুর চরিত্রে করা থাকছেন সে ব্যাপারে এখনও কিছু ঘোষণা করা হয়নি। সবকিছু ঠিক থাকলে চলতি বছরের ডিসেম্বরে, বড়দিনে সবাই নতুন ফেলুদাকে দেখতে পাবেন। 

আরও পড়ুন: Katrina Kaif: বিজয়ের সঙ্গে নতুন ছবির শুটিংয়ে ক্যাটরিনা, ফাঁস অভিনেতার লুকস

আরও পড়ুন: Ajay Devgan: পানমশলার বিজ্ঞাপনে অভিনয়! অক্ষয়ের পর মুখ খুললেন অজয় দেবগণ

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

 

 

.