আইন ভাঙছেন ফারহান, মুম্বই পুলিস ও NIA-কে ব্যবস্থা নেওয়ার আর্জি IPS অফিসারের

ফারহানের বিরুদ্ধে মুম্বই পুলিস ও NIA-কে ব্যবস্থা নেওয়ার আর্জি জানালেন IPS অফিসার সন্দীপ মিত্তল। 

Edited By: রণিতা গোস্বামী | Updated By: Dec 18, 2019, 05:10 PM IST
আইন ভাঙছেন ফারহান, মুম্বই পুলিস ও NIA-কে ব্যবস্থা নেওয়ার আর্জি IPS অফিসারের

নিজস্ব প্রতিবেদন: CAA, NRC এবং জামিয়া মিলিয়া বিশ্ববিদ্যালয়ের পড়ুয়াদের উপর পুলিসের লাঠিচার্জের বিরুদ্ধে প্রতিবাদে সকলকে অংশ নেওয়ার কথা বলে আইন ভাঙছেন ফারহান আখতার। এই দাবিতেই বলিউডের অভিনেতা, পরিচালক, প্রযোজক তথা গায়ক ফারহানের বিরুদ্ধে মুম্বই পুলিস ও NIA-কে ব্যবস্থা নেওয়ার আর্জি জানালেন IPS অফিসার সন্দীপ মিত্তল। 

Citizenship Amendment Act, NRC এবং জামিয়া মিলিয়া বিশ্ববিদ্যালয়ের পড়ুয়াদের উপর পুলিসের লাঠিচার্জের বিরুদ্ধে মুখ খুলেছেন ফারহান আখতার সহ বেশকিছু বলিউড সেলেব। CAA-এবং জামিয়া মিলিয়া বিশ্ববিদ্যালয়ের পড়ুয়াদের উপর পুলিসের লাঠিচার্জের বিরুদ্ধে দেশের বিভিন্ন প্রান্তে প্রতিবাদেও নেমেছেন বহু মানুষ। ১৯ ডিসেম্বর, বৃহস্পতিবার NRC এবং CAA প্রতিবাদে মুম্বইয়ের ক্রান্তি ময়দানে একটি জমায়েত হতে চলেছে। যে জমায়েতে সামিল হওয়ার কথা রয়েছে বেশকিছু বলিউড সেলেবের। যার মধ্যে রয়েছে বলিউড অভিনেতা, পরিচালক, প্রযোজক, গায়ক ফারহান আখতারের নাম। মুম্বইয়ের ক্রান্তি ময়দানে হতে চলা এই বিক্ষোভ জমায়েতে সকলকে অংশ নেওয়ার কথা জানিয়ে বুধবার একটি টুইট করেন ফারহান।  

আরও পড়ুন-পোড়া মুখ নয়, শুধু লক্ষ্মীকেই ভালোবাসেন আালোক, 'ছপক'এর গানে উঠে এল সেই গল্প

টুইটে ফারহান লেখেন, ''এই প্রতিবারে সামিল হওয়া কতটা গুরুত্বপূর্ণ তা জানা উচিত। ১৯ অগস্ট বৃহস্পতিবার (যদিও টুইটে ডিসেম্বর লিখতে গিয়ে ভুল করে অগস্ট লিখেছেন ফারহান) মুম্বইয়ের ক্রান্তি ময়দানে দেখা হচ্ছে। সোশ্যাল মিডিয়ায় প্রতিবাদের দিন শেষ।''

আরো পড়ুন-জামিয়া মিলিয়ায় পুলিসের লাঠিচার্জ, মুখ খুললেন আলিয়া, ঈশান, সোনাক্ষীরা

ফারহানের এই টুইটটি নজরে পড়ে IPS অফিসার সন্দীপ মিত্তলের। ফারহান প্রকাশ্যে এই ধরনের অনুরোধ করে আইন ভাঙছেন বলে দাবি করেন সন্দীপ মিত্তল।  ভারতীয় দণ্ডবিধির ১২১ ধারা অনুযায়ী এটি দণ্ডনীয় অপরাধ বলে জানান সন্দীপ মিত্তল। তিনি টুইটি মুম্বই পুলিস ও National Investigation Agencyকে ট্যাগও করেন ওই আধিকারিক। তাঁর মতের পরিপ্রেক্ষিতে একটি ভিডিয়োও ট্যাগ করেন সন্দীপ মিত্তল।

প্রসঙ্গত, এর আগে জাভেদ আখতারের একটি টুইটের পরিপ্রেক্ষিতেই এই IPS আধিকারিক সন্দীপ মিত্তল সেটিকে হিংসাত্মক বলে জানিয়েছিলেন। জাভেদ আখতারও জামিয়া মিলিয়ার ঘটনার পরিপ্রেক্ষিতেই টুইটটি করেছিলেন।

.