Aparna Sen on R.G.Kar Incident: 'আরজি করের দায় সরকারকেই নিতে হবে...' দাবি অপর্ণা সেনের...

R.G.Kar Incident: দোষীদের শাস্তির দাবি জানালেন অপর্ণা সেন। পরিচালক-অভিনেত্রী বলেন, এই নৃশংস ধর্ষণ ও হত্যার ঘটনায় তিনি স্তব্ধ। তাঁর মতে, এরপর সত্যিই আর কিছুই বলার থাকে না। কিন্তু তারপরও অনেক কিছু বলার থেকে যায়। অন্যান্য নাগরিকদের মতো তিনিও বেশ কয়েকটি প্রশ্ন তোলেন। 

Updated By: Aug 12, 2024, 01:37 PM IST
Aparna Sen on R.G.Kar Incident: 'আরজি করের দায় সরকারকেই নিতে হবে...' দাবি অপর্ণা সেনের...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: আরজি করকাণ্ড  (R G Kar Incident) নিয়ে ধুন্ধুমার শুধুমাত্র কলকাতা (kolkata) নয়, গোটা রাজ্য। এমনকী আন্দোলনের আঁচ ছড়িয়েছে গোটা দেশ জুড়ে। সোশ্যাল মিডিয়ায় রাগে ক্ষোভে ফেটে পড়েছেন সাধারণ মানুষ থেকে শুরু করে তারকারাও। শুধুমাত্র সোশ্যাল মিডিয়ায় নই, পথেও বিক্ষোভে নামার ডাক দিয়েছেন একাধিক তারকা। এবার এই ঘটনায় মুখ খুললেন পরিচালক অভিনেত্রী অপর্ণা সেন (Aparna Sen)। 

আরও পড়ুন- R G Kar Incident: 'বাবা হিসাবে লজ্জিত', শুধু অধ্যক্ষ পদ নয়, চাকরি থেকেও ইস্তফা আরজি করের প্রিন্সিপালের...

পরিচালক-অভিনেত্রী অপর্ণা সেন বলেন, এই নৃশংস ধর্ষণ ও হত্যার ঘটনায় তিনি স্তব্ধ। তাঁর মতে, এরপর সত্যিই আর কিছুই বলার থাকে না। কিন্তু তারপরও অনেক কিছু বলার থেকে যায়। অন্যান্য নাগরিকদের মতো তিনিও বেশ কয়েকটি প্রশ্ন তোলেন। তিনি বলেন, 'কেন মহিলাদের এরকম অরক্ষিতভাবে কাজ করে যেতে হবে সর্বত্র? কেন যথেষ্ট সিসিটিভি ক্যামেরার ব্যবস্থা থাকবে না? এই অবহেলার দায় সরকারকেই নিতে হবে। কারণ সরকারি হাসপাতালে ঘটনাটি ঘটেছে। ছাত্রছাত্রীদের দাবির সঙ্গে আমি সর্বতোভাবে একমত। তাঁদের সম্পূর্ণ সমর্থন করছি। সরকার যেন অবিলম্বে এই ঘটনার নিরপেক্ষ তদন্ত করেন এবং দোষীকে দৃষ্টান্তমূলক কঠিন শাস্তি দিক'। 

তবে শুধু দোষীদের শাস্তিই নয়, পুলিসের ভূমিকা নিয়েও একটা তদন্ত হওয়া প্রয়োজন বলে মনে করেন অভিনেত্রী। তাঁর প্রশ্ন, 'মৃতাকে ওরকম রক্তাক্ত অবস্থায় পেয়েও প্রথমে পুলিস কেন বলল সেটা আত্মহত্যার ঘটনা? কীসের ভিত্তিতে এই ঘোষণা, সেটা জানার অধিকার আমাদের আছে। দ্বিতীয়ত, পুলিস কেন মৃতার বাড়িতে ফোন করে বললেন এটা আত্মহত্যা? কার নির্দেশে এই ঘটনা ঘটল? তৃতীয়ত, পুলিস কেন তড়িঘড়ি ময়নাতদন্ত করতে ব্যস্ত হয়ে উঠল? যে হাসপাতালে ঘটনাটি ঘটল, সেই হাসপাতালেই কেন ময়নাতদন্তের প্রস্তাব উঠল? এরকম অনেক প্রশ্ন আমাদের ভাবাচ্ছে। নাগরিক হিসেবে এই প্রশ্নের উত্তর জানার অধিকার আমাদের আছে। সরকারের কাছে আমাদের দাবি, এই ঘটনার তদন্ত হোক। পুলিসের ভূমিকার তদন্ত হোক। মেয়েদের সুরক্ষার ব্যবস্থা হোক যুদ্ধকালীন তৎপরতায়।'

আরও পড়ুন- Sohini-Ranojoy: বিয়ের মাস ঘুরতে না ঘুরতেই আইনি লড়াইয়ে সোহিনী, প্রাক্তন রণজয়কে আইনি নোটিস নায়িকার...

প্রসঙ্গত, চাপের মুখে আরজি করের পদত্যাগ করলেন আরজি করের অধ্যক্ষ। 'আমি লজ্জিত, আমি চাই দোষীরা শাস্তি পাক', দাবি বিদায়ী অধ্যক্ষের। তবে তাঁকে তাড়াতে আন্দোলনে উস্কানি দেওয়া হয়েছে বলে বিতর্কিত মন্তব্য আর জি করের পদত্যাগী প্রিন্সিপ্যাল সন্দীপ ঘোষের। কিছু গোষ্ঠী ছাত্রদের উস্কানি দিচ্ছে, অভিযোগ ডা. সন্দীপ ঘোষের। এদিনই নির্যাতিতার বাড়িতে যান মুখ্যমন্ত্রী। 

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল) 

.