Rashmika Mandanna | Amitabh Bacchan: ভাইরাল রশ্মিকার ডিপফেক ভিডিয়ো, আইনি লড়াইয়ের বার্তা বিগ বি-র

অমিতাভ বচ্চন রশ্মিকা মান্দান্নার ভিডিয়ো মর্ফিং এবং প্রচারকারীদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়ার আহ্বান জানিয়েছেন।

Updated By: Nov 6, 2023, 11:44 AM IST
Rashmika Mandanna | Amitabh Bacchan: ভাইরাল রশ্মিকার ডিপফেক ভিডিয়ো, আইনি লড়াইয়ের বার্তা বিগ বি-র

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বলিউডের সবথেকে গুরুত্বপূর্ণ অভিনেতা অমিতাভ বচ্চন এবার ব্যাট ধরলেন রশ্মিকা মান্দানার জন্য। রশ্মিকার একটি একটি মর্ফড ভিডিয়ো সম্প্রতি ভাইরাল হয়েছে। এরপরেই এই ঘটনার বিরুদ্ধে আইনি পদক্ষেপের জন্য ব্যাট ধরেছেন তিনি।

রবিবার, পুষ্পা তারকার একটি ডিপফেক ভিডিয়ো অনলাইনে প্রকাশিত হয়। যাচাই না হওয়া ভিডিয়োটিতে, রশ্মিকার মুখ অন্য এক মহিলার শরীরের উপর বসিয়ে একটি ভিডিয়ো বানানো হয়েছে যেখানে ওই মহিলাকে একটি ফিটেড পোশাক পরে লিফটে উঠতে দেখা গিয়েছে। ভিডিয়োটি দ্রুত ভাইরাল হয়ে যায়। কয়েকজন সোশ্যাল মিডিয়া ব্যবহারকারী পোস্ট করে জানান যে ভিডিয়োটি ডিপফেক।

 

আরও পড়ুন: Humaira Himu Death: হিমুর মৃত্যুতে কাঠগড়ায় প্রেমিক, আত্মহত্যা করেছিলেন অভিনেত্রীর প্রাক্তনও...

একজন সাংবাদিক ট্যুইট করে ভিডিয়োটি ভুয়ো বলে নিশ্চিত করেন। তিনি এক্স মাধ্যমে লেখেন, ‘ভারতে ডিপফেক মোকাবেলা করার জন্য একটি আইনি এবং নিয়ন্ত্রক কাঠামোর জরুরি প্রয়োজন। আপনি হয়তো ইনস্টাগ্রামে অভিনেত্রী রশ্মিকা মান্দানার এই ভাইরাল ভিডিয়োটি দেখেছেন। তবে, এটি জারা প্যাটেলের একটি ডিপফেক ভিডিয়ো’।

 

তিনি আরও বলেন, ‘একটি ডিপফেক পিওভি থেকে, ভাইরাল ভিডিয়োটি সাধারণ সোশ্যাল মিডিয়া ব্যবহারকারীদের ভুল করানোর জন্য উপযুক্ত। তবে আপনি যদি ভিডিয়োটি মনোযোগ দিয়ে দেখেন তবে আপনি (০.০১ সেকেন্ডে) দেখতে পাবেন যে যখন রশ্মিকা (ডিপফেক) লিফটে প্রবেশ করছিলেন, হঠাৎ তার মুখ অন্য মহিলার থেকে রশ্মিকায় পরিবর্তিত হয়’।

 

অমিতাভ বচ্চন তার পোস্ট রিট্যুইট করেছেন এবং এই ধরনের ঘটনার বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়ার আহ্বান জানিয়েছেন। তিনি তাঁর গুডবাই সিনেমার সহ-অভিনেতার সমর্থনে এগিয়ে এসে বলেন, ‘হ্যাঁ এটি আইনের জন্য একটি শক্তিশালী মামলা’। অন্যদিকে, রশ্মিকা এখনও ভিডিয়োটির বিষয়ে কোনও প্রতিক্রিয়া দেননি।

 

আরও পড়ুন: IND vs SA: ইডেনে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ‘অপ্রতিরোধ্য’ ভারত, গ্যালারিতে গলা ফাটালেন দেব-নুসরত

সম্প্রতি নিজের বিভিন্ন কাজ নিয়েই ব্যস্ত অমিতাভ। কৌন বনেগা ক্রোড়পতির উপস্থাপক হিসেবে কাজ করছেন অভিনেতা। বড় পর্দার জন্য, বিগ বি রজনীকান্তের সঙ্গে তার ছবির কাজ শুরু করেছেন বলে মনে করা হচ্ছে। থালাপাথি ১৭০ নামের এই সিনেমায়, অমিতাভ ৩৩ বছর পর রজনীকান্তের সঙ্গে কাজ করছেন। সম্প্রতি মুম্বইয়ে কয়েকটি দৃশ্যের শুটিং করেছেন দুজনে।

 

Lyca প্রোডাকশনের অফিসিয়াল এক্স হ্যান্ডেল মুম্বইয়ে দুই সুপারস্টারের একসঙ্গে ছবি শেয়ার করেছে। সেখানে ক্যাপশনে লেখা হয়েছে, ‘যখন সুপারস্টার এবং শাহেনশাহ ৩৩ বছর পর পর্দায় #Thalaivar170 Reunion-এর সেটে দেখা করেছিলেন! #Thalaivar170 কিংবদন্তিদের ডবল ডোজ হতে চলেছে! রজনীকান্ত এবং অমিতাভ বচ্চন। মুম্বাই শিডিউল শেষ’।

এছাড়াও পাইপলাইনে প্রভাসের সঙ্গে অমিতাভের কালকি ২৮৯৮ এডি ছবিটি রয়েছে।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

.