Debojyoti Mishra: ছবি চুরির অভিযোগ! দেবজ্যোতি মিশ্রের সাফাইয়ে ক্ষুব্ধ নেটপাড়া...

Debojyoti Mishra: বিদেশি জনপ্রিয় শিল্পীর ছবি নিজের আঁকা ছবি বলে পোস্ট করে বিপাকে সংগীত পরিচালক দেবজ্যোতি মিশ্র। বিশ্ব পরিবেশ দিবসে নিজের ভ্যারিফায়েড ফেসবুক প্রোফাইলে হাতে আঁকা ছবি পোস্ট করেন দেবজ্যোতি। কিন্তু ধরে ফেললেন যাঁরা অঙ্কনশিল্প নিয়ে ওয়াকিবহাল তাঁরা। ছবিটি আসলে ইতালির প্রখ্যাত চিত্রকর জিওভান্নি বলদিনির আঁকা। এই বিতর্কের মুখে সাফাইও দেন তিনি, তবে চিঁড়ে ভিজল না। 

Updated By: Jun 6, 2024, 09:38 PM IST
Debojyoti Mishra: ছবি চুরির অভিযোগ! দেবজ্যোতি মিশ্রের সাফাইয়ে ক্ষুব্ধ নেটপাড়া...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বাংলার অন্যতম জনপ্রিয় ও বিশিষ্ট সংগীত পরিচালক দেবজ্যোতি মিশ্র। তাঁর সোশ্যাল মিডিয়া প্রোফাইলে চোখ রাখলে মনে হয় তিনি একজন ভালো অঙ্কনশিল্পীও। কিন্তু পরিবেশ দিবসে একটি হাতে আঁকা ছবি পোস্ট করেই বিপাকে পড়লেন সংগীত পরিচালক। বিদেশি পেইন্টারদের ছবি চুরি করেছেন তিনি, অভিযোগে ভরে উঠল সোশ্যাল মিডিয়ার ওয়াল। কেন এই ছবি পোস্ট করলেন, সাফাইও দিলেন শিল্পী কিন্তু মন ভিজল না নেটপাড়ার। উল্টে বাড়ল রাগ। নেটিজেনদের দাবি, অন্যের ঘাড়ে দোষ চাপাচ্ছেন তিনি। 

আরও পড়ুন- Kangana Ranaut Slapped Case: 'খালিস্তানি' বলার শাস্তি দিতেই কঙ্গনাকে কষিয়ে চড়, কৌরকে বাঁচাতে আসছেন কৃষকরা...

বিশ্ব পরিবেশ দিবসে নিজের ভ্যারিফায়েড ফেসবুক প্রোফাইলে হাতে আঁকা ছবি পোস্ট করেন দেবজ্যোতি। ছবিতে দেখা যাচ্ছে সবুজ জঙ্গল ও পাহাড়। ছবি পোস্ট করে দেবজ্যোতি লিখেছেন, ‘জল রং আর ওয়াশে সবুজ এঁকে ফেলা যায়...ফেললামও। তার পর! সবুজ বনবীথিকা রক্ষার জন্য কী করছি আমরা!!' অতীব সুন্দর সেই ছবি দেখে মুগ্ধ নেটপাড়া। প্রশংসায় ভরিয়ে দেন দেবজ্যোতি মিশ্রকে। কিন্তু ধরে ফেললেন যাঁরা অঙ্কনশিল্প নিয়ে ওয়াকিবহাল তাঁরা। ছবিটি আসলে ইতালির প্রখ্যাত চিত্রকর জিওভান্নি বলদিনির আঁকা। নাম ‘আ পাথ থ্রু ট্রিজ ইন দ্য বোয়া দে বোলোনে’। 

কেউ বললেন, ‘চুরি ধরা পড়ে গেছে’। কেউ লেখেন, ‘যত গুণী তত চোর’। এরপর আর চুপ করে বসে থাকেনি নেটিজেনরা। জোরদার ট্রোলিং-এর মুখে দেবজ্যোতি মিশ্র। একদল নেটিজেনদের দাবি চিত্রকরের স্বাক্ষর ক্রপ করে সেটি পোস্ট করেছেন নিজের প্রোফাইলে। শুধু এই একটি ছবিই নয়, এবার একের পর একাধিক ছবি, যা তিনি পোস্ট করেছেন নিজের ওয়ালে, তা যে আসলে বিদেশি শিল্পীর আঁকা তা প্রমাণ করে ছাড়লেন শিল্পপ্রিয় নেটিজেনরা।

 

আরও পড়ুন- Anurag Kashyap on Shah Rukh Khan: 'হিরোদের হাজারও বায়নাক্কা', শাহরুখে অরুচি অনুরাগের!

চুপ থাকেননি দেবজ্যোতি। পরিস্থিতি বুঝে ডিলিট করে দেন সেই ছবি। তবে এখানেই শেষ নয়, নিজের হয়ে সাফাই গাইলেন তিনি। সেই সাফাইয়ে নয়া বিপদ ডেকে আনলেন তিনি নিজেই। তিনি লেখেন, তাঁর এক ইন্টার্ন নির্দেশ ঠিকমতো বুঝতে না পেরে ভুল ছবি পোস্ট করে ফেলেছে। তাঁর সাফাই, ‘বিখ্যাত চিত্রশিল্পীদের আঁকা ছবির সঙ্গে আমার আঁকা ছবিগুলোও একই ফোল্ডারে রাখা ছিল। আমাকে বিষয়টি নিয়ে অবগত করার জন্য আপনাদের ধন্যবাদ।’ এক কথায় অন্যের ঘাড়ে দোষ চাপিয়ে দিলেন। সেখানেও তাঁকে ছাড়েননি নেটিজেনরা। পরিস্থিতি বেগতিক দেখে পোস্টের কমেন্ট বক্স বন্ধ করে দেন দিবজ্যোতি মিশ্র। অনেকেই লেখেন গত এক বছর ধরে বিভিন্ন শিল্পীর ছবি তিনি পোস্ট করছেন। তাহলে এতদিন চোখে পড়েনি কেন? যদিও সেই প্রশ্নের উত্তর অমিল। 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.