Singer KK Dies : 'শিল্পের নামে গুন্ডামির বিরুদ্ধে সোচ্চার হন', সরব স্বস্তিকা

 এমন পরিস্থিতির বিরুদ্ধে একত্রিত হয়ে শিল্পীদের সোচ্চার হওয়ার আহ্বান জানিয়েছেন অভিনেত্রী।

Updated By: Jun 1, 2022, 09:06 PM IST
Singer KK Dies : 'শিল্পের নামে গুন্ডামির বিরুদ্ধে সোচ্চার হন', সরব স্বস্তিকা

নিজস্ব প্রতিবেদন : গান গাইতে গাইতে অসুস্থ হয়ে পড়েন। আর তারপরেই মৃত্যু। মঙ্গলবার, সঙ্গীতশিল্পী কেকে (kk)-র আকষ্মিক মৃত্যু ঘিরে উঠে আসছে নানান কথা। চলছে আলোচনা,পর্যলোচনা। তবে এই পরিস্থিতির জন্য় কিছুটা উদ্য়োক্তাদেরই দুষলেন অভিনেত্রী স্বস্তিকা মুখোপাধ্যায় (Swastika Mukherjee)। শুধু তাই নয় এমন পরিস্থিতির বিরুদ্ধে একত্রিত হয়ে শিল্পীদের সোচ্চার হওয়ার আহ্বান জানিয়েছেন অভিনেত্রী।

বুধবার সঙ্গীতশিল্পী কেকে-র মৃত্যুতে শোয়ের উদ্যোক্তাদের দুষে সোশ্যাল মিডিয়ায় একটি লম্বা পোস্ট করেন প্রতীতি শীল আচার্য নামে এক নেটিজেন। যেখানে মাত্রাতিরিক্ত দর্শকদের সামনে বিনা এসিতে শো করা একজন শিল্পীর পক্ষে কতটা কঠিন হতে পারে তা নিয়েই উদ্যোক্তাদের একহাত নেওয়া হয়।  কেন মাত্রাতিরিক্ত ভিড়ের বিরুদ্ধে উদ্য়োক্তারা কোনও ব্য়বস্থা নিলেন না? কেন সেখানে এসি চলেনি? তা নিয়ে প্রশ্ন তোলা হয়। গোটা পোস্টে পুরো ঘটনাকে একপ্রকার গুন্ডামির নামান্তর বলেই বর্ণানা করা হয়েছে। প্রতীতি শীল আচার্যের সেই পোস্ট নিজের টুইটার হ্য়ান্ডেলে শেয়ার করে তাঁর বক্তব্য়কে সমর্থন করেন স্বস্তিকা মুখোপাধ্য়ায় (Swastika Mukherjee)। সেই পোস্টের সঙ্গে স্বস্তিকা পাল্টা লেখেন, শিল্পের নামে এই গুন্ডামি বন্ধ করতে শিল্পীরা কি একত্রিত হবেন? এখানে শেষ নয়, এই মৃত্যুকে যাঁরা মহিমান্বিত করছেন তাঁদেরকেও একহাত নেন স্বস্তিকা। লেখেন, 'কী দারুন চলে যাওয়া। গান গাইতে গাইতে চলে গেলেন, প্রকৃত শিল্পী, দয়া করে এসব কথা বলে এই মৃত্যুকে মহিমান্বিত করার চেষ্টা করবেন না।'

প্রসঙ্গত, মঙ্গলবার কলকাতায় নজরুল মঞ্চে মঙ্গলবার শো চলাকালীনই অসুস্থ বোধ করতে থাকেন কেকে। ভীষণভাবে ঘামছিলেন তিনি। বার বার মুখ, কপাল, মাথা মুছে নিচ্ছিলেন তোয়ালে দিয়ে। জল খাচ্ছিলেন ঘন ঘন। যা দেখেই বিশেষজ্ঞরা মনে করছেন, শো-এর মাঝপথেই অস্বস্তি হতে শুরু করে তাঁর। কিন্তু তবুও 'কমিটমেন্ট' বজায় রেখে শো শেষ করেন তিনি। এদিকে এদিনই zee ২৪ ঘণ্টার এক প্রতিনিধির কাছে প্রোডাকশন টিমের এক সদস্য জানান, ১০ জনের জায়গা, সেখানে যদি ২৫ জন লোক ঢোকানো হয়, তাহলে সমস্যা তো হবেই। তাঁর কথায়, এসি কাজ করছিল না। জায়গাটা গরম হয়ে গিয়েছিল। এত লোক সাফোকেশন হচ্ছিল। 

.