Amitabh Bachchan on Rakesh Sharma : 'অন্ত্যেষ্টিক্রিয়ায় যেতে চাই না, রাকেশের ওই দৃষ্টি সহ্য করতে পারব না!'

১০ নভেম্বর, বৃহস্পতিবার মৃত্যু হয়েছে বর্ষীয়ান পরিচালক, প্রযোজক রাকেশ শর্মার।  ১৩ নভেম্বর, রবিবার পরিচালকের পরিবারের তরফে তাঁর মুম্বইয়ের বাড়িতে একটা প্রার্থনা সভা রাখা হয়েছে। অভিনেতা অমিতাভ বচ্চন লিখেছেন, 'উনি অত্যন্ত স্নেহশীল, সহৃদয় মানুষ যিনি কোনও ধরনের অসুবিধার মোকাবিলা করেও কাজ করতে প্রস্তুত তাই ওঁর সঙ্গে কাজ করতে শিল্পীরা মুখিয়ে থাকতেন...! বিগ বি জানান, 'না, আমি ওঁর অন্ত্যেষ্টিক্রিয়ায় যেতে চাই না .. কারণ আমি প্রয়াত রাকেশের ওই দৃষ্টি সহ্য করতে পারব না!'

Edited By: রণিতা গোস্বামী | Updated By: Nov 13, 2022, 03:16 PM IST
Amitabh Bachchan on Rakesh Sharma : 'অন্ত্যেষ্টিক্রিয়ায় যেতে চাই না, রাকেশের ওই দৃষ্টি সহ্য করতে পারব না!'

Amitabh Bachchan, Rakesh Sharma, জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো : 'মিস্টার নটওয়ারলাল', 'ইয়ারানা', 'খুন পাসিনা'-র মতো ছবি বানিয়েছেন। যার মধ্যে অমিতাভ-রেখার 'মিস্টার নটওয়ারলাল' ছবিটি বলিউডের অন্যতম সুপারহিট ছবি। তাঁর 'ইয়ারানা' ছবিতেও দেখা গিয়েছেন বিগ বি-কে। পরিচালক রাকেশ শর্মা আর নেই। জানা যাচ্ছে, ১০ নভেম্বর, বৃহস্পতিবার মৃত্যু হয়েছে বর্ষীয়ান পরিচালক, প্রযোজক রাকেশ শর্মার। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৮১ বছর। ১৩ নভেম্বর, রবিবার পরিচালকের পরিবারের তরফে তাঁর মুম্বইয়ের বাড়িতে একটা প্রার্থনা সভা রাখা হয়েছে।

পরিচালক বন্ধুর মৃত্যুতে নিজের ব্লগে আবেগতাড়িত হয়ে বিগ বি অমিতাভ বচ্চন লিখেছেন, 'এমন একটি ছাপ রেখে যাও যা মুছে ফেলা বা ভুলে যাওয়া কঠিন। কিন্তু রাকেশের মতো কেউ কেউ এমন ছাপ রেখে যায় যা মুছে ফেলা কিংবা ভুলে যাওয়া, আরও অনেক বেশি কঠিন... ওঁর লেখা চিত্রনাট্য, পরিচালনা, প্রকাশভঙ্গি, বিশেষ করে নাট্টু এবং ইয়ারানার  শ্যুটিংয়ের মূহুর্তগুলি ভোলা ভীষণই মুশকিল। ওঁর প্রতি পূর্ণ বিশ্বাস রেখে কাজ করে গিয়েছিলাম। শ্য়ুটিংয়ের সময় উনি যে স্বাধীনতা দিয়েছেন, তাতে আমরা স্বচ্ছন্দ্যে, হাসি মজা করে কাজ করে গিয়েছি।'  অমিতাভ লিখেছেন, 'উনি অত্যন্ত স্নেহশীল, সহৃদয় মানুষ যিনি কোনও ধরনের অসুবিধার মোকাবিলা করেও কাজ করতে প্রস্তুত তাই ওঁর সঙ্গে কাজ করতে শিল্পীরা মুখিয়ে থাকতেন...! বিগ বি জানান, 'না, আমি ওঁর অন্ত্যেষ্টিক্রিয়ায় যেতে চাই না .. কারণ আমি প্রয়াত রাকেশের ওই দৃষ্টি সহ্য করতে পারব না!'

আরও পড়ুন-টেলিপর্দার 'আলো' আর 'অভি'র বিয়ে, জমিয়ে নাচলেন অঙ্কুশ-ঐন্দ্রিলা...

এর আগে ২০১৫ সালে কাশ্মীয়ে রাকেশ শর্মার পরিচালনায় 'মিস্টার নটওয়ারলাল'-এর শ্য়ুটিংয়ের ছবি পোস্ট করেছিলেন অমিতাভ বচ্চন। 

২০১৬ সালেও নিজের ফেসবুকে নটওয়ারলাল ছবির শ্যুটিংয়ের একটি মজাদার মুহূর্ত তুলে ধরেছিলেন। যেখাতে তাঁকে গাছে উঠতে দেখা গিয়েছে। 

প্রসঙ্গত, প্রকাশ মেহরা পরিচালিত 'জঞ্জির'-র ছবিতে সহ পরিচালক হিসাবে কাজ শুরু করেছিলেন রাকেশ শর্মা। পরবর্তীকালে 'হেরা ফেরি', 'খুন পাসিনা'র মতো ছবিও তিনি বানিয়েছেন। বানিয়েছেন, 'জনি আই লাভ ইউ', 'দিল তুঝকো দিয়া', 'কৌন জিতা কৌন হারা', 'কমান্ডার'-এর মতো ছবিও বানিয়েছেন। ১৯৯২ সালে মুক্তি পেয়েছিল রাকেশ শর্মা পরিচালিত ছব 'সূর্যবংশী', যেখানে অভিনয় করেছিলেন সলমন খান।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.