বাংলা ছবির শতবর্ষ, মুক্তি পেল অরিন্দম শীলের 'মায়াকুমারী'র 'মধুমাসে ফুল ফোটে'

'মায়াকুমারী' ছবির 'মধুমাসে ফুল ফোটে' গানটি মুক্তি দেওয়া হল।

Edited By: রণিতা গোস্বামী | Updated By: May 9, 2020, 02:54 PM IST
বাংলা ছবির শতবর্ষ, মুক্তি পেল অরিন্দম শীলের 'মায়াকুমারী'র 'মধুমাসে ফুল ফোটে'

নিজস্ব প্রতিবেদন : আজ থেকে ঠিক ১০০ বছর আগে মুক্তি পেয়েছিল পূর্ণ দৈর্ঘ্যের প্রথম বাংলা ছবি 'বিল্বমঙ্গল'। রুস্তমজী ধতিওলার পরিচালনায় সেই সাদা-কালো ছবিটি ছিল নির্বাক চলচ্চিত্র। বাংলা ছায়া-ছবির ১০০ বছর পূর্তি উপলক্ষে শুক্রবার অরিন্দম শীল-এর 'মায়াকুমারী' ছবির 'মধুমাসে ফুল ফোটে' গানটি মুক্তি দেওয়া হল।

৪এর দশকের বিখ্যাত অভিনেত্রী মায়াকুমারী ও অভিনেতা কানন কুমারের গল্পই উঠে আসবে এই ছবিতে। শোনা যায়, নায়িকা মায়াকুমারীর সঙ্গে সম্পর্ক তৈরি অভিনেতা, পরিচালক কানন কুমারের। তবে আবার সেসময় শীতল ভট্টাচার্যের স্ত্রী ছিলেন মায়াকুমারী। নায়িকা মায়াকুমারীর সঙ্গে কানন কুমারের সম্পর্ক তাই সেসময় ভালোভাবে নেয়নি সমাজ। শোনা যায়, মায়াকুমারীর ছবি মুক্তির দিন নাকি তাঁর গায়ে থুতু ছিটিয়ে দিয়েছিল দর্শক। এমনকি কানন কুমারের সঙ্গে সম্পর্ক নিয়ে মায়াকুমারীর সংসারেও অশান্তি শুরু হয়েছিল। পরবর্তীকালে সিনেমা জগত ছেড়ে সংসারেই মন দিয়েছিলেন অভিনেত্রী। মায়াকুমারী, কানন কুমারের সেই গল্প নিয়েই তৈরি হয়েছে পরিচালক অরিন্দম শীলের এই ছবি। শুক্রবার মুক্তি পেয়েছে ছবির প্রথম গান।

আরও পড়ুন-'দয়া করে ফিরে এসো ইরফান', বন্ধুকে কিছুতেই ভুলতে পারছেন না দীপিকা!

ছবির সঙ্গীত পরিচালনার দায়িত্বে ছিলেন বিক্রম ঘোষ। গানটি লিখেছেন শুভেন্দু দাশমুন্সি। গেয়েছেন মধুবন্তী বাগচি। ছবিতে ঋতুপর্ণা সেনগুপ্ত, আবির চট্টোপাধ্যায় ছাড়াও দেখা যাবে ইন্দ্রাশিস রায়, ফলক রশিদ, অর্ণ মুখোপাধ্যায়, সৌরসেনী মিত্র এবং অম্বরিশ ভট্টাচার্যকে। ছবিটির প্রযোজনা করেছে ক্যামেলিয়া ফিল্ম প্রোডাকশন।

.