The Indrani Mukerjea Story- Buried Truth: CBI-কে ফেরাল হাইকোর্টও, শীঘ্রই ওটিটিতে শিনা বোরা হত্যাকাণ্ড...

Sheena Bora Murder Case: শিনা বোরা হত্যাকাণ্ড এবার ওটিটিতে। কিন্তু সেখানেই বিপত্তি। গত ২২ ফেব্রুয়ারি রিলিজ হওয়ার কথা ছিল এই ওয়েব সিরিজের। কিন্তু বাধ সাধে সিবিআই। এই ডকু সিরিজ বন্ধের আবেদন জানায় হাইকোর্টে। বৃহস্পতিবার সেই মামলায় রায় দিল বম্বে হাইকোর্ট। 

Updated By: Feb 29, 2024, 06:44 PM IST
The Indrani Mukerjea Story- Buried Truth: CBI-কে ফেরাল হাইকোর্টও, শীঘ্রই ওটিটিতে শিনা বোরা হত্যাকাণ্ড...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: মুক্তির আগেই বাধার মুখে পড়েছিল ডকুমেন্টারি সিরিজ ‘দ্য ইন্দ্রাণী মুখার্জি: ব্যুরিড ট্রুথ’(The Indrani Mukerjea Story: Buried Truth)। শিনা বোরা হত্যাকাণ্ডের উপর তৈরি করা হয়েছে এই তথ্যচিত্র। নেটফ্লিক্সে রিলিজ পাওয়ার কথা ছিল এই সিরিজটির। তবে সম্প্রতি এই তথ্যচিত্র মুক্তি আটকানোর দাবি নিয়ে বম্বে হাইকোর্টের(Bombay High Court) দ্বারস্থ হয় সিবিআই(CBI)। বৃহস্পতিবার এই সিরিজ স্থগিত রাখার আর্জি খারিজ করেদিল হাইকোর্ট। শীঘ্রই মুক্তি পেতে চলেছে এই ওয়েব ডকু সিরিজ। 

আরও পড়ুন- Miltu Ghosh: অভিশপ্ত 'চৌরঙ্গী'! নায়িকা, সুরকারের পর এক সপ্তাহের মধ্যে বিদায় গীতিকারের...

গত ২০ ফেব্রুয়ারি মুম্বইয়ের বিশেষ আদালতে এই মামলার শুনানি হয়। তখনই শিনা বোরা হত্যা মামলার ডকুমেন্টারি সিরিজ সম্প্রচারে সিবিআই-এর আবেদন প্রত্যাখ্যান করেছে। সিবিআই বিশেষ বিচারক এসপি নায়ের নিম্বলকার বলেছেন যে, আদালতের সম্প্রচার বন্ধ করার কোনও কারণ নেই। এরপরেই হাইকোর্টের দ্বারস্থ হয় সিবিআই। বৃহস্পতিবার সেই আবেদনও খারিজ হয়। 

হাইকোর্টের ডিভিশন বেঞ্চের দুই বিচারক রেবতী মোহিতে দেরে ও মঞ্জুষা দেশপাণ্ডে এই ওয়েব ডকু সিরিজ দেখেন। তাঁদের মতে এই শোয়ে এমন কিছু নেই যা শিনা বোরা হত্যাকাণ্ড মামলায় সিবিআইয়ের চলতি তদন্তে বাধা হতে পারে। তাঁদের দাবি, 'আমাদের মনে হয় না সেরকম কিছু আছে। আমরা প্রাথমিকভাবে ভেবেছিলাম কিছু হতে পারে এবং তাই আমরাও সিরিজ দেখেছি। জনসাধারণের উপলব্ধি আমাদের উদ্বেগের কারণ নয়। এমনকি ইন্দ্রাণী সিরিজে যা বলেছেন, সবই পাবলিক ডোমেনে রয়েছে। সত্যি বলতে আমরা এমন কিছু পাইনি যা প্রসিকিউশনের বিরুদ্ধে যায়। আমরা আপনাকে সিরিজটি দেখার সুযোগ দিয়েছি এবং আমরা সেদিন অন্য পক্ষকে তর্ক করতেও দিইনি। আপনি অভিযুক্তকে দোষী বলে ধরে নিতে পারবেন না”। 

আরও পড়ুন- 30th February: ইতিহাসে একবার ফেব্রুয়ারিতে ছিল ৩০ দিন! জানতেন?

সিবিআই ডকুমেন্টারি সিরিজটির বিরুদ্ধে আপত্তি জানিয়ে গত শনিবার মামলা দায়ের করে। তাঁদের দাবি ছিল, সিরিজের প্রচারে যে পোস্টারটি ব্যবহৃত হয়েছে, সেখানে ক্যাপশনে লেখা হয়েছে ২৫ বছর বয়সী শিনা বোরার নিখোঁজ হয়ে যাওয়া এবং তার পরবর্তী চমকে দেওয়ার ঘটনার নতুন তথ্য উদঘাটিত হয়েছে। সিবিআই অভিযোগ তোলে, প্রমাণ প্রদান না করেই এবং একটি মিডিয়া ফার্মের সঙ্গে অভিযুক্তের অতীত সম্পর্ক ছাড়াই সিরিজের 'নতুন প্রকাশ'এর দাবির পরিপ্রেক্ষিতে ডকুমেন্টারির উপাদান/স্ক্রিপ্ট সরবরাহ করার পিছনে একটি যুক্তিসঙ্গত কারণ আছে, যার জন্য তথ্যের সম্ভাব্য হেরফের হতে পারে বলে উদ্বেগ প্রকাশ করে সিবিআই। 

প্রসঙ্গত, ২৫ বছরের যুবতী শিনা বোরার হাড়হিম করা খুনের ঘটনায় তোলপাড় হয়েছিল সারা দেশ। ২০১২ সালে খুন হন শিনা। খুনের পর ৩ বছর 'নিখোঁজ' ছিলেন শিনা। তাঁর কোনও হদিশ-ই পাওয়া যায়নি। ৩ বছর পর পর্দাফাঁস হয় হাড়হিম করা হত্যাকাণ্ডের। তদন্তে উঠে আসে মায়ের হাতে মেয়ের খুনের ঘটনা। স্তম্ভিত ছিল দেশবাসী। শিরা বোরা খুনের ঘটনায় ২০১৫ সালে গ্রেফতার করা হয় মা ইন্দ্রাণী মুখোপাধ্যায়কে। জামিনে ছাড়া পেলেও এখনও ইন্দ্রানীর বিরুদ্ধে চলছে মামলা। তদন্তে সিবিআই। 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.