করোনার বিরুদ্ধে লড়াই, বিশেষ উদ্যোগ বলিউড তারকাদের

সাধারণ মানুষকে সচেতন করতে বিশেষ উদ্যোগ নিলেন বলিউড তারকারা।

Edited By: রণিতা গোস্বামী | Updated By: Mar 20, 2020, 03:47 PM IST
করোনার বিরুদ্ধে লড়াই, বিশেষ উদ্যোগ বলিউড তারকাদের

নিজস্ব প্রতিবেদন : করোনা নিয়ে গোটা বিশ্বে ত্রাহি ত্রাহি রব। চিন্তার ভাঁজ পড়েছে এদেশের মানুষের কপালেও। ঠিক কী করা যাবে, কী করা যাবে না এনিয়ে উদ্বিগ্ন সাধারণ মানুষ। এই পরিস্থিতিতে সাধারণ মানুষকে সচেতন করতে বিশেষ উদ্যোগ নিলেন বলিউড তারকারা।

#WarAgainstVirus  নামে একটি বিশেষ ভিডিয়ো বানানো হয়েছে। যে ভিডিয়োতে করোনা নিয়ে সকলের উদ্দেশ্য বার্তা দিয়েছেন অমিতাভ বচ্চন, রণবীর সিং, আলিয়া ভাট, মাধুরী দীক্ষিত, অনিল কাপুর সহ আরও অনেকেই। যে ভিডিয়োতে মুখে ঢাকা দিয়ে হাঁচতে, কাশতে বলা হয়েছে এবং হাঁচি, কাশির সময় মুখে কাপড় ঢাকা দিতেও বলা হয়েছে। এমনকি ব্যবহৃত ওই কাপড় দ্বিতীয়বার ব্যবহার করাও যাবে না। সবসময় হাত ধুতে বলা হয়েছে। যেখানে জলের ব্যবস্থা নেই, সেখানে স্যানিটাইজার ব্যবহারের কথা বলা হচ্ছে। পুষ্টিগুণ রয়েছে এমন খাবার, যেগুলি রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়াকে সেই সব খাবারই খাওয়ার উপদেশ দেওয়া হয়েছে। এছাড়াও করোনা সতর্কতায় উঠে এসেছে নানান তথ্য। শুনে নিন কী কী করবেন, কী করবেন না।

আরও পড়ুন-করোনা নিয়ে সতর্ক করছেন 'হবুচন্দ্র রাজা গবুচন্দ্র মন্ত্রী', অভিনব উদ্যোগ দেবের

আরও পড়ুন-ভিডিয়ো কলে সাবধানে থাকার কথা সৃজিতকে ভালো করে বুঝিয়েছে মেয়ে আইরা : মিথিলা

শুধু বলিউডই নয়, করোনা নিয়ে সতর্ক করছেন টলিউডের তারকারাও সকলেই যে যাঁর মতো করে সোশ্যাল মিডিয়ার মাধ্যমে প্রচার চালাচ্ছেন। এই পরিস্থিতিতে যতটা সম্ভব বাড়ির বাইরে যেতে নিষেধ করা হচ্ছে। গোটা পরিস্থিতি সামাল দিতে কেন্দ্র সরকারের পাশাপাশি ব্যবস্থা গ্রহণ করেছে রাজ্য সরকারও গোটা দেশ জুড়ে করোনা মোকাবিলায় সরকারি তরফে বিভিন্ন সচেতনতা প্রচার করা হচ্ছে। এদিকে রবিবার গোটা দেশে জনতা কার্ফু ঘোষণা করেছে কেন্দ্র। বাইরের দেশ থেকে কোনও নাগরিকের এদেশে প্রবেশে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। এমনকি চিকিৎসা ভিসা দেওয়াও বন্ধ করেছে কেন্দ্র।

.