Homcoming: 'ভালোবাসিবে বলে'-গানেই প্রথম পুরস্কার দেব অরিজিতের, দোসর অমৃতা

Mirchi Music Awards: রামনিধি গুপ্তার লেখা, কম্পোজ করা ও গাওয়া টপ্পা গানকেই নিজস্ব আঙ্গিকে নতুন করে তৈরি করেছেন দেব অরিজিৎ। এই 'ভালোবাসিবে বলে' - গানটি গেয়ে পুরস্কার পেয়েছেন অমৃতা সিং-ও। এদিন অরিজিৎ বলেন,  'আমি তো কখনও ভাবিইনি যে একটা বাংলার গানের জন্য অ্যাওয়ার্ড পাব। অপ্রত্যাশিত ছিল। প্রথম পুরস্কার, ভালো তো লাগছেই।'

Reported By: দেবস্মিতা দাস | Edited By: দেবস্মিতা দাস | Updated By: Nov 4, 2023, 06:11 PM IST
Homcoming: 'ভালোবাসিবে বলে'-গানেই প্রথম পুরস্কার দেব অরিজিতের, দোসর অমৃতা
নিজস্ব ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: 'আমি তো কখনও ভাবিইনি যে একটা বাংলার গানের জন্য অ্যাওয়ার্ড পাব', ঠোঁটের কোনে একচিলতে হাসিই বুঝিয়ে দিচ্ছিল প্রথমবার স্বীকৃতির আনন্দ। যে কোনও শিল্পীর জন্যই পুরস্কার সম্মানের। আর তা যদি প্রথম পুরস্কার হয় তবে তার জায়গা অনন্য। দেব অরিজিতের ক্ষেত্রেও কিছুটা তাই। সৌম্যজিৎ মজুমদারের 'হোমকামিং' ছবির গানের জন্য মির্চির Raag inspired Song of the year-এর পুরস্কার এল দেব অরিজিতের ঝুলিতে। 

আরও পড়ুন, Vidya Balan on Gautam Halder: ‘সেদিনও আগামী ছবির গল্প নিয়ে কথা হল...’, গৌতম-প্রয়াণে চোখে জল বিদ্যার

রামনিধি গুপ্তার লেখা, কম্পোজ করা ও গাওয়া টপ্পা গানকেই নিজস্ব আঙ্গিকে নতুন করে তৈরি করেছেন দেব অরিজিৎ। এই 'ভালোবাসিবে বলে' - গানটি গেয়ে পুরস্কার পেয়েছেন অমৃতা সিং-ও। গান কম্পোজ করে পুরস্কার হাতে এলেও গানও গান অরিজিৎ। প্রীতম চক্রবর্তীর টিমেও রয়েছেন তিনি। প্রীতমের ব্রহ্মাস্ত্র-র গান এবার ঝড় তুলেছে অ্য়াওয়ার্ড অনুষ্ঠানে। নিজের গানের জন্য তো বটেই তবে লাল সিং চড্ডা ও ব্রহ্মাস্ত্র-র সাফল্যে উচ্ছ্বসিত অরিজিৎ। 

এদিন অরিজিৎ বলেন,  'আমি তো কখনও ভাবিইনি যে একটা বাংলার গানের জন্য অ্যাওয়ার্ড পাব। অপ্রত্যাশিত ছিল। প্রথম পুরস্কার, ভালো তো লাগছেই। তবে নিধু বাবুর টপ্পা গানটাকে নতুনভাবে তৈরি করার আইডিয়াটা ছিল হোমকামিং-এর পরিচালক সৌম্যজিতের। ও যোগাযোগ করে এই গানটা করবার কথা বলে। আর যেটা না বললেই নয় অমৃতা যেভাবে গানটা জাস্টিফাই করে তা প্রশংসনীয়।'

প্রসঙ্গত, 'হোমকামিং' ছবিতেই লেখক-পরিচালক হিসাবে আত্মপ্রকাশ সৌম্যজিৎ মজুমদারের। এই ছবিটিতে অভিনয় করছেন সায়নী গুপ্ত, হুসেন দালাল, তুষার পান্ডে, সোহম মজুমদার, প্লবিতা বরঠাকুর, তুহিনা দাস, পূজারিনী ঘোষ, সায়ন ঘোষ, সৌরভ শুভ্র দাস সহ আরও অনেকে। বার্লিন, কানের মতো বিভিন্ন চলচ্চিত্র উৎসবেও প্রদর্শিত হয়েছে এই ছবি। 

উল্লেখ্য, বাংলা ছবিতেও এর আগে গান গেয়েছেন দেব অরিজিৎ। হরিপদ ব্যান্ডওয়ালা দিয়ে টলিউডে প্লে ব্যাকের শুরু। এরপর তোমাকে চাই, সমান্তরাল, লাভ আজ কাল পরশু, রাজ চক্রবর্তীর ধর্মযুদ্ধ, আবার প্রলয় সিরিজে গান গেয়েছেন তিনি। বলিউডে অনুরাগ কাশ্যপের মুক্কাবাজ-ছবিতে গান গেয়েছেন অরিজিৎ। বি-টাউনেও প্লে ব্যাকের তালিকাটা কম নয়। কবীরের টাইটেল ট্র্যাক, ড্রাইভ, অপারেশন মে ফেয়ার ছবি পিএল মীনা-ওয়েব সিরিজে শোনা গিয়েছে তাঁর কণ্ঠ। 

আরও পড়ুন, Rituparna Sengupta on Gautam Halder: “বিদ্যার আগে ‘ভালো থেকো’ আমারই করার কথা ছিল...” গৌতম-প্রয়াণে শোকস্তব্ধ ঋতুপর্ণা

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.