ভূতের কাঁধে চড়ে বাজার ফিরল বলিউডে

বলিউডের সময়টা গত দু সপ্তাহ ধরে বেশ খারাপ। একের পর এক ফ্লপ সিনেমায় দেওয়ালির আগে কিছুটা অন্ধকারই ছিল বলিউডের বক্সঅফিস। কিন্তু ভূতের কাঁধে চড়ে বলিউড ব্যবসায় ফের লক্ষ্মীর ভাঁড়ার পূর্ণ হল। বিক্রম ভাটের ভয়ের সিনেমা `১৯২০- এভিল রিটার্নস` বক্স অফিসে বেশ ভালই ব্যবসা করছে। একই দিনে মুক্তিপ্রাপ্ত সমীর শর্মার কমেডি সিনেমা `লাভ সাভ তে চিকেন খুরানা`ও বেশ ভালই ব্যবসা করছে।

Updated By: Nov 6, 2012, 07:01 PM IST

বলিউডের সময়টা গত দু সপ্তাহ ধরে বেশ খারাপ। একের পর এক ফ্লপ সিনেমায় দেওয়ালির আগে কিছুটা অন্ধকারই ছিল বলিউডের বক্সঅফিস। কিন্তু ভূতের কাঁধে চড়ে বলিউড ব্যবসায় ফের লক্ষ্মীর ভাঁড়ার পূর্ণ হল। বিক্রম ভাটের ভয়ের সিনেমা `১৯২০- এভিল রিটার্নস` বক্স অফিসে বেশ ভালই ব্যবসা করছে। একই দিনে মুক্তিপ্রাপ্ত সমীর শর্মার কমেডি সিনেমা `লাভ সাভ তে চিকেন খুরানা`ও বেশ ভালই ব্যবসা করছে। এমনিতে দেওয়ালির আগের কয়েকটা সপ্তাহ আগে সিনেমা মুক্তি পেলে তা ব্যবসায়িক সাফল্য পায় না, এমন একটা ট্রেন্ড চলছে বেশ কয়েক বছর ধরেই। কিন্তু কমেডি আর ভূত জিতিয়ে দিল বলিউডকে।
অথচ দুটো ছবিকে নিয়ে সেভাবে কোনও আশা ছিল না। কিন্তু সবাইকে চমকে দিয়ে আফতাব শিবদাসানি আর তিয়া বাজপেয়ি অভিনীত `১৯২০- এভিল রিটার্নস` ইতিমধ্যেই সাড়ে ১২ কোটি টাকার ব্যবনসা করে ফেলেছে। বলিউডের কথা বললেই অনেকেই দিওয়ারের সেই বিখ্যাত ডায়লগের কথা উল্লেখ করে। যেখানে অমিতাভের এক প্রশ্নের জবাবে শশী কপূর এক দৃশ্যে বলেন, " মেরে পাশ মা হে"। বলিউড ব্যবসাতেও একটা কথা আছে। `জব তুমহারা পাশ কুছ নেহি হ্যায় তব তুমহে ভূত কে পাশ যাও` (তোমার কাছে যখন কিছু নেই তখন তুমি ভূতের স্মরণাপন্ন হও)। এমনিতে বলিউডে একটা ধারনা আছে। যখন কোনও কিছু চলে না তখন ভূত বাবাজি জিতিয়ে আনে বলিউডকে। অতীতে এমন ঘটনা বেশ কয়েকবার ঘটেছে। অবশ্য রামগোপাল ভর্মার ছবি `ভূত টু` কদিন আগে যেভাবে মুখথুবড়ে পড়ে তাতে ভূতের ওপর বিশ্বাস উঠে যাচ্ছিল। তার আগেও বলিউডে বেশ কয়েকটি ভয় বা ভূতের সিনেমা বক্স অফিসে মুখথুবড়ে পড়ে। `কালো`, `ফুঁক টু`, `অ্যাপার্টমেন্ট` একের পর এক ভয়ের ছবি ফ্লপ হতে থাকে। কিন্তু বলিউডে যখন হিট ছবির খুব দরকার পড়ল তখন ভূতই বাঁচিয়ে দিল। ভূত বিশ্বাস জোগালও এবার শাহরুখ, অজয় সেই বিশ্বাস থেকে কতটা ফায়দা তোলেন তারই অপেক্ষায় সিনেপ্রেমীরা।

.