ভিএইচপি-কে রায়গঞ্জে সভা করার অনুমতি দিল আদালত

বিশ্ব হিন্দু পরিষদকে রায়গঞ্জে সভার অনুমতি দিল উত্তর দিনাজপুর আদালত। ৫ মার্চ রায়গঞ্জের মার্চেন্ট ময়দানে ওই সভা হওয়ার কথা। প্রথমে ভিএইচপিকে সভার অনুমতি দিয়েছিলেন রায়গঞ্জের এসডিও। জেলাশাসকের একটি চিঠির ভিত্তিতে বুধবার তিনি সভার অনুমতি প্রত্যাহার করে নেন। এনিয়ে আজ জেলাশাসকের কাছে ফের আর্জি জানান ভিএইচপি নেতারা। তবে জেলাশাসক ভিএইচপিকে সভা করার অনুমতি দেননি।

Updated By: Apr 2, 2015, 07:07 PM IST
ভিএইচপি-কে রায়গঞ্জে সভা করার অনুমতি দিল আদালত

ওয়েব ডোস্ক : বিশ্ব হিন্দু পরিষদকে রায়গঞ্জে সভার অনুমতি দিল উত্তর দিনাজপুর আদালত। ৫ মার্চ রায়গঞ্জের মার্চেন্ট ময়দানে ওই সভা হওয়ার কথা। প্রথমে ভিএইচপিকে সভার অনুমতি দিয়েছিলেন রায়গঞ্জের এসডিও। জেলাশাসকের একটি চিঠির ভিত্তিতে বুধবার তিনি সভার অনুমতি প্রত্যাহার করে নেন। এনিয়ে আজ জেলাশাসকের কাছে ফের আর্জি জানান ভিএইচপি নেতারা। তবে জেলাশাসক ভিএইচপিকে সভা করার অনুমতি দেননি।

এরপরেই উত্তর দিনাজপুর আদালতের দ্বারস্থ হন ভিএইচপি নেতারা। সভা করার অনুমতি খারিজ করে এসডিওর যে নির্দেশ, সেই নির্দেশের ওপর স্থগিতাদেশ জারি করেছে উত্তর দিনাজপুর আদালত। তবে এর সঙ্গে প্রবীণ তোগাড়িয়ার ওপর রাজ্যের জারি করা নিষেধাজ্ঞার কোনও সম্পর্ক নেই। এদিকে তোগাড়িয়ার ওপর রাজ্যের নিষেধাজ্ঞার বিরুদ্ধে কলকাতা হাইকোর্টে জনস্বার্থ মামলা দায়ের করা হয়েছে ভিএইচপির তরফে। মঙ্গলবার ওই মামলার শুনানিক সম্ভাবনা।

 

.