ফরাসি মার্জার সরণীতে গত শতাব্দীর আভিজাত্য

রকমারি লেস এবং রেশমের ওপর চোখধাঁধানো চওড়া এমব্রয়ডারি। আর তার সঙ্গে ছিল রঙের সঙ্গে সাজুয্য রেখে সঠিক কাপড়ের চালাক ব্যবহার। লেবানিজ ডিজাউনার এলি সাবের ফল উইনটার কালেকশনের এটাই ছিল সারমর্ম। হালফ্যাশন নয়, বরং অতীত শতাব্দীর জমকালো মেজাজটাই ধরা পড়েছে ফ্রান্সের এই ফ্যাশন শোতে।

Updated By: Jul 5, 2012, 10:06 AM IST

রকমারি লেস এবং রেশমের ওপর চোখধাঁধানো চওড়া এমব্রয়ডারি। আর তার সঙ্গে ছিল রঙের সঙ্গে সাজুয্য রেখে সঠিক কাপড়ের চালাক ব্যবহার। লেবানিজ ডিজাউনার এলি সাবের ফল উইনটার কালেকশনের এটাই ছিল সারমর্ম। হালফ্যাশন নয়, বরং অতীত শতাব্দীর জমকালো মেজাজটাই ধরা পড়েছে ফ্রান্সের এই ফ্যাশন শোতে।
এ যেন কোনও এক সুলতানের বিলাসবহুল অন্দরমহল। এদিকে, ওদিকে ছড়িয়ে ছিটিয়ে হরেক কিসিমের দুর্মূল্য কাপড়চোপড়। কোথাও লেস, কোথাও আবার রেশম। তার ওপরেই ব্যস্ত হাতে চলছে শেষমূহুর্তের সেলাইফোঁড়াই।  জমকালো সব পোশাকে কোনও এক বিগত শতাব্দীর হাতছানি।  ফরাসি দুনিয়ার ফ্যাশনে এই ভাবেই নিজের ফল উইনটার কলেকশনকে তুলে ধরলেন প্রখ্যাত ডিজাইনার এলি সাব।
হলিউডি অনুষ্ঠানের রেড কার্পেটে হাঁটার জন্য সুন্দরী তারকাদের একচেটিয়া পছন্দ এলি সাব। তবে এবার কিন্তু যুগের সঙ্গে তাল মিলিয়ে নয় ,বরং ফেলে আসা এর্ডওয়ার্ডিয়ান ফ্যাশনই উঠে এলো এলির কলেকশনে। প্রতিটি গাউন জুড়েই রয়েছে চওড়া এমব্রয়ডারি। তাতে আবার সোনালি সুতোরই আধিপত্য। হাই নেকলাইনের পাশাপাশি ফ্লেয়ারড স্লিভ কিন্তু কব্জিতে বেশ আঁটো। এ যেন প্রাচ্য আর পাশ্চাত্য ফ্যাশনের যুগলবন্দী। রঙের ক্ষেত্রেও সূক্ষ্ম সমতা বজায় রেখেছেন এলি। কালো বা গাঢ় নীলের শীতলতার পাশাপাশি কালেকশনে জায়গা করে নিয়েছে হালকা নীল থেকে সবুজের উষ্ণতাও। রকমারি লেসের ছোঁয়ায় একদিকে যেমন ফুরফুরে মেজাজে মার্জার সরণীতে হেঁটে যাচ্ছেন তন্বী মডেলরা অন্যদিকে ভারী এমব্রয়ডারি এনে দিয়েছে গাম্ভীর্যও। তবে শোতে বিশেষভাবে নজর কাড়লো ব্রোকেডের জমকালো ওয়েডিং গাউনই।

.