Bappi Lahiri Death: গানের ভুবনে জিতলেও বাপ্পি লাহিড়িকে হারতে হয়েছিল এই এই এক জায়গায়

বুধবার সকাল মুম্বইয়ের এক বেসরকারি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন বাপ্পি লাহিড়ি

Updated By: Feb 16, 2022, 01:34 PM IST
Bappi Lahiri Death: গানের ভুবনে জিতলেও বাপ্পি লাহিড়িকে হারতে হয়েছিল এই এই এক জায়গায়

নিজস্ব প্রতিবেদন: বাপ্পি লাহিড়ির প্রয়াণের সঙ্গে সঙ্গেই দেশের সঙ্গীত জগতের এক বর্ণময় জগতের অবসান। শেষ হল ব্র্যান্ড বাপ্পি যুগের।

ডিস্কো ডান্সার থেকে শারাবি। এখনও কানে বাজে তাঁর বহু গান। বলিউডে একের পর এক হিট গান থেকে গা ভর্তি সোনার গহনা, কিংবা আচমকাই তাঁর রাজনীতির ময়দানে নেমে পড়া, সবেমিলিয়েই তিনি ছিলেন আকর্ষণের কেন্দ্রবিন্দুতে। তবে গানের ভুবনে তাঁর আকাশচুম্বী খ্যাতি থাকার পরও রাজনীতির ময়দানে হোঁচট খেতে হয়েছিল বাপ্পি লাহিড়িকে(Bappi Lahiri)। 

গানের দুনিয়ায় আচমকাই যেমন এক একটি ধামাকার জন্ম দিয়েছিলেন বাপ্পি লাহিড়ি তেমনি আচমকাই তিনি যোগ দিয়ে দেন গেরুয়া শিবিরে(BJP)। ২০১৪ সালে ব্রিগেডে নরেন্দ্র মোদীর(Narendra Modi) সভায় তাঁকে গান গাইতেও দেখা গিয়েছিল। তার সেই বছরই লোকসভা নির্বাচনে শ্রীরামপুর কেন্দ্র থেকে তাঁকে প্রার্থী করে বিজেপি। রাজ্যে যেসময় বিজেপি প্রার্থী পাচ্ছিল না সেই সময়ে বাপ্পি লাহিড়িকে শ্রীরামপুরে প্রার্থী করে চাপে ফেলে দিয়েছিল তৃণমূলকে। 

সুনীল দত্ত কিংবা রাজ  বব্বর-রা যেমন সিনেমার পাশাপাশি রাজনীতিতেও সমান সফল তেমনটা হয়নি বাপ্পি লাহিড়ির ক্ষেত্রে। খোদ অমিতাভও ধাক্কা খেয়েছিলেন রাজনীতিতে এসে। লোকসভার লড়াই শ্রীরামপুর(Shrirampur) কেন্দ্রে হেরেছিলেন বিজেপি প্রার্থী বাপ্পি লাহিড়ি। তবে শ্রীরামপুর বিধানসভা কেন্দ্রে তিনি তৃণমূলের থেকে বেশি ভোট পেয়েছিলেন। পাশাপাশি, উত্তরপাড়া ও চাঁপদানিতে ভোট পাওয়ার নিরিখে তিনি ছিলেন তৃণমূল কংগ্রেসের পরেই। অর্থাত্ পেছনে ফেলেছিলেন কংগ্রেসকে। শ্রীরামপুর লোকসভা আসনে সেবার জয়ী হন তৃণমূল প্রার্থী কল্য়াণ বন্দ্যোপাধ্য়ায়। হারান সিপিএম প্রার্থী তীর্থঙ্কর রায়কে। তৃতীয় স্থান দখল করে বিজেপি। সেই সময় কল্যাণ বন্দ্যোপাধ্য়ায় ভোটের প্রচারে বলেছিলেন, গানের কলি গেয়ে ভোট পদ্ম ফোটানো যাবে না। কিন্তু বাপ্পি একটা দলকে অনেকটাই এগিয়ে দিয়েছিলেন বৈকি!

আরও পড়ুন-Bappi Lahiri Passed Away: 'চিরদিনই তুমি যে আমার যুগে যুগে আমি তোমারই, ভালো থেকো বাপ্পিদা', প্রসেনজিৎ

উল্লেখ্য, বুধবার সকাল মুম্বইয়ের এক বেসরকারি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন বাপ্পি লাহিড়ি। একমাস ব্রিচ ক্য়ান্ডি হাসপাতালে ভর্তি ছিলেন বাপ্পি। সোমবার সেখান থেকে ছুটি পাওয়ার পর মঙ্গলবার ফের অসুস্থ হয়ে পড়েন। এদিন মধ্যরাতে অবস্ট্রাক্টিভ স্লিপ অ্যপনিয়ায় মৃত্যু হয় শিল্পীর।

সঙ্গীত জগতে এক ব্য়ান্ড বাপ্পি লাহিড়ি। 'যিনি আই অ্যাম অ্য়া ডিস্কো ডান্সার' তৈরি করেছিলেন তিনি লিখেছিলেন 'দে দে প্য়ায়ার দে' কিংবা 'চলতে চলতে মেরে ইয়ে গীত ইয়াদ রাখনা'। বলিউড, টলিউডে সমান দাপটে কাজ করেছেন এই বঙ্গ সন্তান।  

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.