Mamata Banerjee | Rocky Aur Rani Kii Prem Kahaani: আলিয়া-রণবীরের মুখে মমতার নাম! তড়িঘড়ি কেটে বাদ দিল সেন্সর বোর্ড...

Alia Bhatt-Ranveer Singh: 'রকি অউর রানি কি প্রেম কাহানি'তে একসঙ্গে অভিনয় করছেন ধর্মেন্দ্র, জয়া বচ্চন, শাবানা আজমি, রণবীর সিং ও আলিয়া ভাট। সেই একই ফ্রেমে দেখা যাচ্ছে চূর্ণী গঙ্গোপাধ্যায় ও টোটা রায়চৌধুরীকে। এই ছবির সঙ্গে বাংলার যোগও রয়েছে। ছবিতে আলিয়া বাঙালি। সেই সূত্রেই রয়েছে বাংলা ঘিরে বেশ কিছু উল্লেখ আছে। সেখানেই বিপত্তি। সেন্সরের কোপে এই ছবির কিছু সংলাপ।

Edited By: সৌমিতা মুখার্জি | Updated By: Jul 23, 2023, 02:38 PM IST
Mamata Banerjee |  Rocky Aur Rani Kii Prem Kahaani: আলিয়া-রণবীরের মুখে মমতার নাম! তড়িঘড়ি কেটে বাদ দিল সেন্সর বোর্ড...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: মুক্তির আগেই সেন্ট্রাল বোর্ড অফ সার্টিফিকেশন (CBFC) অর্থাৎ সেন্সর বোর্ডের কোপে করণ জোহর(Karan Johar) পরিচালিত ‘রকি অউর রানি কি প্রেমকাহানি’ (Rocky Aur Rani Kii Prem Kahaani)। মুক্তির বাকি আর মাত্র কয়েকটা দিন, সারা দেশ জুড়ে প্রচারে ব্যস্ত রণবীর সিং(Ranveer Singh) ও আলিয়া ভাট(Alia Bhatt)। তার মাঝেই সেন্সরে বাদ পড়ল ছবির কিছু সংলাপ। ছবির ট্রেলারেই শোনা গেছে খেলা হবে। তবে এখানেই শেষ নয়, খেলা হবের পাশাপাশি এই ছবিতে ছিল মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে(Mamata Banerjee) নিয়েও একটি সংলাপ। সেই সংলাপও বাদ পড়েছে ছবি থেকে।

আরও পড়ুন- Manipur Violence: তোমাদের কাছে ২ মাস ধরে কোনও খবর নেই! মণিপুর নিয়ে বলিউড সেলেবদের বিঁধলেন 'মেরি কম'-এর অভিনেত্রী

রকি অউর রানি কি প্রেম কাহানি ছবির হাত ধরেই অনেকদিন পরে পরিচালনায় ফিরছেন করণ জোহর। রণবীর আলিয়ার পাশাপাশি এই ছবিতে অন্যতম বিশেষ দুই চরিত্রে অভিনয় করেছেন বাংলার দুই অভিনেতা অভিনেত্রী। ছবিতে আলিয়ার বাবা-মায়ের চরিত্রে দেখা যাবে টোটা রায়চৌধুরী ও চূর্ণী গঙ্গোপাধ্যায়কে। এছাড়াও রয়েছেন বি টাউনের তিন বর্ষীয়ান অভিনেতা অভিনেত্রী ধর্মেন্দ্র, জয়া বচ্চন ও শাবানা আজমি। সিনেমা রিলিজের আগেই সিবিএফসির তরফে কিছু সংলাপ ও কিছু শব্দ বদলে ফেলার নির্দেশ দেওয়া হয়।

ছবিতে বারংবার ব্যবহার করা হয়েছে একটি অশ্লীল গালিগালাজ। সেই শব্দ বদলে রাখা হয়েছে ‘বহেন দি’। অ্যালকোহল রামের ব্যান্ড ওল্ড মঙ্ক-এর নাম বদলে রাখা হয়েছে ‘বোল্ড মঙ্ক’। ছবির এক সংলাপে রয়েছে লোকসভার রেফারেন্স। সেখানেই একটি সংলাপে ছিল মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নাম, সেই নাম কেটে বাদ দেওয়ার নির্দেশ দেয় সেন্সর বোর্ড।

আরও পড়ুন- Soumitrisha Kundu: একুশে জুলাইয়ের মঞ্চে সৌমিতৃষা, মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে কী কথা হল অভিনেত্রীর?

পাশাপাশি জানা যায় যে ছবিতে একটি দৃশ্য রয়েছে অন্তর্বাসের দোকানে। সেই দৃশ্যে নিচু দেখানো হয়েছে মেয়েদের। তাই ঐ দৃশ্যটি কেটে বাদ দেওয়ার নির্দেশ দেয় সেন্সর বোর্ড। ব্রা শব্দটি বদলে তা করা হয়েছে আইটেম। ১৯ জুলাই রকি অউর রানি কি প্রেম কাহানি সেন্সর সার্টিফিকেট পেয়েছে। ২ ঘণ্টা ৪৮ মিনিটের এই ছবি মুক্তি পাবে ২৮ জুলাই।

সম্প্রতি জি ২৪ ঘণ্টা ডিজিটালের তরফে চূর্ণী গঙ্গোপাধ্যায়ের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান অন্দরের অর্থাৎ শুটিংয়ের নেপথ্যের কাহিনি। চূর্ণী গঙ্গোপাধ্যায় বলেন,'ওঁরা প্রত্যেকেই খুব ভালো মানুষ। দারুণ ওয়ার্ম। কাজের অভিজ্ঞতা খুবই ভালো, খুব সুন্দর। সেটে এসেই জড়িয়ে ধরে রণবীর, গালে চুমু খাবে, ভীষণ ওয়ার্ম। তারপর শুরু কথাবার্তা, কেমন আছো? কী ব্যাপার? শটের সময় কাজে ডুবে যায় আর শট শেষে এসে আলাদা করে প্রশংসা করবে। কোন কোন জায়গাগুলো ওর ভালো লেগেছে, জানাতে ভোলে না। বড় স্টারেরা তো খুব একটা আলাদা করে প্রশংসা করেনা, কিন্তু রণবীর অন্তত আমার সঙ্গে এটা করেছে। নিজের স্টারডম ভুলে ও যে আমায় বলছে, আমার থেকে ও কী কী শিখলো, এটা আমার খুব ভালো লেগেছে।'

 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.