Shubha Mudgal: কলকাতায় প্রথম শুভা মুদগলের একক 'ভজন সন্ধ্যা', জন্মাষ্টমীর আগেই কৃষ্ণ-প্রেমে মজবে শহর

Shubha Mudgal solo Performances in Kolkata: জন্মাষ্টমীর কথা মাথায় রেখে একের পর এক কৃষ্ণ-ভজন শোনাবেন শিল্পী ৷ ইতিমধ্যেই বুক মাই শো থেকে শুরু হয়ে গিয়েছে টিকিট বুকিং ৷ 500 টাকা থেকে 2000 টাকায় মিলবে অনুষ্ঠানের টিকিট ৷

Updated By: Aug 24, 2024, 01:16 PM IST
Shubha Mudgal: কলকাতায় প্রথম শুভা মুদগলের একক 'ভজন সন্ধ্যা', জন্মাষ্টমীর আগেই কৃষ্ণ-প্রেমে মজবে শহর
ফাইল ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: আর কিছুদিন পরেই জন্মাষ্টমী। কৃষ্ণ ভজনায় মাতবে গোটা দেশ। তবে কলকাতার কাছে এবারের জন্মাষ্টমীতে একটা বড় চমক অপেক্ষা করে আছে। কলকাতায় এবার জন্মাষ্টমী পালন দুইদিন আগে থেকেই! কী সেই চমক? জন্মাষ্টমীর দুই দিন আগে কলকাতার মানুষকে ভজন গেয়ে শোনাবেন স্বয়ং শুভা মুদগল। একটা গোটা সন্ধ্যা উনি শুধু ভজন গাইবেন। এমন 'ভজন সন্ধ্যা' কলকাতায় সম্ভবত এই প্রথম করছেন শুভা মুদগল।

আরও পড়ুন, Shah Rukh Khan And Karan Johar | IIFA 2024: সিনে উৎসবে সঞ্চালক শাহরুখ-করণ, এবার মরুদেশে মনোনীত কারা? মঞ্চ একেবারে 'রেডিইইই...'

নিঃসন্দেহে কলকাতার শ্রোতাদের কাছে এটা একটা পরম প্রাপ্তি। এই বিরল সুযোগ সম্ভব হয়েছে 'সংষ্কৃতি সাগর'-এর উদ্যোগে। সঙ্গে আছে 'ভারতীয় বিদ্যা ভবন'। ২৪ আগস্ট, জি ডি বিড়লা সভাঘরে,সন্ধ্যে সাড়ে ছ'টায় কলকাতায় এই প্রথম অনুষ্ঠিত হচ্ছে শুভা মুদগলের 'ভজন সন্ধ্যা'। জন্মাষ্টমীর কথা মাথায় রেখে উনি অবশ্যই কৃষ্ণ-ভজন শোনাবেন। শুভাজীর কথায়, "কৃষ্ণ ভজন ছাড়াও সগুন-নির্গুণ ট্রাডিশনের ভজন, সুফি শোনাবারও ইচ্ছে আছে। আমি বহু বছর ধরেই কলকাতায় অনুষ্ঠান করে আসছি। কলকাতা সংষ্কৃতির পীঠস্থান। আমার মনে আছে, আমার গুরু শ্রীমতি নয়না দেবীজির সঙ্গে আমি প্রথম কলকাতায় অনুষ্ঠান করতে আসি। সেই সময় মূলত আমি তানপুরায় সঙ্গত করেছিলাম। আর মাঝে মাঝে গুরুজীর সঙ্গে গলা মিলিয়েছিলাম। কলকাতা আমায় আপন করে নিয়েছিল। সেই উষ্ণতা আজও কলকাতায় অনুষ্ঠান করতে এলে আমি অনুভব করি।" 

'ভজন সন্ধ্যা'-য় শুভাজীকে তবলায় সঙ্গত করবেন পন্ডিত অন্বেষ প্রধান, হারমোনিয়ামে থাকবেন পন্ডিত সুধীর নায়েক এবং পারকাশনে থাকবেন সিদ্ধার্থ পদিয়ার। 'ভজন সন্ধ্যা' শোনার জন্য কলকাতা সত্যিই আগ্রহী। টিকিটের যথেষ্ট চাহিদা আছে। 'সংষ্কৃতি সাগর' এর আগে এমন অনেক মনোজ্ঞ অনুষ্ঠানের আয়োজন করেছে, তবে জন্মাষ্টমীর প্রাক্কালে এমন সুরেলা 'ভজন সন্ধ্যা'-র আয়োজনকে সাধুবাদ দিতেই হয়। এবারে জন্মাষ্টমীর দুইদিন আগেই কৃষ্ণপ্রেমে মজবে গোটা কলকাতা!

আরও পড়ুন, Mithila on Shakib Al Hasan: 'আর যাই হোক, উনি খুনি নন', সাকিবের বিরুদ্ধে খুনের মামলায় সরব মিথিলা...

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.