জলঙ্গিতে হামলায় নিহত তৃণমূল কর্মী, আক্রান্ত সিপিআইএম কর্মী

মুর্শিদাবাদের জলঙ্গিতে খুন হলেন এক তৃণমূল কর্মী। নিহতের নাম বাদল শেখ। হামলায় আহত হয়েছেন আরও একজন। বোলপুরে নির্বাচনী প্রচারে বেরিয়ে আক্রান্ত হলেন সিপিআইএমের জেলা কমিটির সদস্য ধীরেন্দ্রনাথ ঘোষসহ আরও কয়েকজন। হুগলির গোঘাটে ভাঙচুর হয়েছে সিপিআইএমের দলীয় কার্যালয়।

Updated By: Apr 9, 2014, 10:03 PM IST

মুর্শিদাবাদের জলঙ্গিতে খুন হলেন এক তৃণমূল কর্মী। নিহতের নাম বাদল শেখ। হামলায় আহত হয়েছেন আরও একজন। বোলপুরে নির্বাচনী প্রচারে বেরিয়ে আক্রান্ত হলেন সিপিআইএমের জেলা কমিটির সদস্য ধীরেন্দ্রনাথ ঘোষসহ আরও কয়েকজন। হুগলির গোঘাটে ভাঙচুর হয়েছে সিপিআইএমের দলীয় কার্যালয়। নির্বাচনের আগে এভাবে বিক্ষিপ্ত হিংসার ঘটনা ঘটল রাজ্যজুড়ে। বুধবার চাষ করতে গিয়েছিলেন মুর্শিদাবাদের জলঙ্গি থানার উদয়নগরের বাসিন্দা বাদল শেখ। সঙ্গে ছিলেন ইমতিয়াজ শেখ । দুপুরে ফেরার পথে হঠাতই হামলা চালায় দুষ্কৃতীরা। ধারালো অস্ত্রের আঘাতে ঘটনাস্থলেই মৃত্যু হয় বাদল শেখের। গুরুতর জখম হন ইমতিয়াজ। বাদল শেখ এলাকায় তৃণমূল কর্মী বলে পরিচিত। কয়েক মাস আগেই কংগ্রেস থেকে তৃণমূলে যোগ দিয়েছিলেন তিনি। পরিবারের অভিযোগ, বাদল শেখের খুনের পিছনে রয়েছে কংগ্রেস। যদিও কংগ্রেস এই অভিযোগ অস্বীকার করেছে ।

বোলপুরে নির্বাচনী প্রচারে বেরিয়ে আক্রান্ত হলেন সিপিআইএমের জেলাকমিটির সদস্যসহ আরও পাঁচজন। বুধবার বোলপুরের আলবাঁধা গ্রামে প্রচারে যান সিপিআইএম জেলা কমিটির সদস্য ধীরেন্দ্রনাথ ঘোষসহ আরও অনেকে। অভিযোগ, তাঁদের মাটিতে ফেলে বাঁশ দিয়ে বেধড়ক মারধর করা হয়। ভাঙচুর করা হয় একটি গাড়িও। খবর পেয়ে বোলপুর থেকে বিশাল পুলিস বাহিনী গিয়ে আক্রান্তদের উদ্ধার করে বোলপুর মহকুমা হাসপাতালে ভর্তি করে। এরমধ্যে দুজনের অবস্থা আশঙ্কাজনক। অভিযোগ, হামলা চালিয়েছে তৃণমূল । তৃণমূল এই অভিযোগ অস্বীকার করেছে। বিষয়টি নিয়ে দিল্লিতে কেন্দ্রীয় নির্বাচন কমিশনের কাছে অভিযোগ জানাবেন বলে জানিয়েছেন বোলপুরের সিপিআইএম প্রার্থী রামচন্দ্র ডোম।

সিপিআইএমের দলীয় কার্যালয় ভাঙচুর করা হয়েছে হুগলির গোঘাটে। অভিযোগ, মঙ্গলবার রাতে গোঘাটের নকুণ্ডা এলাকায় মিছিল করে তৃণমূলের মনোরঞ্জন পাল গোষ্ঠীর লোকেরা। মিছিলের পর রাতেই সিপিআইএমের ওই দলীয় কার্যালয়ে হামলা হয় বলে অভিযোগ। চেয়ার. টেবিল ভাঙচুরের পাশাপাশি সিপিআইএমের দলীয় পতাকা, ফেস্টুন, ব্যানার ছিঁড়ে পাশের পুকুরে ফেলে দেওয়া হয়। হামলার অভিযোগ অস্বীকার করেছে তৃণমূল।

.