Aparna Sen: জমি দখলের অভিযোগ অপর্ণা সেনের বিরুদ্ধে, প্রশাসনের দ্বারস্থ পরিবার

বোলপুরের সুরুল এলাকায় অপর্ণা সেনের একটি বাড়ি আছে। সেই বাড়িতেই কিছুটা জমি তিনি দখল করেছেন বলে অভিযোগ তুলেছেন বোলপুরের সুরুল এলাকার বাসিন্দা অসিত বরণ সরকার ও দেব দুলাল সরকার।

Updated By: May 30, 2022, 09:40 PM IST
Aparna Sen: জমি দখলের অভিযোগ অপর্ণা সেনের বিরুদ্ধে, প্রশাসনের দ্বারস্থ পরিবার

প্রসেনজিৎ মালাকার: বীরভূম জেলার বোলপুর ও শান্তিনিকেতনের বিভিন্ন এলাকায় বারংবার বেনামে জমি দখল করার অভিযোগ উঠেছে। এবার অভিনেত্রী-পরিচালক অপর্ণা সেনের বিরুদ্ধে এমনই চাঞ্চল্যকর অভিযোগ তুলল এক পরিবার। ঘটনার তদন্ত করে ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিয়েছে বোলপুরের ভূমি রাজস্ব দফতরের আধিকারিক।

বোলপুরের সুরুল এলাকায় অপর্ণা সেনের একটি বাড়ি আছে। সেই বাড়িতেই কিছুটা জমি তিনি দখল করেছেন বলে অভিযোগ তুলেছেন সেই এলাকার বাসিন্দা অসিত বরণ সরকার ও দেবদুলাল সরকার। অসিতবাবুর অভিযোগ যে, অপর্ণা সেন যে বাড়ি তৈরি করেছেন সেখানে তিনি দুই ছটাক জায়গা দখল করেছেন। এই মর্মে তিনি বোলপুর ভূমি রাজস্ব দফতরে অভিযোগও জানিয়েছেন। দেবদুলাল সরকার দাবি করেন, অপর্ণা সেনের বাড়ির মধ্যেই তাদের দুই ছটাক জায়গা ঢুকে আছে। যা তাঁরা বিক্রি করেননি। তা সত্ত্বেও অপর্ণা সেন সেই জমির মিউটেশন করানোর চেষ্টা করছেন। সেই কারনেই সঠিক কাগজ পত্র সহ তাঁরা সংশ্লিষ্ট জায়গায় অভিযোগ জানিয়েছেন।

জানা গিয়েছে, অপর্ণা সেনের তরফে তাঁর বাড়ির রেকর্ড করানোর জন্যে আবেদন করা হয়েছিল। সেই মতোই আবেদনের পরিপ্রেক্ষিতে আগের মালিকের কাছে নোটিস পাঠায় ভূমি ও ভূমি রাজস্ব দফতর। সেই নোটিস পেয়ে অসিতবাবু অভিযোগ জানান যে ওখানে তাদের দুই ছটাক জমি ঢুকে আছে। আর এই অভিযোগের পরিপ্রেক্ষিতে সোমবার বোলপুর ভূমি রাজস্ব দফতরে হেয়ারিং হয়। প্রথম অভিযোগ জানানো হয়েছিল গত ২৮ এপ্রিল। সোমবার এই হেয়ারিংয়ে উপস্থিত ছিলেন অপর্ণা সেনের প্রতিনিধি আর অভিযোগকারী অসিতবাবুর ছেলে ও তাঁর উকিল। 

অভিযোগকারীর আইনজীবী সৈয়দ আবু ইলাহী মহম্মদ মুশাদী জানান, 'আমরা অভিযোগ জানিয়েছি এবং সঠিক ব্যবস্থা নেওয়ার আর্জি জানিয়েছি। আমরা সংশ্লিষ্ট সমস্ত কাগজ পত্র জমা দিয়েছি।' যদিও গোটা ঘটনায় বোলপুর ভূমি ও ভূমি রাজস্ব দফতরের আধিকারিক সঞ্জয় রায় বলেন, 'আমরা অভিযোগ পেয়েছি। আমাদের কাছে রেকর্ডের জন্যে আবেদন করা হয়েছিল অপর্ণা সেনের তরফে। সেখানেই আমরা মালিকদের নোটিস পাঠাই। তারপর অভিযোগ আসে। আমরা গোটা বিষয়টি খতিয়ে দেখব। তারপর সিদ্ধান্ত হবে যে অপর্ণা সেন ওই অভিযোগ অনুযায়ী জমিটি রেকর্ড করতে পারবেন কিনা'। যদিও এদিন অপর্ণা সেনের যে প্রতিনিধি হেয়ারিংয়ে উপস্থিত ছিলেন তিনি এই বিষয়ে কিছু বলতে চাননি। এমনকী তার পরিচয়ও জানাননি। গোটা ঘটনায় ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায়।

যদিও এই অভিযোগ অস্বীকার করেছেন অভিনেত্রী। তিনি জানান  যে, তাঁর বাবা চিদানন্দ দাশগুপ্ত দীর্ঘ ৪০ বছর ঐ বাড়িতে বসবাস করেছেন। তাই এই বিষয়ে তিনি আর কিছু বলতে চান না।  

আরও পড়ুন: Rituparna Sengupta on Rituporno Ghosh:'একটা অভিমান রয়ে গেল', ঋতুপর্ণ ঘোষের স্মৃতিতে কলম ধরলেন ঋতুপর্ণা সেনগুপ্ত

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.