শান্তিনিকেতনের প্রান্তিকে সরকারি জমি বিক্রি করে দিচ্ছে স্থানীয় তৃণমূল

চুরি যাচ্ছে সরকারি জমি। সেই জমিতে বসত বাঁধছেন মানুষ। অভিযোগ, বেআইনিভাবে দখল করে প্রচুর টাকার বিনিময়ে বিক্রি হয়ে যাচ্ছে জমি। কাঠগড়ায় তৃণমূল। অভিযোগ ওড়ালেও পুরোপুরি অস্বীকার করতে পারছেন না স্থানীয় তৃণমূল নেতৃত্ব।

Updated By: Jun 24, 2015, 09:29 AM IST
শান্তিনিকেতনের প্রান্তিকে সরকারি জমি বিক্রি করে দিচ্ছে স্থানীয় তৃণমূল

ওয়েব ডেস্ক: চুরি যাচ্ছে সরকারি জমি। সেই জমিতে বসত বাঁধছেন মানুষ। অভিযোগ, বেআইনিভাবে দখল করে প্রচুর টাকার বিনিময়ে বিক্রি হয়ে যাচ্ছে জমি। কাঠগড়ায় তৃণমূল। অভিযোগ ওড়ালেও পুরোপুরি অস্বীকার করতে পারছেন না স্থানীয় তৃণমূল নেতৃত্ব।

শান্তিনিকেতনের প্রান্তিক। সোনার তরী আবাসনের পাশে প্রায় চার বিঘে সেচ দফতরের জমি। এই জমি ঘিরেই তৈরি হয়েছে মারাত্মক বিতর্ক। অভিযোগ, প্রান্তিকের ক্যানেল লাগোয়া এই জমি প্লট করে মোটা টাকায় বিক্রি করা হয়েছে বহিরাগত কয়েকজন যুবককে। শুধু দোকানঘরই নয়, বসতবাড়ি করে থাকার অনুমতিও নাকি দেওয়া হয়েছে তাঁদের। অভিযোগের আঙুল স্থানীয় তৃণমূল নেতৃত্বের দিকেই।

একসময় স্বীকারও করে নিলেন, সরকারি জমিতেই ঘর বেঁধেছেন কিছু মানুষ। দোকানঘরও গজিয়ে উঠেছে। এই ঘটনাকে গরিব মানুষের জন্য সমাজসেবা আখ্যা দিতে চাইলেন। খবর পেয়েই ছুটে আসেন সেচ দফতরের আধিকারিকেরা। তাঁরাও একপ্রকার স্বীকার করে নেন সরকারি জমি দখলের ঘটনা। তবে মুখ খুলতে চাননি।

.