এবার জঙ্গি নিশানায় বাংলা!

এবার জঙ্গি নিশানায় বাংলা ও অসম। জানুয়ারির  মধ্যে জঙ্গিরা এই দুই রাজ্যে বড়সড় নাশকতার ছক কষছে। কাল রাতে গ্রেফতার এক সন্দেহভাজনকে জেরা করে এমনই তথ্য মিলেছে বলে জানিয়েছেন অসমের ডিজি খগেন শর্মা। রফিকুল ইসলাম নামে এক সন্দেহভাজনকে  কাল গ্রেফতার করে অসম পুলিস। এর আগে ধরা পড়ে এনামুল নামে আরও এক সন্দেহভাজন। ডিজি  জানিয়েছেন,এদের জেরা করেই জানা গেছে উলফা ও এনডিএফবির মদতে কোনও জেহাদি গোষ্ঠী ওই নাশকতা চালাতে পারে।

Updated By: Dec 17, 2014, 09:14 PM IST

ওয়েব ডেস্ক: এবার জঙ্গি নিশানায় বাংলা ও অসম। জানুয়ারির  মধ্যে জঙ্গিরা এই দুই রাজ্যে বড়সড় নাশকতার ছক কষছে। কাল রাতে গ্রেফতার এক সন্দেহভাজনকে জেরা করে এমনই তথ্য মিলেছে বলে জানিয়েছেন অসমের ডিজি খগেন শর্মা। রফিকুল ইসলাম নামে এক সন্দেহভাজনকে  কাল গ্রেফতার করে অসম পুলিস। এর আগে ধরা পড়ে এনামুল নামে আরও এক সন্দেহভাজন। ডিজি  জানিয়েছেন,এদের জেরা করেই জানা গেছে উলফা ও এনডিএফবির মদতে কোনও জেহাদি গোষ্ঠী ওই নাশকতা চালাতে পারে।

এদিকে, পেশোয়ারের ঘটনা কলকাতাতেও ফেলেছে আতঙ্কের ছায়া। ছাত্রছাত্রী থেকে অভিভাবক, সকলের মনেই ভয়। জঙ্গি হামলার আশঙ্কায়  নিরাপত্তা বাড়াচ্ছে শহরের বিভিন্ন স্কুল। পেশোয়ারের সেনা স্কুলে জঙ্গি হানা শহর কলকাতার স্কুল পড়ুয়াদের মনেও ছড়িয়েছে আতঙ্ক।

ছোটদের মতোই ভয় গ্রাস করেছে বাড়ির বড়দেরও। কলকাতার বিভিন্ন স্কুলের নিরাপত্তার হাল কেমন?পেশোয়ারের ঘটনা থেকে শিক্ষা নিয়ে কী ব্যবস্থা নিচ্ছে কর্তৃপক্ষ? খোঁজ নিতে বেরিয়ে আমরা পৌছে যাই দক্ষিণ কলকাতার একটি নামকরা  স্কুলে। প্রিন্সিপাল জানালেন, অভিভাবকদেরও সই করে স্কুলে ঢুকতে-বেরোতে হবে বলে সিদ্ধান্ত নিয়েছেন তাঁরা। বহাল করা হচ্ছে বেসরকারি নিরাপত্তারক্ষীদের।

দক্ষিণ কলকাতার আরেকটি স্কুলেও গিয়েছিলাম আমরা। এই স্কুলে আছে সিসিটিভি। রয়েছেন বেসরকারি নিরাপত্তারক্ষীরাও। তবে, পড়ুয়াদের সুরক্ষার জন্য এখানেই থেমে থাকতে নারাজ স্কুল কর্তৃপক্ষ। আলিপুরের একটি স্কুলের প্রধান শিক্ষিকা জানালেন, আর্মি ক্যাম্পাসের মধ্যে থাকায় তাঁরা নিরাপত্তার অভাব বোধ করছেন না। কিন্তু, আতঙ্কও কাটছে না।

পেশোয়ারের সেনা স্কুলে জঙ্গি হানার পর কলকাতার বিভিন্ন স্কুল নিরাপত্তা বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে। কিন্তু,সন্ত্রাসবাদী হামলার মতো ঘটনা ঘটলে তা সামাল দেওয়া যাবে কিনা তা নিয়ে সংশয় থাকছেই।

.