Azmeri Haque Badhon: ‘সেটে টাবুর প্রেমে পড়ে যাই’, ‘খুফিয়া’-র গল্প শোনালেন বাঁধন...

Khufiya Trailer: ২০১২-য় অমর ভূষণের লেখা 'এস্কেপ টু নো হোয়্যার' রহস্য-রোমাঞ্চ উপন্যাস অবলম্বনে 'খুফিয়া' তৈরি করেছেন পরিচালক বিশাল ভরদ্বাজ। মুখ্য চরিত্রে অভিনয় করেছেন টাবু, আলি ফজল ও ওয়ামিকা গাব্বি। একটি বিশেষ চরিত্রে অভিনয় করেছেন বাংলাদেশের অভিনেত্রী আজমেরি হক বাঁধন।

Edited By: সৌমিতা মুখার্জি | Updated By: Sep 18, 2023, 10:46 PM IST
Azmeri Haque Badhon: ‘সেটে টাবুর প্রেমে পড়ে যাই’, ‘খুফিয়া’-র গল্প শোনালেন বাঁধন...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বিশাল ভরদ্বাজের(Vishal Bharadwaj) পরিচালনায় অভিনয় করেছেন বাংলাদেশের(Bangladesh) জনপ্রিয় অভিনেত্রী আজমেরি হক বাঁধন(Azmeri Haque Badhon)। ছবির নাম খুফিয়া(Khufiya)। প্রথমবার হিন্দি সিনেমাতে অভিনয় করছেন অভিনেত্রী। সম্প্রতি প্রকাশ পায় ছবির ট্রেলার। ট্রেলারেই নজর কাড়েন বাঁধন। ২ মিনিট ৩৯ সেকেন্ড দৈর্ঘ্যের ট্রেলারে রয়েছে রহস্য, অ্যাকশন, দেশপ্রেম থেকে শুরু করে রোমান্সও। সোশ্যাল মিডিয়ায় ট্রেলারটি শেয়ার করেছেন অভিনেত্রী।

আরও পড়ুন- Video: ঘুড়ি ওড়ালেন প্রসেনজিৎ-অনির্বাণ, লাটাই হাতে জয়া-সৃজিত...

প্রসঙ্গত, ২০১২-য় অমর ভূষণের লেখা 'এস্কেপ টু নো হোয়্যার' রহস্য-রোমাঞ্চ উপন্যাস অবলম্বনে 'খুফিয়া' তৈরি করেছেন পরিচালক বিশাল ভরদ্বাজ। এই ছবিতে বাঁধনের পাশাপাশি মুখ্য চরিত্রে অভিনয় করেছেন টাবু, আলি ফজল ও ওয়ামিকা গাব্বি। আগামী ৫ অক্টোবর নেটফ্লিক্সে মুক্তি পাবে এই ছবি। এটি নির্মাণ করেছেন বিশাল ভরদ্বাজ।

ট্রেলারের শুরু হয় র-এর অফিস থেকে। প্রথম থেকেই দাগ কাটেন টাবু। ট্রেলারের মাঝামাঝি সময়ে পর্দায় বাঁধনের আগমন, শেষভাগে তার ঝলক কৌতূহল তৈরি করেছে দর্শক মনে। জানা যায় যে ২০২১ সালের ২৬ সেপ্টেম্বর বিশাল ভরদ্বাজ পরিচালিত ‘খুফিয়া’ সিনেমার লুক টেস্টের জন্য মুম্বাই যান বাঁধন। পরে ওই বছরের অক্টোবরেই দিল্লিতে শুরু হয় সিনেমার শুটিং।২০২২ সালের শেষের দিকে মুক্তি পায় সিনেমাটির টিজার।

 
 
 
 

 
 
 
 
 
 
 
 
 
 
 

A post shared by Azmeri Haque (@badhon__hq)

জি ২৪ ঘণ্টা ডিজিটালের তরফে বাঁধনের সঙ্গে যোগাযোগ করা হলে অভিনেত্রী বলেন, ‘এটা আমার কাছে অনেক বড় সুযোগ ও সৌভাগ্য যে আমি বিশাল ভরদ্বাজের মতো একজন পরিচালকের নির্দেশনায় কাজ করতে পেরেছি। টাবুর মতো একজন অভিনেত্রীর সঙ্গে অভিনয় করেছি। অভিনেত্রী হওয়ার পাশাপাশি আমি টাবুর জীবনদর্শনেরও ভক্ত। আমার পছন্দের অভিনেত্রী বললেই টাবুর নাম আমি বলি। তবে সেটে যখন রিহার্সাল করেছি বা একসঙ্গে অভিনয় করেছি তখন আমি ওঁকে নতুনভাবে আবিষ্কার করেছি। আক্ষরিক অর্থেই আমি টাবুর প্রেমে পড়েছি। এতো মাটির মানুষ, এত ভালো সহ অভিনেত্রী যে আমি আজীবন মনে রাখব’।

আরও পড়ুন- Jawan: হুইলচেয়ারে ভেন্টিলেটর সঙ্গে নিয়ে জওয়ান দেখতে হলে হাজির শাহরুখভক্ত, ভাইরাল ভিডিয়ো

কী করে বাঁধনের সঙ্গে যোগাযোগ হল বিশালের? অভিনেত্রী জানান, ‘যদিও আমার চরিত্রটার স্ক্রিন টাইম অনেক কম কিন্তু চরিত্রটার প্রভাব অনেক বেশি। বাংলাদেশি মেয়ের চরিত্র, তাই বাংলাদেশের অভিনেত্রীকেই বিশাল ভরদ্বাজের দরকার ছিল। ২০২১ সালে "রেহানা মরিয়ম নূর" ছবির জন্য আমি যখন ফ্রান্সে ছিলাম, তখন অনুরাগ কাশ্যপের সঙ্গে একটি ছবি তুলি। সেই ছবিটি দেখেন ওঁদের কাস্টিং ডিরেক্টর গৌতম। তখন অনুরাগ কাশ্যপের মাধ্যমে আমার সঙ্গে যোগাযোগ করে। ঢাকায় ফিরে আমি রিহার্সাল করে অডিশন দিই। তারপর ওরা আমাকে বেছে নেয়। তারপরেই বিশাল ভরদ্বাজের সঙ্গে অনলাইনে সাক্ষাৎ ও কথা হয়। সেই সময় কোভিড ছিল। যাওয়া-আসা কঠিন ছিল তাই অনলাইনেই অডিশন দিই। ২০২১ সালে প্রথমভাগের শ্যুটিং করি আবার ২০২২ সালে দ্বিতীয়ভাগে শ্যুটিং করি। চরিত্রটা ছোট হলেও আমার খুব পছন্দের একটা চরিত্রে অভিনয় করতে পারি’।

 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.