পুলিসের মদতে স্কুলের জমি দখলের অভিযোগে পথ অবরোধ

পুলিসের মদতে স্কুলের জমি দখল করার অভিযোগে উত্তাল হয়ে উঠল আউশগ্রাম। জমি দখলের প্রতিবাদে জানাতে থানায় গেলে স্কুলের শিক্ষকদের মারধর করা হয়, এই অভিযোগে পথ অবরোধ করেন গ্রামবাসীরা। অবরোধ তুলতে গেলে শুরু হয় পুলিস গ্রামবাসীর লাঠির লড়াই। ঘটনায় চার জনকে গ্রেফতার করেছে পুলিস।

Updated By: Jan 27, 2017, 11:03 PM IST
পুলিসের মদতে স্কুলের জমি দখলের অভিযোগে পথ অবরোধ
প্রতীকী ছবি

ওয়েব ডেস্ক: পুলিসের মদতে স্কুলের জমি দখল করার অভিযোগে উত্তাল হয়ে উঠল আউশগ্রাম। জমি দখলের প্রতিবাদে জানাতে থানায় গেলে স্কুলের শিক্ষকদের মারধর করা হয়, এই অভিযোগে পথ অবরোধ করেন গ্রামবাসীরা। অবরোধ তুলতে গেলে শুরু হয় পুলিস গ্রামবাসীর লাঠির লড়াই। ঘটনায় চার জনকে গ্রেফতার করেছে পুলিস।

ঘটনার সূত্রপাত স্কুলের জমিতে একটি দোকান তৈরিকে কেন্দ্র করে। আউশগ্রাম উচ্চবিদ্যালয়ের সীমানা থেকে প্রায় চল্লিশ ফুট দূরে আউশগ্রাম থানা। অভিযোগ, আউশগ্রাম থানার এক সিভিক ভলেন্টিয়ার আইসি ইমতিয়াজ খানের মদতে স্কুলের জমিতেই একটি দোকান তৈরি করছিলেন। ঘটনার প্রতিবাদ জানিয়ে স্কুল পরিচালন সমিতির সদস্য ও শিক্ষকরা থানায় যান। যায় বেশ কিছু পড়ুয়াও। অভিযোগ থানায় প্রতিবাদ জানাতে গেলে তাদের মারধর করা হয়।

আরও পড়ুন- তৃণমূলের গোষ্ঠীকোন্দল আরও প্রকট কোচবিহারে

শিক্ষক ও পড়ুয়াদের মারধর করেছে পুলিস। এই খবর পেয়ে স্থানীয় সুখাডাঙা এলাকার বাসিন্দারা ইলমবাজার-গুসকরা রোড অবরোধ করেন। অবরোধ তুলতে পুলিস গেলে শুরু হয় পুলিস ও গ্রামবাসীদের খণ্ডযুদ্ধ। পুলিস যাই দাবি করুক গোটা এলাকা থমথমে, গভীর রাত পর্যন্ত অবরুদ্ধ থাকে ইলমবাজার-গুসকরা রোড।

আরও পড়ুন- শান্তি ফিরল, তবে জট কাটল না ভাঙড়ে

.