বড়পর্দায় বিনয় বাদল দীনেশ, '৮/১২'-র মোশন পোস্টার প্রকাশ্যে

ভারতবর্ষের স্বাধীনতা সংগ্রামের ইতিহাসের এক গুরুত্বপূর্ণ অধ্যায় বড়পর্দায় তুলে ধরতে চলেছেন পরিচালক অরুণ রায়। এই ছবির মুখ্য চরিত্রে হীরালাল সেন খ্যাত অভিনেতা কিঞ্জল নন্দ, নাট্যজগতের পরিচিত মুখ অর্ণ মুখোপাধ্যায়, সুমন বোস ,অনুষ্কা চক্রবর্তী সহ আরও অনেকে।

Edited By: অনুসূয়া বন্দ্যোপাধ্যায় | Updated By: Apr 14, 2021, 10:10 PM IST
বড়পর্দায় বিনয় বাদল দীনেশ, '৮/১২'-র মোশন পোস্টার প্রকাশ্যে

নিজস্ব প্রতিবেদন: ভারতবর্ষের স্বাধীনতা সংগ্রামের ইতিহাসের এক গুরুত্বপূর্ণ অধ্যায় বড়পর্দায় তুলে ধরতে চলেছেন পরিচালক অরুণ রায়। প্রযোজক কান সিং সোধার প্রযোজনা সংস্থা ‘কে এস এস প্রোডাকশন অ্যান্ড এন্টারটেইনমেন্ট প্রাইভেট লিমিটেড’ এর ব্যানারে ঘোষণা হয়ে গেল ছবি  ‘৮/১২’ । এই ছবির মুখ্য চরিত্রে হীরালাল সেন খ্যাত অভিনেতা কিঞ্জল নন্দ, নাট্যজগতের পরিচিত মুখ অর্ণ মুখোপাধ্যায়, সুমন বোস ,অনুষ্কা চক্রবর্তী সহ আরও অনেকে। আগামী বছর, ভারতবর্ষের স্বাধীনতার ৭৫ তম বর্ষ। বীর স্বাধীনতা সংগ্রামী বিনয় কৃষ্ণ বসু, বাদল গুপ্ত ও দীনেশ গুপ্ত এর স্মরণীয় অবদানের গল্পই তুলে ধরা হবে সিলভার স্ক্রিনে।

আরও পড়ুন: পান্তার সঙ্গে ইলিশ, আর নানান ভর্তা, বাংলাদেশের ১লা বৈশাখ নিয়ে বললেন Jaya

১৯৩০ খ্রিস্টাব্দের ৮ ই ডিসেম্বর, ভারতীয় স্বাধীনতা সংগ্রামের ইতিহাসে এক গুরুত্বপূর্ণ দিন। বিনয় বাদল ও দীনেশ এই দিনে ব্রিটিশ পোশাক পরে রাইটার্স বিল্ডিং-এ অভিযান চালান। গুলি করে হত্যা করা হয় অত্যাচারী সিম্পসন কে। চলচ্চিত্র প্রযোজনা তার কাছে কেবল পেশা নয়, তার জন্য এটি তার আন্তরিক নান্দনিকতার বহিঃপ্রকাশ। আর ৮/১২ ছবির বিষয়বস্তু তাকে এতই আকৃষ্ট করেছে যে এই ছবিটিও এ ক্ষেত্রে  কোনো ব্যতিক্রম হবে না সেটা সহজেই বোঝা যায়। হীরালাল ছবির পরে ৮/১২ ছবির সঙ্গে ভারতের ইতিহাসের আরও এক গুরুত্বপূর্ণ অংশ মানুষের কাছে তুলে ধরতে চলেছেন এগারো, চোলাই ও হীরালাল খ্যাত পরিচালক অরুণ রায়।

আরও পড়ুন:'বাবা বেবি ও'-র শুটিং শেষ, যীশু- সোলাঙ্কি জুটির অপেক্ষায় দর্শক

ছবির পুরো টিম এখন রিসার্চে ব্যস্ত। ছবির সংগীত পরিচালনার দায়িত্বে রয়েছেন ময়ূখ মৈনাক সঙ্গীত পরিচালক জুটি, চিত্র গ্রহণের দায়িত্বে রয়েছেন খ্যাতনামা ডি ও পি গোপী ভগৎ, ছবির পোশাক নির্মাণে থাকছেন শাবর্ণী দাস, সেইসময়কার পোশাকের জন্যও বেশ রিসার্চ করতে হবে তাঁকে। ৮/১২ দিনটি স্মৃতি থেকে আজ প্রায় বিলুপ্ত। বিনয়, বাদল ও দীনেশের নাম শুনলে আজও সব বাঙালীর গর্বে বুক ফুলে ওঠে। সেই ইতিহাস রিভিসিট করতে আগ্রহী সিনেমাপ্রেমী দর্শক।

.